Prosenjit Chatterjee: ‘নিজেকে প্রমাণ করার আরও একমাধ্যম ওটিটি’, নয়া ফরম্যাট-টেকনোলজি নিয়ে অকপট প্রসেনজিৎ

Scoop: সদ্য এক সাক্ষাৎকারে ওটিটিতে কাজ করা নিয়ে এমনটাই জানিয়েছেন তিনি, ভাল চরিত্র, যা দর্শকদের মনে ছাপ ফেলবে, তেমন কাজ পেলেই তিনি করবেন।

Prosenjit Chatterjee: 'নিজেকে প্রমাণ করার আরও একমাধ্যম ওটিটি', নয়া ফরম্যাট-টেকনোলজি নিয়ে অকপট প্রসেনজিৎ
Follow Us:
| Edited By: | Updated on: Jun 07, 2023 | 2:38 PM

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, কেরিয়ারের শুরুতেই পেয়েছিলেন বলিউডে কাজ করার প্রস্তাব। তবে সেই প্রস্তাব গ্রহণ না করলেও দীর্ঘ ত্রিশ বছর পর তিনি তাঁর ওটিটি ডেবিউ করলেন সেই বলিউডের হাত ধরেই। সদ্য মুক্তি পাওয়া জুবিলি যেভাবে দর্শকদের মনে জায়গা করে দিয়েছে, তা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। এবার চর্চায় স্কুপ, দর্শকদের কাছে এই স্কুপ এখন নজর কাড়ার বিষয়। ছবির পরিচালক হনসল মেহেতা প্রথমে এই চরিত্রের জন্য প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে নিতে চাননি। কিন্তু বর্তমানে প্রসেনজিৎকে দেখে অনেকেই অবাক। এভাবেও নিজেকে ভেঙে গড়া যায়, তা বিগত এক দশক ধরেই প্রমাণ করে চলেছেন তিনি। অনেক স্টাররাই রয়েছেন, যাঁরা মনে করেন, যে ওটিটি-তে ডিবেউ করার এটা সঠিক সময় নয়, বা ওটিটিতে কাজ করার ক্ষেত্রে বাধ্যবাধকতা কাজ করে।

সেই স্টিরিওটাইপ ধারণা ভেঙে যেভাবে চরিত্রগুলোকে সমানতালে তুলে ধরছেন প্রসেনজিৎ, তা এক কথায় বলতে গেলে সকলের নজরের কেন্দ্রে জায়গা করে নিচ্ছে রাতারাতি। সদ্য এক সাক্ষাৎকারে ওটিটিতে কাজ করা নিয়ে এমনটাই জানিয়েছেন তিনি, ভাল চরিত্র, যা দর্শকদের মনে ছাপ ফেলবে, তেমন কাজ পেলেই তিনি করবেন। সেক্ষেত্রে বাংলাও বাদ পড়বে না। বাংলা থেকে এখনও পর্যন্ত তিনি তেমন কোনও চরিত্রের অফার পাননি। মোটের অপর টলিউডকেই আঁখড়ে ধরে কেরিয়ার তৈরি করা এই সেলেবের লক্ষ্যে এবার পরিচালনা। প্রজেনজিৎ চট্টোপাধ্যায় বর্তমানে নিজেই এক মস্ত ব্যানার। যাঁর কম বেশি প্রতিটা ছবিই হিট। সদ্য মুক্তি পাওয়া বলিউড ওটিটি সিরিজ জুবিলি অন্যতম সফল সিরিজ। যেখানে মুখ্যভূমিকাতেই ছিলেন তিনি। তবে এবার কি পরিচালনাতে আসতে চলেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়? সদ্য ইটাইমসে প্রকাশ পাওয়া এক প্রতিবেদন অনুযায়ী, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বহু বছর ধরেই পরিচালনার কথা ভেবেছেন। তবে সঠিক কবে তিনি এই অবতারে সামনে আসবেন, তা নিশ্চিত করেননি।

তবে তিনি যে কাজ করবেন, তার গ্রহণযোগ্যতা থাকবে প্যান ইন্ডিয়ায়। জুবিলির মতো ভাল কোনও প্রজেক্ট নিয়েই তিনি নামবেন, এমনটাই স্থির করেছেন অভিনেতা। বিশেষ করে জুবিলিতে কাজ করার পর তিনি বেশ অনুপ্রাণিত। এবার কোনও বড় প্রজেক্ট দর্শকদের সামনে নিয়ে আসার কথা তিনি ভাবতেই পারেন। তবে কবে, কীভাবে, এখনই সবটা খোলসা করছেন না সুপারস্টার। গত ১০ থেকে ১২ বছর ধরে মূল ধারার বাণিজ্যিক ছবি তিনি করছেন না। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় অন্য এক সাক্ষাৎকারে আরও জানান, তিনি নতুন পরিচালকদের সঙ্গেই বেশি কাজ করছেন।