‘দ্য ফ্যামিলি ম্যান ২’কে ব্যান করার প্রস্তাব; তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরকে চিঠি ভাইকোর

'তামিল ইলাম যোদ্ধারা অনেক আত্মত্যাগ করেছেন। তাঁদের আতঙ্কবাদী হিসেবে দেখানো ঠিক নয়। এতে তামিল মানুষদের ভাবাবেগে আঘাত করা হয়েছে।' চিঠিতে তেমনই উল্লেখ রাজ্যসভার সাংসদ ভাইকোর

'দ্য ফ্যামিলি ম্যান ২'কে ব্যান করার প্রস্তাব; তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরকে চিঠি ভাইকোর
'ফ্যামিলি ম্যান'
Follow Us:
| Updated on: May 24, 2021 | 8:29 PM

গত সপ্তাহে মুক্তি পায় ‘দ্য ফ্যামিলি ম্যান ২’-এর ট্রেলার। সিরিজের প্রথম সিজন সাড়া ফেলেছে দর্শকমনে। আতঙ্কবাদ দমন নির্ভর গল্পের প্লট। সেখানে মুখ্যচরিত্রে মনোজ বাজপেয়ী। এক মধ্যবিত্ত সংসারী মানুষ। দুই সন্তানের বাবাও। একমাত্র সন্ত্রাস দমনেই মন তাঁর। বাস্তবধর্মী গল্প বলেছিল ‘দ্য ফ্যামিলি ম্যান’-এর প্রথম সিজন। সেটি এতটাই জনপ্রিয় হয়, যে স্ট্রিমিংয়ের পর থেকে দর্শক অপেক্ষায়। কবে আসবে দ্বিতীয় সিজন? শেষমেশ প্রকাশ্যে আসে ‘দ্য ফ্যামিলি ম্য়ান ২’-এর ট্রেলার। এখনও পর্যন্ত চার কোটিরও বেশি মানুষ দেখে ফেলেছেন সেই ট্রেলার। এবার অপেক্ষা ৪ জুনের। কেননা, সেদিন থেকেই অ্যামাজন প্রাইমে স্ট্রিম করতে শুরু করবে দ্বিতীয় সিজনটিও।

আরও পড়ুন : নেটফ্লিক্সে এবার ‘ধামাকা’! কী বিষ্ফোরণ ঘটাতে চলেছেন কার্তিক আরিয়ান?

এপর্যন্ত ঠিক ছিল সবকিছু। কিন্তু বাধ সাধছে অন্যত্র। ‘দ্য ফ্যামিলি ম্যান ২’-এর ট্রেলার মুক্তি পেতেই কিছু মানুষ রুখে দাঁড়িয়েছেন। সেই তালিকায় রয়েছেন রাজ্যসভার সাংসদ ভাইকো। তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরকে লিখিত অভিযোগ জানিয়েছেন তিনি। সিরিজের তীব্র বিরোধিতা করে লিখেছেন, যেন ব্যান বা নিষিদ্ধ করা হয় সিরিজকে।

কী এমন অভিযোগ তামিল নাড়ুর সাংসদের? প্রকাশ জাভড়েকরকে লেখা চিঠিতে ভাইকো যা বলেছেন, তার সারমর্ম এটাই – সিরিজের ট্রেলারে কিছু তামিল মানুষদের আতঙ্কবাদী হিসেবে দেখানো হয়েছে। আইএসআই এজেন্টদের পাকিস্তানের সঙ্গে যোগাযোগ আছে বলেও প্রতিস্থাপন করা হয়েছে। চিঠিতে নিজের মত প্রকাশ করেছেন ভাইকো। বলেছেন, তামিল ইলাম যোদ্ধারা অনেক আত্মত্যাগ করেছেন। তাঁদের আতঙ্কবাদী হিসেবে দেখানো ঠিক নয়। এতে তামিল মানুষদের ভাবাবেগে আঘাত করা হয়েছে। চিঠিতে বলা হয়েছে, তামিল নাড়ুর মানুষরাও এই ধরনের চিত্রায়ণে আপত্তি জানিয়েছেন। ফলত, তাঁর আবেদন একটাই, ব্যান করা হোক ‘দ্য ফ্যামিলি ম্যান ২’-এর স্ট্রিমিং।

‘দ্য ফ্যামিলি ম্যান’-এর প্রথম সিজনের মতো দ্বিতীয় সিজনটিও পরিচালনা করেছেন রাজ এবং ডিকে। দ্বিতীয় সিজনেও অভিনয় করেছেন মনোজ বাজপেয়ী, শারিব হাশমি, প্রিয়মণি। তবে চমক রয়েছে আরও। এই সিজনে চ্যালেঞ্জিং ও অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণী অভিনেত্রী সামান্থা আক্কিনেনি। গ্ল্যামারের খোলস ছেড়ে বেরিয়ে এসেছেন তিনিও।