Helen: ‘আইটেম’ শব্দে ঘোর আপত্তি হেলেনের, করলেন তীব্র প্রতিবাদ

Helen: বলিউডে তথাকথিত 'আইটেম গার্ল'-এর সংখ্যাও নিছক কম নয়। তবে এই 'আইটেম' শব্দেই এবার ঘোর আপত্তি জানালেন বর্ষীয়ান অভিনেত্রী হেলেন।

Helen: 'আইটেম' শব্দে ঘোর আপত্তি হেলেনের, করলেন তীব্র প্রতিবাদ
'আইটেম' শব্দে ঘোর আপত্তি হেলেনের, করলেন তীব্র প্রতিবাদ
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2022 | 10:11 AM

আইটেম ডান্স বা আইটেম গার্ল শব্দবন্ধনী বহুদিন ধরেই বলিউডে বেশ প্রচলিত। স্বল্প পোশাক, লাস্যময়ী নারী আর ছন্দের তালে তালে নাচ– ছবিতে নাকি যোগ করে বাড়তি পাওনা। বলিউডে তথাকথিত ‘আইটেম গার্ল’-এর সংখ্যাও নিছক কম নয়। তবে এই ‘আইটেম’ শব্দেই এবার ঘোর আপত্তি জানালেন বর্ষীয়ান অভিনেত্রী হেলেন। তাঁর কথায়, ‘এখানে কেউ আইটেম নন, তাই এই সব বলা দয়া করে বন্ধ করুন’।

কী বলেছেন তিনি? তাঁর কথায়, “আমাদের সময় অনেক মিথোলজিক্যাল গল্প অবলম্বনে ছবি হতো। আমরা তাতে বেশ কিছু নাচের দৃশ্য যোগ করতাম। তখন তাঁদের বলা হত সোলো ডান্স”। হেলেন যোগ করেন, “যত আধুনিক হয়েছে তত নাচে নাইটক্লাব যোগ হয়েছে। কিন্তু তাই বলে কোনও গানকে বা কোনও অভিনেত্রীকে আইটেম বলা আমার খুব দৃষ্টিকটু মনে হয়। ভাল লাগে না শুনতেও। এখানে তো কেউ আইটেম নন। সবাই পেশার খাতিরে কাজ করছে। তাই আমার মনে হয় আমাদের কখনওই কোনও গানকে আইটেম তকমা দেওয়া উচিৎ নয়।”

বলিউডে এক সময় ডান্স ফ্লোর কাঁপিয়েছেন হেলেন। তাঁর শরীর হিল্লোলে মাতোয়ারা ছিলেন সকলেই। ইয়ে মেরা দিল থেকে শুরু করে পিয়া তু… হেলেন মানেই ঝড় উঠত মনে-শরীরে। কিন্তু আইটেম হিসেবে নিজেকে মেনে নিতেও আপত্তি তাঁর। একই সঙ্গে আপত্তি এই শব্দ ব্যবহারেও। প্রসঙ্গত, আবারও বলিউডে কামব্যাক করছেন হেলেন। অভিনব দেও-র ওয়েব সিরিজে দেখা যাবে তাঁকে। সিরিজের নাম ‘ব্রাউন’। ওই সিরিজেই আবার অভিনয় করছেন করিশ্মা কাপুরও। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে শুটিং। শুটিং হচ্ছে বর্ধমানের বাওয়ালি রাজবাড়িতে। ওই সিরিজে বাংলা থেকেও রয়েছেন একগুচ্ছ অভিনেতা। যিশু সেনগুপ্ত থেকে শুরু করে খরাজ মুখোপাধ্যায়, আরিয়ান ভৌমিক– সকলকেই দেখা যাবে এই সিরিজে।