Babil Khan: ইরফানের ছেলে বলে বাড়তি সুবিধে নয়, অডিশনে বাদ পড়ছেন বাবিল!

Babil Khan: বাবার সঙ্গে তাঁর তুলনা চলবেই, জানেন বাবিল। যে লিগ্যাসি ইরফান শুরু করেছিলেন তা বহন করে নিয়ে যাওয়ার গুরুদায়িত্ব যে তাঁর কাঁধেই নস্ত্য, সে ব্যাপারেও জানেন তিনি।

Babil Khan: ইরফানের ছেলে বলে বাড়তি সুবিধে নয়, অডিশনে বাদ পড়ছেন বাবিল!
অডিশনে বাদ পড়ছেন বাবিল!
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2022 | 9:32 AM

বাবিল খান– এই মুহূর্তে ট্রেন্ডিং তাঁর নাম। কারণ প্রথম বার তাঁকে পর্দায় দেখতে চলেছেন দর্শক। ছবির নাম ‘কালা’। যা আর কয়েকদিনের মধ্যেই মুক্তি পাবে ওটিটিতে। বাবিলের আরও এক পরিচয় রয়েছে। তিনি প্রয়াত অভিনেতা ইরফান খানের ছেলে। ইরফান খানের ছেলে বলে কি বাড়তি সুবিধে পাচ্ছেন? ইন্ডাস্ট্রিতে কাজ পেতে সুবিধে হচ্ছে? বাবিল জানালেন, কাজ পাওয়া তো দূর। বরং বারংবার অডিশন দিয়েও বাদ পড়তে হচ্ছে তাঁকে। তিনি সাফ জানিয়েছেন, ইরফানের ছেলে বলে ফোন ঘুরিয়ে কাজ চাওয়া তাঁর পরিবারের আদর্শের একেবারেই বিপরীতে। কেরিয়ারের জন্য বাবার নাম ব্যবহার করা কোনওমতেই পছন্দ করেন না তাঁর মা-ও। বাবিলের কথায়, “এখনও প্রতিদিন আমি অডিশন দিয়ে চলেছি। সেখান থেকে বাদ পড়ছি। যদি কিছু ভুল করে ফেলি মা ভীষণ রেগে যাবে। কিন্তু কোনওদিনও ফোন ঘুরিয়ে কাউকে বলবে না, ওকে এই কাজটা করতে দেওয়া হোক। আমাদের আদর্শের বিরুদ্ধে এটা। আমার মনে হয় মানুষও এটা জানে।”

বাবার সঙ্গে তাঁর তুলনা চলবেই, জানেন বাবিল। যে লিগ্যাসি ইরফান শুরু করেছিলেন তা বহন করে নিয়ে যাওয়ার গুরুদায়িত্ব যে তাঁর কাঁধেই নস্ত্য, সে ব্যাপারেও জানেন তিনি। তাঁর কথায়, “বাবা প্রতিটা সময় মানুষের সঙ্গে সংযোগ স্থাপন করতে চাইতেন। পুরস্কার, প্রযোজক বা পরিচালক কে, সে ব্যাপারে মাথা ঘামানোর মতো অবকাশ তাঁর ছিল না। উনি শুধু জানতেন এই চরিত্রে তাঁকে অভিনয় করতে হবে। বাবার এই গুণ কিছুটা আমার মধ্যেও এসেছে।”

তবে তিনি ইরফানের ছেলে বলেই যে তাঁর ডেবিউ নিয়ে এত আলোচনা হচ্ছে তা জানেন বাবিল। কিন্তু এই বাড়তি পরিচিতিকে কখনওই হাতিয়ার করে তুলতে চান না তিনি। বাবার পরিচয়ে নয়, নিজের পরিচয়েই ইন্ডাস্ট্রিতে পরিচিত হতে চান বাবিল। আগামী ২ ডিসেম্বর নেটফ্লিক্সে মুক্তি পাবে তাঁর ছবি। ছবিতে তিনি ছাড়াও দেখা যাবে স্বস্তিকা মুখোপাধ্যায়কেও।