Shefali Shah-Human Web Series: কোনও কাজ বাছাইয়ের আগে কোন তিনটি জিনিস দেখেন শেফালি শাহ?

শেফালি জানিয়েছেন, 'হিউম্যান'-এর গল্প একঘেয়ে নয়। চিকিৎসা জগৎ সম্পর্কেও অনেক কিছু বলবে এই ওয়েব সিরিজ়। বলেছেন, "এই চরিত্রটা আমাকে করতেই হত। এরকম ধরনের চরিত্র আমি আগে কোনওদিনও করিনি।"

Shefali Shah-Human Web Series: কোনও কাজ বাছাইয়ের আগে কোন তিনটি জিনিস দেখেন শেফালি শাহ?
শেফালি শাহ।

রোগীর উপর কোনও ড্রাগ প্রয়োগ করার আগে, মানুষের উপরেও প্রয়োগ করে দেখা হয় কতখানি কার্যকরী, কোনও পার্শ্বপ্রতিক্রিয়া হচ্ছে কিনা। এই পদ্ধতির নাম ‘হিউম্যান ট্রায়াল টেস্ট’। অনেকের প্রাণ যায়। অনেকে সফল হন। কিছুক্ষেত্রে পার্শ্বপ্রতিক্রিয়া এত মারাত্মক থাকে, যে স্বাভাবিক জীবনে ফিরতেও পারেন না কেউ কেউ। তবুও মোটা টাকার বিনিময়ে প্রাণের ঝুঁকে নিয়ে এগিয়ে আসেন অনেকে। কেউ আবার মানবিকতার স্বার্থে বিনি পয়সাতেও সাহায্য করতে এগিয়ে আসেন। এর নাকি বেআইনি চক্রও আছে। সেই চিত্রই তুলে ধরবে ওয়েব সিরিজ় ‘হিউম্যান’। ১৪ জানুয়ারি, ২০২২ মুক্তি পেতে চলেছে ওয়েব সিরিজ়টি। দু’জন ডাক্তারের চরিত্রে অভিনয় করেছেন শেফালি শাহ ও কীর্তি কুলহারি।

এর আগে ‘দিল্লি ক্রাইম’-এর মতো ওয়েব সিরিজ়ে পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছিলেন শেফালি। এবার ফের তাঁকে দেখা যাবে একটি দমদার চরিত্রে। দেখা যাবে এক চিকিৎসকের চরিত্রে। এক সাক্ষাৎকারে শেফালি বলেছেন, “কোনও কাজ করার আগে আমি তিনটি জিনিস দেখি। এক, চিত্রনাট্য। দুই, পরিচালক ও তিন, আমাকে দেওয়া চরিত্র। ‘হিউম্যান’-এর বিষয়বস্তু আমার কাছে একেবারে নতুন। এ ব্যাপারে আমি কিছুই জানতাম না। ‘হিউম্যান’ ড্রাগ ট্রায়াল সম্পর্কে শুনেছিলাম। কিন্তু বিষয়টি যে এত বড় আকারে আমাদের সমাজে রয়েছে জানতাম না। বিপুল (পরিচালক ও শেফালির স্বামী) ও মোজ়েজ়ের (পরিচালক) সঙ্গে এটা নিয়ে আমার কথাও হয়েছে। সব শুনে আমি অবাক হয়ে গিয়েছিলাম।”

শেফালি জানিয়েছেন, ‘হিউম্যান’-এর গল্প একঘেয়ে নয়। চিকিৎসা জগৎ সম্পর্কেও অনেক কিছু বলবে এই ওয়েব সিরিজ়। বলেছেন, “এই চরিত্রটা আমাকে করতেই হত। এরকম ধরনের চরিত্র আমি আগে কোনওদিনও করিনি।”

আরও পড়ুন: Lata Mangeshkar Hospitalised: করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি লতা মঙ্গেশকর, ‘ভাল আছেন’ জানিয়েছে পরিবার

Click on your DTH Provider to Add TV9 Bangla