Bengali Artist: অনিল-আদিত্যদের সঙ্গে এক ফ্রেমে শাশ্বত, বাংলার শিল্পী আর ব্রাত্য নয়

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: বিহঙ্গী বিশ্বাস

Updated on: Jan 22, 2023 | 12:31 PM

The Night Manager Trailer: স্বস্তিকা মুখোপাধ্যায় থেকে শুরু করে শাশ্বত চট্টোপাধ্যায়-- হিন্দি ছবি-সিরিজে চুটিয়ে অভিনয় করলেও গোটা ২০২২ সালে হয়েছিলেন ব্রাত্যই। মিউজিক লঞ্চ থেকে শুরু করে টাইটেল কার্ড-- বলিউডের 'বিগি'দের সারিতে কিছুতেই জায়গা হচ্ছিল না তাঁদের।

Bengali Artist: অনিল-আদিত্যদের সঙ্গে এক ফ্রেমে শাশ্বত, বাংলার শিল্পী আর ব্রাত্য নয়
এক ফ্রেমে সকলেই।

স্বস্তিকা মুখোপাধ্যায় থেকে শুরু করে শাশ্বত চট্টোপাধ্যায়– হিন্দি ছবি-সিরিজে চুটিয়ে অভিনয় করলেও গোটা ২০২২ সালে হয়েছিলেন ব্রাত্যই। মিউজিক লঞ্চ থেকে শুরু করে টাইটেল কার্ড– বলিউডের ‘বিগি’দের সারিতে কিছুতেই জায়গা হচ্ছিল না তাঁদের। এ নিয়ে শাশ্বত সরাসরি কিছু না বললেও স্বস্তিকা প্রতিবাদ করেছিলেন প্রকাশ্যেই। তবে ২০২৩ আসতেই খেলা কার্যত ঘুরে গেল। না, বাংলার শিল্পীরা আর ব্রাত্য নয়। অনিল কাপুর, আদিত্য চোপড়াদের সঙ্গে একই সারিতে দাঁড়িয়েই নতুন ওয়েব সিরিজের ট্রেলার লঞ্চে অংশ নিলেন শাশ্বত চট্টোপাধ্যায়। সিরিজের নাম ‘দ্য নাইট ম্যানেজার’। হলিউড সিরিজ ‘দ্য নাইট ম্যানেজার’-এর হিন্দি সংস্করণ এটি। সিরিজে এক গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে শাশ্বতকে। ছবি শেয়ার করেছেন অভিনেতা। আর তাতে শুভেচ্ছা ঝরে পড়েছে বাংলার শিল্পীদের। ঠিক যেমন ঋতুপর্ণা সেনগুপ্ত লিখেছেন, “অনেক শুভেচ্ছা, ট্রেলারটা বেশ ভাল ছিল”। কী হয়েছিল গত বছর যা নিয়ে উষ্মা প্রকাশ করেছিলেন বাংলার শিল্পীরা?

গত বছর কলকাতায় জাঁকজমক করে হয়েছিল অনুরাগ কাশ্যপের ‘দোবারা’ ছবির স্পেশ্যাল স্ক্রিনিং। হাজির ছিলেন টলিউড ইন্ডাস্ট্রির নামীদামীরা। হাজির ছিলেন ছবির পরিচালক অনুরাগ কাশ্যপও। অথচ দেখা মেলেনি ছবিটির অন্যতম প্রধান অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়ের। সংবাদ মাধ্যমের প্রশ্নে শাশ্বত জানিয়েছিলেন, এমন স্ক্রিনিং যে হচ্ছে তা তিনি জানেনই না। অন্যদিকে স্বস্তিকার ‘কলা’ সিরিজ নিয়েও ঘটেছিল অনুরূপ এক ঘটনা। বলিউডের চর্চিত ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ ‘কলা’ নিয়ে টুইটারে এক টুইট করেছিলেন। সেই টুইটে সিরিজের দুই অভিনেতা বাবিল খান ও তৃপ্তি দিমড়ির কথা উল্লেখ থাকলেও ব্রাত্যই ছিল স্বস্তিকার নাম। অথচ স্বস্তিকার চরিত্রটি সিরিজে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এই খবরটিও পড়ুন

সেই প্রসঙ্গই উত্থাপন করে স্বস্তিকা ওই ট্রেড অ্যানালিস্টকে লিখেছিলেন, “স্যর, আমার নাম স্বস্তিকা মুখোপাধ্যায়। কালা আমারও। হ্যাঁ আমি মুম্বইয়ের বাসিন্দা নই। কিন্তু ২২ বছর ধরে কাজ করে চলেছি। খুব ভাল হয় যদি ওই সব বড় বড় নামের সঙ্গে আপনি আমার মতো নগণ্যের নামটাও উল্লেখ করেন। আপনাকে জোড়হাতে অনেক অনেক ধন্যবাদ।” বাবিল ও তৃপ্তি– অভিজ্ঞতা ও বয়সে তাঁরা স্বস্তিকার থেকে অনেকটা নতুন। অথচ তাঁরই উল্লেখ নেই কোনও খানে। এ ঘটনাতে রেগে গিয়েছিলেন অভিনেত্রীর অনুরাগীরাও। তবে সে সব অতীত। অন্তত শাশ্বত চট্টোপাধ্যায়ের ছবি সে কথাই বলছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla