বিদেশে কাজ করল না সলমন-ম্যাজিক, এ দেশে কেমন ফল করল ‘রাধে…’?

ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ জানাচ্ছেন, অস্ট্রেলিয়াতে এ যাবৎ ছবিটি রোজগার করেছে ভারতীয় মুদ্রায় ৩৫ লক্ষ টাকা এবং নিউজিল্যান্ডে সেই সংখ্যা কমে ৫.৯ লক্ষ।

বিদেশে কাজ করল না সলমন-ম্যাজিক, এ দেশে কেমন ফল করল 'রাধে...'?
সলমন-দিশা।
Follow Us:
| Edited By: | Updated on: May 15, 2021 | 12:07 PM

করোনাকালে এই প্রথম হাইবাজেট ছবির মুক্তি, যে ছবির হিরো আবার সলমন খান! স্বাভাবিক ভাবেই ‘রাধে…’ নিয়ে প্রথম থেকেই উত্তেজনা ছিল তুঙ্গে। ভারতের পাশাপাশি বিদেশেও ঈদে মুক্তি পেয়েছিল ছবিটি। এ দেশে মোটের উপর ভাল ফল করলেও বিদেশে রাধের পারফরম্যান্স সাধারণ বলেই জানাচ্ছেন বক্স অফিস অ্যানালিস্টরা।

ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ জানাচ্ছেন, অস্ট্রেলিয়াতে এ যাবৎ ছবিটি রোজগার করেছে ভারতীয় মুদ্রায় ৩৫ লক্ষ টাকা এবং নিউজিল্যান্ডে সেই সংখ্যা কমে ৫.৯ লক্ষ। অন্য আর এক অ্যানালিস্ট গীতেশ পাণ্ড্য জানাচ্ছেন মার্কিন যুক্তরাষ্ট্রে নাকি রাধের আয় মাত্র ৫৫ হাজার ডলার।

এ দেশে একই সঙ্গে ওটিটি এবং বড় পর্দায় মুক্তি পেয়েছিল রাধে। কিন্তু করোনাকালে দেশের প্রায় সব প্রেক্ষাগৃহ বন্ধ থাকায় মানুষের ভরসা ছিল ওটিটি। সেখানে অর্থ পরিমাপ করার অপশন নেই, বক্স অফিস নির্ধারিত হয় ‘স্ট্রিমিং’-এর মাধ্যমে। সেখান থেকেই বোঝা যায় কত জন দেখেছে ছবিটি। প্রথম দিনের শেষে দেখা যাচ্ছে ৪০ লক্ষ ২০ হাজার স্ট্রিম হয়েছে ছবিটির, যা করোনা পরিস্থিতিতে সন্তোষজনক।

আরও পড়ুন- নজরুলগীতি, নতুন জামা আর লং ড্রাইভ, বাবার সঙ্গে জমে গেল আইরার ঈদ

 

প্রসঙ্গত, ‘রাধে’ মুক্তি ঠিক দুই দিন আগে হল মালিকদের কাছে ক্ষমা চেয়েছিলেন সলমন। তিনি বলেছিলেন, “সব হল মালিকদের কাছে আমি ক্ষমা চাইছি। আমাদের ইচ্ছে ছিল যখন প্যান্ডেমিক শান্ত হবে তখন রাধের মুক্তি হবে। ভেবেছিলাম গত বছর ডিসেম্বরে মুক্তি করা হবে রাধে। কিন্তু তা হয়নি। যেহেতু আমি আগে থেকেই বলে রেখেছি তাই ওটিটি এবং সিনেমা হলে যেখানে যেখানে খোলা রয়েছে সেখানে সেখানেই মুক্তি পাবে রাধে।”

তবে হল মালিকদের আশার বাণীও শুনিয়ে রেখেছেন সলমন। তিনি যোগ করেন, “পরিস্থিতি একটু স্বাভাবিক হলে আমি চেষ্টা করব আবারও যদি সিনেমাটিকে বড় পর্দায় মুক্তি দেওয়া যায়।”