Rahul Preet Singh: স্কুলে সেক্স নিয়ে আলোচনা হলে কী করতেন রাকুল; অভিনেত্রী জানিয়েছেন নিজেই

Chhatriwali: ছেলেবেলায় রাকুল যে স্কুলে পড়তেন, সেখানেও সেক্স এডুকেশন পড়ানো হত। সেই ক্লাসে কী করতেন অভিনেত্রী?

Rahul Preet Singh: স্কুলে সেক্স নিয়ে আলোচনা হলে কী করতেন রাকুল; অভিনেত্রী জানিয়েছেন নিজেই
রাকুল প্রীত সিং।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2023 | 2:10 PM

‘ছত্রিওয়ালি’ নামের একটি ছবিতে অভিনয় করেছেন রাকুল প্রীত সিং। সম্প্রতি নিজের মত প্রকাশ করেছেন স্কুলে ‘সেক্স এডুকেশন’ সম্পর্কে। ফিরে গিয়েছিলেন নিজের স্কুল জীবনে। জানিয়েছেন, সেই সময় বিষয়টি নিয়ে কথা বলা শুরু হলে লজ্জাবোধ করতেন তিনি। তাঁর স্কুলে অনেকে নাকি আবার মুখ টিপে-টিপে হাসতও। কিন্তু পরবর্তীতে রাকুল বুঝেছেন, স্কুলে এডুকেশন কতখানি জরুরি বিষয়। শোনা যাচ্ছে, তাঁর ‘ছত্রিওয়ালি’ ছবির বিষয়ও তাই নিয়েই। রাকুলের বক্তব্য, স্কুলে পাঠ্যপুস্তক এবং অন্যান্য কারিকুলামের পাশাপাশি বাচ্চাদের যৌনতা সম্পর্কে সুশিক্ষা দেওয়া কতখানি জরুরি। বাচ্চাদের মনে ছোট বয়সে এ বিষয়ে ভ্রান্ত ধারণা তৈরি না করে তাদের সতর্ক করাও শিক্ষালাভের গুরুত্বপূর্ণ অংশ। বিষয়টি থেকে মুখ ফেরানোর কোনও মনে খুঁজে পান না রাকুল। বিষয়টি যে পুরোপুরি বিজ্ঞান এবং বায়োলজি, তা নিয়ে খোলাখুলি কথা বলেছেন অভিনেত্রী।

শিক্ষার কোন বয়স হয় না, অনেকের মতো এমনটা মনে করেন রাকুল প্রীত সিংও। কোনও বাচ্চার যদি সেক্স সম্পর্কে ভ্রান্ত ধারণা তৈরি হয়, তা হলে তাঁকে সেক্স এডুকেশন দিয়েও কোন লাভ হবে না। ১৩-১৪ বছর বয়সে পিউবার্টি শুরু হয় বাচ্চাদের মধ্যে। সেই সময়ই যৌনতা সম্পর্কিত নানা ধরনের সুশিক্ষা দেওয়া প্রয়োজন। তাতে ভবিষ্যতেও কোনওরকম ভুল পদক্ষেপ নেওয়া থেকে বিরত থাকবে সেই টিনেজার।

ছেলেবেলায় রাকুল যে স্কুলে পড়তেন, সেখানেও সেক্স এডুকেশন পড়ানো হত। ক্লাসের সকলে মুখ টিপে হাসত। অনেকে লজ্জায় বেঞ্চের তলায় ঢুকে যেত। রাকুল বলেছেন, সেই ক্লাসগুলো করতে আমরা খুবই লজ্জা পেতাম। কেবলই মনে হত, কখন শেষ হবে।

প্রজনন প্রক্রিয়া এবং নারী স্বাস্থ্য নিয়ে তৈরি হয়েছে হিন্দি ছবি ‘ছত্রিওয়ালি’। পুরুষদের সন্তান নিরোধক প্রক্রিয়া এবং সুরক্ষিত সেক্স সম্পর্কিত গল্প এটি। গল্পের প্রেক্ষাপট তৈরি হয়েছে হরিয়ানাতে। একটি কনডম তৈরির কারখানায় কোয়ালিটি কন্ট্রোল হেডের চরিত্রে দেখা যাবে রাকুলকে। ছবিটি মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্মে।