Kaushik Ganguly Web Debut: ‘কৌশিকদা ভীষণভাবে ডিরেক্টর্স অ্যাক্টর’, বলেছেন কৌশিক অভিনীত ওয়েব সিরিজ়ের পরিচালক

TV9 বাংলাকে সাগ্নিক বলেছেন, "ওয়ান লোকেশন নির্ভর থ্রিলার তৈরি করতে চেষ্টা করেছি, যাতে চরিত্রের সংখ্যা কম। না আছে প্রচুর রক্তপাত, না আছে প্রচুর অন্তরঙ্গতা, না আছে কোনও সহজ ফর্মুলা। গল্পের মোচড় ও অভিনেতাদের অভিনয় এই সিরিজ়টির ইউএসপি।"

Kaushik Ganguly Web Debut: 'কৌশিকদা ভীষণভাবে ডিরেক্টর্স অ্যাক্টর', বলেছেন কৌশিক অভিনীত ওয়েব সিরিজ়ের পরিচালক
কৌশিক গঙ্গোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2022 | 1:57 PM

“পরিচালক হিসেবে কৌশিকদার সত্ত্বা আলাদা। অভিনেতা হিসেবে তাঁর সত্ত্বা আলাদা। যখন নির্দেশনা করেন, তখন নির্দেশক। যখন অভিনয় করেন, তখন তিনি অভিনেতা। বলতে চাই ভীষণভাবে ‘ডিরেক্টর্স অ্যাক্টর’। সে নবাগত পরিচালকই হোক কিংবা অভিজ্ঞ। পরিচালককে সহায়তা করেন মানুষটি,” জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়কে নিয়ে ওয়েব সিরিজ়ে কাজ করতে গিয়ে এমনই উপলব্ধি পরিচালক সাগ্নিক চট্টোপাধ্যায়ের। ঠিকই পড়ছেন। ‘কেদারা’, ‘শঙ্কর মুদি’, ‘বিসর্জন’ কিংবা ‘বিজয়া’-এ অভিনয় করার পর ফের পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়কে দর্শক দেখবেন অভিনয়ে। পর্দায় কিংবা সিনেমায় নয়। ওয়েব সিরিজ়ে অভিনয় করছেন কৌশিক। ক্লিক ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে ওয়েব সিরিজ়টি। বেশ মজার একটি নাম দেওয়া হয়েছে সিরিজ়ের –  ‘প্র্যাঙ্কেনস্টাইন’।

অত্যন্ত সাধারণ এক প্রৌঢ়। থলে হাতে, মাছের কানকো টিপে বাজার করায় তিনি বিশ্বাসী। বাবা-বাছা ছাড়া সে কথাই বলে না। সে-ই যদি হঠাৎ ঘরে ঢুকে কাউকে বন্দি করে? তার হাতে যদি থেকে ৯ এমএমের একটি পিস্তল! আত্মারাম খাঁচাছাড়া হবে বটেই। এর চেয়ে বেশি কিছু বললে সিরিজ়ের মজা মাটি হয়ে যেতে পারে। এভাবেই সিরিজ়ের গল্প শুরু হয়। প্রৌঢ়র চরিত্রে অভিনয় করেছেন কৌশিক গঙ্গোপাধ্যায়।

চিরাচরিত ওয়েব সিরিজ়ের ধারা থেকে বেরিয়ে আসতে চেয়েছেন সাগ্নিক। তৈরি করতে চেয়েছেন এমন একটি সিরিজ় যাতে রয়েছে কেবলই থ্রিলারের মজা। কিন্তু সেই থ্রিলারকে টেকঅফ করার জন্য সহজ কৌশল নেই। TV9 বাংলাকে সাগ্নিক বলেছেন, “ওয়ান লোকেশন নির্ভর থ্রিলার তৈরি করতে চেষ্টা করেছি, যাতে চরিত্রের সংখ্যা কম। না আছে প্রচুর রক্তপাত, না আছে প্রচুর অন্তরঙ্গতা, না আছে কোনও সহজ ফর্মুলা। গল্পের মোচড় ও অভিনেতাদের অভিনয় এই সিরিজ়টির ইউএসপি।”

সিরিজ়ে কৌশিক গঙ্গোপাধ্যায় ছাড়াও অভিনয় করেছেন দীপ দে,  শ্রীতমা দে, ঈপ্সিতা কুণ্ডু, রেমো, ভাস্কর দত্ত, রোহিনী চট্টোপাধ্যায়, সোমনাথ ভট্টাচার্য, প্রিয়দর্শিনী দাশগুপ্ত, অয়ন্তিকা পাল। সিরিজ়ের কাহিনি, চিত্রনাট্য, সংলাপ ও নির্দেশনার দায়িত্বে সাগ্নিক চট্টোপাধ্যায়, চিত্রনাট্য সহযোগী, শ্রেষ্ঠা চট্টোপাধ্যায়, চিত্রগ্রহণে অরিন্দম ভট্টাচার্য, শব্দ বিন্যাস এবং সঙ্গীত পরিচালনায় রাজদীপ গঙ্গোপাধ্যায়, প্রযোজনা নির্মাণে হিয়া মুখোপাধ্যায় ও পোশাক পরিকল্পনায় মেঘা চক্রবর্তী।

আরও পড়ুন: Allu Arjun-Pushpa: সর্বভারতীয় মহাতারকার আসনে আল্লু অর্জুন, ‘পুষ্পা’-এ ‘রাইজ়’ অভিনেতার