‘জাতীয় পুরস্কার’প্রাপ্ত পরিচালক সুমন ঘোষের প্রথম হিন্দি ছবি ‘আধার’, মুক্তি পেল ট্রেলার

রণজিৎ দে

রণজিৎ দে |

Updated on: Jan 15, 2021 | 2:36 PM

‘জাতীয় পুরস্কার’প্রাপ্ত পরিচালক সুমন ঘোষের প্রথম হিন্দি ছবি ‘আধার’-এর ট্রেলার সম্প্রতি মুক্তি পেল। আধার কার্ডের গুরুত্ব নিয়ে সুমন ঘোষ বানিয়েছেন এই ছবি।

‘জাতীয় পুরস্কার’প্রাপ্ত পরিচালক সুমন ঘোষের প্রথম হিন্দি ছবি ‘আধার’, মুক্তি পেল ট্রেলার
পরিচালক সুমন ঘোষ

জাতীয় পুরস্কার’প্রাপ্ত পরিচালক সুমন ঘোষের (Suman Ghosh) প্রথম হিন্দি ছবি ‘আধার’এর ট্রেলার সম্প্রতি মুক্তি পেল। আধার কার্ডের গুরুত্ব নিয়ে সুমন ঘোষ বানিয়েছেন এই ছবি। দেখিয়েছেন ‘ইন্ডিয়া’র ভেতর লুকিয়ে থাকা ‘ভারত’কে। ছবিতে মূল চরিত্রে অভিনয় করেছেন ‘মুক্কাবাজ’খ্যাত বিনীত কুমার সিং। সঙ্গে রয়েছেন সঞ্জয় মিশ্র, সৌরভ শুক্লা, রঘুবীর যাদব, অলকা আমিন এবং আরও অনেকে।

মিতোশ নাগপালের সঙ্গে যৌথভাবে ছবির স্ক্রিপ্ট লিখেছেন ছবির পরিচালক। ট্রেলার দেখে যেটুটু বোঝা যাচ্ছে তা হল, প্রত্যন্ত গ্রামের বাসিন্দাদের আধার কার্ড বানিয়ে দিতে আসেন পরমানন্দ সিং ওরফে সৌরভ শুক্লা। গ্রামে সবার প্রথম আধার কার্ড করাতে এগিয়ে আসেন ফারসুয়া ওরফে বিনীত কুমার সিং। আধার কার্ড পেয়েও যান ফারসুয়া। গ্রামে প্রথম আধার কার্ডের অধিকারী হয়ে বেশ নামডাক হয় তাঁর। কিন্তু বিপত্তি বাঁধে এই আধার কার্ড নিয়েই। আচমকা গ্রামের জ্যোতিষী একদিন বলেন এই আধার কার্ডের জন্যই ফারসুয়ার স্ত্রী মারা যাবে! মাথায় বাজ পড়ে ফারসুয়ার। আধার কার্ড নিয়ে সারা গ্রামে তোলপাড় শুরু করেন তিনি।

পরিচালক সুমন ঘোষের এটি প্রথম হিন্দি ছবি। সৌমিত্র চট্টোপাধ্যায়কে নিয়ে তিনি প্রথম ছবি বানান ‘পদক্ষেপ’। প্রথম ছবিতেই জাতীয় পুরস্কার পান তিনি। এরপর দু’বছর আগে সৌমিত্র চট্টোপাধ্যায় এবং অপর্ণা সেনকে নিয়ে বানিয়েছিলেন ‘বসু পরিবার’। মাঝে বানিয়েছিলেন ‘পিস হেভেন’। হঠাৎ বাংলা ছেড়ে হিন্দিতে ছবি বানাতে গেলেন কেন পরিচালক? ফোনে ধরা হলে সুমন ঘোষ বলেন “ বলিউডে ছবি বানাবার ইচ্ছে আমার কোনও দিনই ছিল না। ‘আধার’এর গল্পটা ঝাড়খন্ডকে কেন্দ্র করে। ছবিটা আমাকে হিন্দিতে বানাতেই হত। আমি দৃশ্যম ফিল্মসকে অ্যাপ্রোচ করি। আমি ভীষণ ভাবে চেয়েছিলাম যারা ‘মাসান’, ‘নিউটন’এর মত ছবি করেছে, তারা যদি আমার ছবিটাও করে। সেই মত মণীশ মুন্দ্রাকে স্ক্রিপ্ট শোনাই। ওঁনার খুব পছন্দ হয়ে যায়। আমরা ছবিটা শুরু করি।”

বছর বুসান ফিল্ম ফেস্টিভ্যালে আধার’এর প্রিমিয়ার হয়। পরিচালক বলেন “ বুসানে এত ভাল রেসপন্স পাব, আমি সত্যি ভাবিনি। আমি অভিভূত।” আধার’ সিনেমা হলে রিলিজ করবে আগামী ৫ ফেব্রুয়ারি।

আরও পড়ুন :সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্মদিনে রিলিজ হবে ‘অভিযান’-এর টিজার, জানালেন পরমব্রত

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla