TV9 Networks Exclusive: হলিউড ছবি তৈরি করলে ভারতের গল্পই বলবেন রাজামৌলী স্যার: শ্রিয়া সরন

Shriya Saran: 'আরআরআর' ছবির 'নাট্টু নাট্টু' গান পেয়েছে অস্কার। পরিচালক এস এস রাজামৌলী সম্পর্কে কলম ধরলেন সেই ছবির অভিনেত্রী শ্রিয়া সরন।

TV9 Networks Exclusive: হলিউড ছবি তৈরি করলে ভারতের গল্পই বলবেন রাজামৌলী স্যার: শ্রিয়া সরন
কী বললেন শ্রিয়া?
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2023 | 10:05 PM

রাজামৌলী স্যারের সঙ্গে দুটি ছবিতে কাজ করেছি। একটি ২০০৫ সালে ‘ছত্রপতি’ ছবির জন্য। অন্যটি ব্লকবাস্টার ‘আরআরআর’-এর জন্য। আমার মনে হয় সিনেমা তৈরির ক্ষেত্রে রাজামৌলী স্যারের আবেগ একই রকম রয়ে গিয়েছে। ‘ছত্রপতি’র জন্য শুটিং করছিলাম যখন, তিনি সব শট আগে থেকে এঁকে রেখেছিলেন। অনেক সময় আমরা সহকারী পরিচালকদের সঙ্গে শুট করতাম। তিনি পরদিন সকালে আমাদের শটগুলো দেখাতেন। দেখতে পেতাম আমরা কী করছি। ক্যামেরার সামনে আমাদের স্বাধীনতা দেন রাজামৌলী স্যার। পাশাপাশি এটাও জানেন তিনি কী চাইছেন। তাঁর সাফল্য আজ আমরা দেখতে পাচ্ছি। কিন্তু বিশ্বাস করুন, তিনি আগেও সফল ছিলেন। আজ গোটা বিশ্ব তাঁর প্রতিভা এবং সাফল্য নিয়ে চর্চা করছে।

আমাকে ‘আরআরআর’-এর জন্য ফোন করেছিলেন রাজামৌলী স্যার। আমি প্রস্তাব পেয়েই রাজি হয়ে গিয়েছিলাম। আমি জানতাম না কী করছি। আমাকে অনেকে বলেছিলেন, ছবিতে খুব ছোট্ট একটা অংশ দেওয়া হয়েছে আমাকে। কিন্তু আমি সেটা করতে রাজি হয়ে গিয়েছিলাম।

সেটে ঢুকেই দেখলাম সেটি একটি গ্রাম। আমার পুত্রের মৃত্যুর সিন ছিল। যাঁরা ছবিটি দেখছেন, তাঁরা জানেন, পুত্রের কাছে দৌড়ে আসার সময় আমারও মৃত্যু হয়। আমার মধ্যে যন্ত্রণা বের করার জন্য রাজামৌলী স্যার এলেন আমার কাছে। ভাল করে সিন বোঝালেন। তার পরই ম্যাজিক ঘটে গেল।

কোনওদিনও কোনও কারণেই সেটে মেজাজ হারাতেন না রাজামৌলী স্যার। তিনি ভীষণই ঠান্ডা প্রকৃতির মানুষ। তাঁর মুখে সর্বদাই হাসি লেগে থাকে। মনে হয় সিনেমার সেটটাই তাঁর থাকার সবচেয়ে প্রিয় জায়গা। এই জায়গাটাই তাঁর কাছে সবকিছু। ফাইট সিকোয়েন্সে প্রচুর বালি আর ধুলো ছিল সেটে। রাজামৌলী স্যারের সেই ধুলোবালির মধ্যে ঘণ্টার পর-ঘণ্টা থাকতে কোনও অসুবিধাই থাকত না। একবার কেবল তাঁর খুবই শ্বাসকষ্টের সমস্যা তৈরি হয়েছিল। দু’দিনের মধ্যে শুটিং সেটে ফিরে এসেছিলেন রাজামৌলী স্যার।

করোনার সময় গোটা বিশ্ব যখন নিরাশায় দিন কাটাচ্ছিল, আমাদের রাজামৌলী স্যার তখন একবুক আশা বেঁধে তৈরি করছিলেন তাঁর পরবর্তী ছবির মাস্টার প্ল্যান। এদিকে আমি কিন্তু ‘আরআরআর’ ছবির সম্পূর্ণ গল্প না জেনেই শুটিং করতে গিয়েছিলাম। আমাকে তিনি বলেছিলেন, আমার গোটা গল্প না জানলেও চলবে। আমি জানতাম, একজন মহিলা আছেন। তার যন্ত্রণা আছে। ব্যস, ওইটুকুই।

একবার একটি সাক্ষাৎকারে দেখেছিলাম রাজামৌলী স্যার বলছেন, তিনি যদি কোনওদিনও কোনও হলিউড ছবি তৈরি করেন, তা হলে সেটা হবে একটি ভারতীয় গল্প। ভারত এবং ভারতীয়দের কাহিনি বিশ্বের কাছে তুলে ধরার তাগিদ আমি দেখেছি মানুষটার মধ্যে।

‘আরআরআর’ ছবির অভিনেত্রী শ্রিয়া সরনের বয়ানে