বডি শেমিংয়ের কারণে আত্মহত্যার কথা ভেবেছিলাম: ইলিনা ডিক্রুজ

স্বরলিপি ভট্টাচার্য

স্বরলিপি ভট্টাচার্য |

Updated on: Apr 28, 2021 | 1:17 PM

সম্প্রতি বডি শেমিং নিয়ে মুখ খুলেছেন অভিনেত্রী। বাস্তব জীবনে তিনি নিজেও বডি শেমিংয়ের শিকার হয়েছিলেন। সেই অভিজ্ঞতাই প্রকাশ্যে শেয়ার করেছেন।

বডি শেমিংয়ের কারণে আত্মহত্যার কথা ভেবেছিলাম: ইলিনা ডিক্রুজ
ইলিনা ডিক্রুজ। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।

ইলিনা ডিক্রুজ (Ileana D’Cruz)। বলিউডের (bollywood) পরিচিত নাম। অভিনয় দক্ষতায় ধীরে ধীরে নিজের পায়ের তলার জমি শক্ত করেছেন। কিছুদিন আগে ‘দ্য বিগ বুল’-এ তাঁর অভিনয় দেখেছেন দর্শক। সম্প্রতি বডি শেমিং নিয়ে মুখ খুলেছেন অভিনেত্রী (Actress)। বাস্তব জীবনে তিনি নিজেও বডি শেমিংয়ের শিকার হয়েছিলেন। সেই অভিজ্ঞতাই প্রকাশ্যে শেয়ার করেছেন।

ইলিনার কথায়, “আমার তখন ১২ বছর বয়স। পিউবার্টিতে ঢুকছি। তখন লোকে আমার শরীর নিয়ে মন্তব্য করত। অবাক হতাম। এখনও সে সব দিনের কথা মনে পড়লে মনে হয়, গতকালের ঘটনা। এতটাই ভয় ঢুকে গিয়েছে ভিতরে।”

ইলিনা জানিয়েছেন, এ সব পরিস্থিতিতে নিজের মনের উপর বিশ্বাস রাখাটা খুব দরকার। লোকে কী বলছে, তা অত গুরুত্ব না দেওয়ার জন্য মানসিক শক্তি প্রয়োজন। তুমি নিজেকে নিয়ে কী ভাবছ, সেটাই গুরুত্বপূর্ণ। আর এটা প্রতিদিন আমি নিজেকে বুঝিয়েছি বলেছেন ইলিনা।

আরও পড়ুন, টেলি পর্দায় এ বার রূপঙ্করের অভিনয়, কোন ধারাবাহিকে জানেন?

বডি ডিসমরফিক ডিজঅর্ডার এবং ডিপ্রেশনে ভুগতেন ইলিনা। তাঁর মনে হত, এক মুহূর্তেই যদি সব কিছু শেষ করে দেওয়া যায়, তাহলে কেমন হবে? ২০১৭-এ সংবাদ সংস্থা আইএএনএস-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “টিনএজে আমি লাজুক ছিলাম। নিজেকে নিয়েই ব্যস্ত থাকতাম। তখন আমার মনে হত, সকলের কাছে নিজেকে গ্রহণযোগ্য করে তোলাটাই আমার একমাত্র কাজ। আমি আত্মহত্যার কথাও ভেবেছিলাম। কিন্তু সেখান থেকে লড়াই করতে শিখেছি।”

বডি শেমিং করাটা অপরাধ বলে মনে করেন ইলিনা। সব থেকে বড় কথা, কেউ এমন করলে ভেঙে না পড়ে প্রতিবাদ করার পরামর্শ দিয়েছেন তিনি। আর বাড়াতে হবে আত্মবিশ্বাস। এটাই ইলিনার ভাল থাকার মন্ত্র।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla