Sikander Kher: কী ভাগ্যিস ওটিটি প্ল্যাটফর্ম এসেছিল, না হলে কী যে হত: সিকন্দর খের

তবে এখানেই শেষ নয়। হলিউডে পাড়ি দিতে চলেছেন সিকন্দর।

Sikander Kher: কী ভাগ্যিস ওটিটি প্ল্যাটফর্ম এসেছিল, না হলে কী যে হত: সিকন্দর খের
সিকন্দর খের
Follow Us:
| Edited By: | Updated on: Oct 15, 2021 | 8:10 AM

ওটিটি প্ল্যাটফর্মে মুক্তিপ্রাপ্ত ওয়েব সিরিজ় ‘আরিয়া’তে অভিনয় করেছিলেন অনুপম খের ও কিরণ খেরের পুত্র সিকন্দর খের। সেখানে অভিনয় করেছিলেন সুস্মিতা সেনও। ‘আরিয়া’ বেশ জনপ্রিয় একটি ওয়েব সিরিজ়। সিকন্দরের বক্তব্য, ফিল্ম ইন্ডাস্ট্রিতে গণতন্ত্রীকরণ করেছে ওটিটি প্ল্যাটফর্ম। সাম্প্রতিককালে এই মাধ্যম বহু অভিনেতার জন্ম দিয়েছে। নতুন নতুন বিষয়বস্তু নিয়ে কাজ করার পরিধি বাড়িয়ে দিয়েছে। ওটিটির কারণে বহু অভিনেতা-অভিনেত্রী প্রচারের আলোয় এসেছেন। তাঁদের জন্য অত্যন্ত লাভজনক মাধ্যম হয়ে উঠেছে ওটিটি প্ল্যাটফর্ম।

একটি সাক্ষাৎকারে সিকন্দর বলেছেন, “ফিল্ম ইন্ডাস্ট্রিতে গণতন্ত্রীকরণ করল ওটিটি প্ল্যাটফর্ম। এখানে আমি একটি দশক কাটিয়ে ফেলেছি। এই দুনিয়ার সঙ্গে যুক্ত মানুষের খারাপ ও ভাল সময়ও দেখেছি। দেখেছি মানুষ কতরকম প্রতিকূল পরিস্থিতির শিকার হন। প্যান্ডেমিক হল বলেই ওটিট প্ল্যাটফর্মের রমরমা বাড়ল। নির্মাতা বুঝলেন কী ধরনের দক্ষ কাজ আমাদের দেশের শিল্পী ও কলাকুশলীরা করতে পারেন।”

View this post on Instagram

A post shared by MyselfSikandarThisSide (@sikandarkher)

তবে এখানেই শেষ নয়। হলিউডে পাড়ি দিতে চলেছেন সিকন্দর। সেই খবর আগেই TV9 বাংলায় প্রকাশিত হয়েছে। ছবির নাম ‘মাঙ্কি ম্যান’। পরিচালনায় ‘স্লামডগ মিলিওনেয়ার’ ছবি খ্যাত অভিনেতা দেব পটেল। সিকন্দরের বাবা অনুপম খেরের হলিউড যোগ অনেক পুরনো। কিন্তু সিকন্দরের ক্ষেত্রে প্রথম বার। উচ্ছ্বসিত অভিনেতা।

যদিও এই গোটা ক্রেডিট সিকন্দর দিতে চেয়েছেন কাস্টিং ডিরেক্টর শেহের লতিফকে। তাঁর কথায়, শেহের না থাকলে এই চরিত্রে অভিনয় করা কোনওদিনই তাঁর পক্ষে সম্ভব ছিল না। এক সংবাদমাধ্যমে সিকন্দর জানিয়েছেন, পাঁচ বছর আগে এই চরিত্রের জন্য অডিশন দিয়েছিলেন তিনি। শেহেরই বেছে নিয়েছিলেন তাঁকে। যদিও শেহের এখন আর নেই। জুন মাসে কিডনির সমস্যা ও আচমকাই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন তিনি। সিকন্দর তাঁকে আজও ভোলেননি।

আরও পড়ুন: OTT: “ওটিটি প্ল্যাটফর্মের কারণে আমাদের মতো অভিনেতাদের নতুন করে চিনছেন দর্শক”, বললেন এই অভিনেত্রী