Bollywood Throwback: তুলেছিলেন আঙুল, বলিউডের অন্ধকার দিক নিয়ে খোদ অক্ষয়কেই একহাত নেন কৃতি শ্যানন

Bollywood Throwback: অক্ষয় কুমারের সঙ্গে বচ্চন পাণ্ডে ছবিতে অভিনয় করেছেন তিনি। বিগ বাজেট ছবির জন্য অক্ষয়ের পারিশ্রমিক ছিল কোটি কোটি টাকা

Bollywood Throwback: তুলেছিলেন আঙুল, বলিউডের অন্ধকার দিক নিয়ে খোদ অক্ষয়কেই একহাত নেন কৃতি শ্যানন
অক্ষয় কুমার ও কৃতি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 24, 2022 | 9:46 AM

অক্ষয়ের তুলনায় বলিউডে অনেকটা নতুন কৃতি শ্যানন। কিন্তু তা সত্ত্বেও সত্যি বলতে পিছপা হননি তিনি। বলিউডে অন্ধকার দিক নিয়ে খোদ অক্ষয় কুমারকেই একহাত নিয়েছিলেন তিনি। প্রকাশ্যেই আঙুল তুলেছিলেন বলিউডের দ্বিচারিতা নিয়েও। বলিঊডের অভিনেতা-অভিনেত্রীদের সমানভাবে দেখা হয় না, এই অভিযোগ বহু পুরনো। অনেকাংশেই অভিনেতাদের পারিশ্রমিক সহ অভিনেত্রীর প্রায় চার গুণ। যে ছবি খান-কুমার পান প্রায় ১০০ কোটি টাকা, সেই ছবিতেই সঙ্গের নায়িকা হয়তো মেরে কেটে ১০ কোটিতে এসেই আটকে যান। বলিউডের এই অন্ধকার দিক নিয়েই মুখ খুলেছিলেন কৃতি।

অক্ষয় কুমারের সঙ্গে বচ্চন পাণ্ডে ছবিতে অভিনয় করেছেন তিনি। বিগ বাজেট ছবির জন্য অক্ষয়ের পারিশ্রমিক ছিল কোটি কোটি টাকা, অন্যদিকে ওই একই ছবির জন্য কৃতির পারিশ্রমিক ছিল বেশ অনেকটাই কম। তিনি নতুন, তাই তাঁর পারিশ্রমিকও কম হবে সেটাই স্বাভাবিক, তাই বলে এত কম! এক সাংবাদিক বৈঠিকে অক্ষয় মজা করে বলেছিলেন, ছবির সবচেয়ে আনন্দের মুহূর্ত যখন কৃতি ও আমি দুজনেই হাতে চেক পেলাম। এই কথায় কৃতি প্রকাশ্যেই বলেন, “কিন্তু আমার থেকে তোমার চেক অনেক বড় ছিল”। দ্বিচারিতা যে রয়েছে তা আরও একবার যেন এভাবেই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছিলেন তিনি, তাও অক্ষয় কুমারের পাশে বসেই। এর আগেও এই বিষয়ে মুখ খুলেছিলেন তিনি। বলেছিলেন, “পিতৃতান্ত্রিক মানসিকতার জন্যই এমনটা হচ্ছে। পরিবর্তন হচ্ছে, আরও হবে”।

বচ্চন পাণ্ডে ছবিটি বক্স অফিসে সেভাবে হিট হয়নি। সে সময় মুক্তি দ্য কাশ্মীর ফাইলস। আন্ডারডগ ওই ছবি মন কেড়েছিল দর্শকদের। সত্য ঘটনা অবলম্বনে তৈরি ওই ছবি শুধু বচ্চন পাণ্ডে নয়, বেশ কিছু ছবির আয় কমিয়ে দিয়েছিল। সে যাই হোক, শুধু কৃতি নয়, বলিউডের এই ‘পে ডিসপ্যারিটি’ নিয়ে আগেও বহুবার বহু অভিনেত্রী সরব হয়েছেন। এর মধ্যে রয়েছেন কঙ্গনা রানাওয়াত। কিন্তু সেই ট্রেন্ড সমানে চলেছেই।

View this post on Instagram

A post shared by Kriti (@kritisanon)