Brahmastra: ওটিটি রিলিজ়ের জন্য অনেক বদল আনতে হয়েছে ‘ব্রহ্মাস্ত্র’-এ, জানিয়েছেন পরিচালক অয়ন মুখোপাধ্যায়

Ayan Mukherji: ওটিটি স্ট্রিমিংয়ের জন্য এডিটের কাজে বদল আনা হয়েছে। আলিয়ার মুখে আরও কিছু সংলাপ বসানো হয়েছে বাড়তি।

Brahmastra: ওটিটি রিলিজ়ের জন্য অনেক বদল আনতে হয়েছে 'ব্রহ্মাস্ত্র'-এ, জানিয়েছেন পরিচালক অয়ন মুখোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Nov 08, 2022 | 12:36 PM

ওটিটি প্ল্যাটফর্মে স্ট্রিম করতে শুরু করেছে পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের ছবি ‘ব্রহ্মাস্ত্র’। তিনি জানিয়েছেন, ওটিটিতে স্ট্রিম করানোর আগে ছবিতে বেশকিছু পরিবর্তন এনেছেন অয়ন। ছবির সাউন্ডে আরও সূক্ষ্মতা আনা হয়েছে। এর জন্য সঙ্গীত পরিচালক প্রীতমকে সামনে এগিয়ে আসতে হয়েছে। তিনিই অতিরিক্ত সাউন্ড হটিয়েছেন ছবি থেকে। এডিটে গিয়ে কিছু পরিবর্তন করেছিলেন অয়ন। এর জন্য তাঁর টিম সর্বক্ষণ পরিশ্রম করেছে বলে জানিয়েছেন অয়ন।

অয়নের কথা থেকেই জানা যায়, সিনেমা হলে ‘ব্রহ্মাস্ত্র’র যে ভার্শান মুক্তি পায় তাতে অভিনেতা-অভিনেতাদের মুখভঙ্গি, অর্থাৎ এক্সপ্রেশন ভাল মতো ধরা পড়েনি। জোর দেওয়া হয় ভিএফএক্সকেই। ওটিটি স্ট্রিমিংয়ের জন্য সেই এডিটের কাজে বদল আনা হয়েছে। আলিয়ার মুখে আরও কিছু সংলাপ বসানো হয়েছে বাড়তি।

‘ব্রহ্মাস্ত্র’-এর ওটিটি রিলিজ় দেখে দর্শক মিশ্র প্রতিক্রিয়া দিয়েছেন। কারও মনে হয়েছে ছবির সংলাপ দুর্বল। কেউ বলেছেন হলিউডের ভিএফএক্সের কাজকে নকল করেছে এই ছবি। কারও আবার ভাল গেলেছে ছবির কাজ। ছবির প্রথমভাগ ‘ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান: শিবা’-এ শিবার চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর। তাঁর বিপরীতে কাস্ট করা হয় আলিয়া ভাটকে। এ ছাড়াও, ভিলেনের চরিত্রে অভিনয় করেছেন মৌনী রায়। ছিলেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান এবং নাগার্জুনাও। ছবির দ্বিতীয় ভাগে রেয়েছে ‘দেব’-এর কাহিনি। শোনা যাচ্ছে, রণবীর সিং কিংবা হৃত্বিক রোশন… দু’জনের মধ্যে যে কোনও একজন হয়তো দেবের চরিত্রে আছেন। সেই ছবি মুক্তি পাবে ২০২৫ সালের ডিসেম্বরে। ‘ব্রহ্মাস্ত্র’র দ্বিতীয় এবং তৃতীয় ভাগের শুটিং শেষ হয়েছে। তিনটি ভাগ তৈরি করতে খরচ হয়েছে ৪০০ কোটি টাকারও বেশি। প্রথম ভাগে শিবা থেকে আয় হয়েছে ৩৫০ কোটি টাকা।

‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে অভিনয় করতে গিয়েই প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন আলিয়া ভাট এবং রণবীর কাপুর। তাঁদের সম্পর্কের ৫ বছর পূরণের পরই বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন পাওয়ার কাপল। গত রবিবার (০৬.১১.২০২২) কন্যা সন্তানের জন্ম দিয়েছেন আলিয়া।