কঙ্গনার পাসপোর্টের পুনর্নবীকরণ রুখতে হাইকোর্টে হাজির জাভেদ আখতার

Javed Akhtar vs Kangana Ranaut: বহুদিন ধরেই দেশের বাইরে পারছেন না 'কুইন' খ্যাত এই অভিনেত্রী। সূত্রের খবর, নানা কারণে তাঁর পাসপোর্টের পুনর্নবীকরণ প্রক্রিয়া আটকে রয়েছে।

কঙ্গনার পাসপোর্টের পুনর্নবীকরণ রুখতে হাইকোর্টে হাজির জাভেদ আখতার
ছবি- টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2021 | 10:47 PM

মুম্বই: নিত্য নতুন বিতর্কের জেরে হামেশাই শিরোনামে থাকা কঙ্গনা রানাওয়াতের বিরুদ্ধে এ বার আইনি লড়াইয়ে নামলেন বিখ্যাত গীতিকার জাভেদ আখতার। শনিবার বম্বে হাইকোর্টে একটি পিটিশন দাখিল করে জাভেদ আবেদন জানিয়েছেন, কঙ্গনার পাসপোর্ট যাতে পুনর্নবীকরণ, অর্থাৎ রিনিউ না করা হয়। নিজের দাবির সমর্থনে বর্ষীয়ান এই ব্যক্তিত্বের যুক্তি, অভিনেত্রী দ্রুত নিজের পাসপোর্টের পুনর্নবীকরণ চেয়ে আদলতকে এমন কিছু তথ্য দিয়েছেন যা পুরোপুরি সত্য নয়। আদালতকে কঙ্গনা বিভ্রান্ত করার চেষ্টা করছেন বলেই দাবি করেছেন জাভেদ।

শুটিংয়ের কাজে তাঁর বিদেশে যাওয়া প্রয়োজন। কিন্তু, বহুদিন ধরেই দেশের বাইরে পারছেন না ‘কুইন’ খ্যাত এই অভিনেত্রী। সূত্রের খবর, নানা কারণে তাঁর পাসপোর্টের পুনর্নবীকরণ প্রক্রিয়া আটকে রয়েছে। তাই যাত্রা সম্ভব হচ্ছে না। গত মাসেও পাসপোর্ট সংক্রান্ত ঝামেলা মিটিয়ে নিতে চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন তিনি। হাইকোর্টে একটি অন্তর্বর্তী আবেদনে তিনি জানান, আদালত যেন দ্রুত পাসপোর্ট অথোরিটিকে নির্দেশ দেয় তাঁর পাসপোর্টের পুনর্নবীকরণ করে দেওয়া জন্য। তিনবার জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী নিজের আবেদনপত্রে দাবি করেছিলেন, তাঁর বিরুদ্ধে থাকা ফৌজদারি মামলাগুলির অছিলায় পাসপোর্ট রিনিউ করার এই প্রক্রিয়া আটকে রাখা হচ্ছে।

আরও পড়ুন: State of Siege: ট্রেলারে চমকে দিলেন অক্ষয়, বাঙালি পরিচালকের বাজিমাত

এ বার গোটা বিষয়টি নিয়ে জাভেদ আখতার আদালতে হাজির হওয়ায় গোটা ঘটনা অন্যদিকে মোড় নিতে পারে বলে করা হচ্ছে। কঙ্গনার পাসপোর্টের পুনর্নবীকরণ রুখতে চেয়ে জাভেদ আখতার পালটা দাবি করেছেন, অভিনেত্রী ২০২০ সালের নভেম্বর মাসে একটি টেলিভিশনের সাক্ষাৎকার চলাকালীন আপত্তিকর কিছু মন্তব্য করেন। যার প্রতিবাদে কঙ্গনার বিরুদ্ধে মানহানীর একটি ফৌজদারি মামলা দায়ের করেন জাভেদ। সেই মামলার তদন্ত বা শুনানি এখনও শুরু হয়নি। এমনটাই দাবি বর্ষীয়ান এই গীতিকারের। এই মামলার তদন্ত সম্পূর্ণ না হওয়া পর্যন্ত কঙ্গনাকে বিদেশ যাত্রা না করতে দেওয়ার আবেদন জানিয়েছেন জাভেদ।

আরও পড়ুন: ওটিটি হয়তো সিনেমা হল আজীবনের জন্য বন্ধ করে দিল: সঞ্জয় মিশ্র