Serial TRP: টলিউডের দুঃসময়ের প্রভাব কি পড়ল সিরিয়ালেও? কী হল এই সপ্তাহের টিআরপি

Serial TRP: টলিউড নিয়ে সাধারণের মননে নেতিবাচক বাড়ছে ক্রমশই। এরই মধ্যে চলে এল টিআরপি তালিকা। সেই তালিকায় কি টলিউডের খারাপ সময়ের প্রভাব পড়ল?

Serial TRP: টলিউডের দুঃসময়ের প্রভাব কি পড়ল সিরিয়ালেও? কী হল এই সপ্তাহের টিআরপি
কে কোথায়?
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2023 | 1:49 PM

নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়েছে টলিপাড়ার। ইতিমধ্যেই বনি সেনগুপ্তকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। সূত্র মারফৎ খবর, শুধু বনিই নয়, ইডির র‍্যাডারে রয়েছেন আরও বেশ কিছু নায়ক-নায়িকাও। টলিউড নিয়ে সাধারণের মননে নেতিবাচক বাড়ছে ক্রমশই। এরই মধ্যে চলে এল টিআরপি তালিকা। সেই তালিকায় কি টলিউডের খারাপ সময়ের প্রভাব পড়ল? নাকি নিজের মতো এগিয়ে গেল বাংলা সিরিয়াল? জানিয়ে রাখা যাক, গত সপ্তাহে সম্প্রচারের কিছু অসুবিধের কারণে সব ধারাবাহিকেরই নম্বর পড়ে গিয়েছে ব্যাপক হারে। তবে এই সপ্তাহে সুখবর। দুর্নীতি, সম্প্রচার এই সব সমস্যাকে কাটিয়ে ধারাবাহিক চলেছে তার আপন নিয়মে। না প্রভাব তো পড়েইনি, বরং নম্বর বেড়েছে সব কয়টি ধারাবাহিকেরই।

প্রথম স্থানে রয়েছে ‘অনুরাগের ছোঁয়া’। বিগত কিছু মাস ধরে এই ধারাবাহিক যেন হয়ে উঠেছে অপ্রতিরোধ্য, পেয়েছে ৯.০। আগের সপ্তাহে ওই ধারাবাহিক পেয়েছিল ৭.০। অন্যদিকে ‘জগদ্ধাত্রী’ও উঠে এসেছে অনেকটাই। গত সপ্তাহের ৫.৮ বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ৮.৫-এ। আর ‘গৌরি এলো’? ওই ধারাবাহিকেরও নম্বর বেড়েছে। ৫.৬ বেড়ে গিয়ে হয়েছে ৮.০। ওদিকে আবার ‘খেলনাবাড়ি’ও টানটান। পেয়েছে ৭.৯/ আর ‘নিম ফুলের মধু’ও কিন্তু পিছিয়ে নেই। ৭.৭ নম্বর ময়ে সে রয়েছে পঞ্চম স্থানে। ষষ্ঠ স্থানে আবার জায়গা করে নিয়েছে ‘রাঙা বৌ’। পেয়েছে ৭.২। টিআরপির হিসেব বলছে প্রথম স্থান ছাড়া দ্বিতীয় থেকে ষষ্ঠ এই পুরোটাই এই সপ্তাহে দখল করে রেখেছে জি-বাংলা। একমাত্র প্রথম স্থানে একা কুম্ভের মতো আগলে রেখেছে সূর্য-দীপার রসায়ন। সপ্তম স্থানে রয়েছে ‘পঞ্চমী’ আর একই নম্বর পেয়ে অষ্টম স্থানে দেখা গিয়েছে ‘বাংলা মিডিয়াম’ ও ‘হরগৌরী পাইস হোটেল’কে। ওই একই স্থানে রয়েছে আরও এক ধারাবাহিক তা হল ‘মিঠাই’। সেও পেয়েছে ওই একই নম্বরে। এক ইঞ্চি জমি ছাড়তে রাজি নয় কেউই। তাই প্রতিযোগিতা চলছে হাড্ডাহাড্ডি।

নবম স্থানে রয়েছে ‘মেয়েবেলা’। কোনওদিন টপার হতে পারেনি এই ধারাবাহিক। নেই এক থেকে পাঁচে। প্রশ্ন, একটু অন্য ধারার কনসেপ্ট হলেই কি মুখ ফেরান সাধারণ? সে যাই হোক, ভাবছেন তো ‘গাঁটছড়া’ কোথায় গেল? সে রয়েছে দশ নম্বরে। একদা টপারে এত নীচে নামা দেখে মন খারাপ ভক্তদেরও। আর সোহাগজলও ৬.০ নম্বর নিয়ে রয়েছে দশেই। ইদানিং এক ট্রেন্ড দেখা গিয়েছে টিআরপির অঙ্কে। কোনও ধারাবাহিকই ধারাবাহিকভাবে নির্দিষ্ট একটি স্থান ধরে রাখতে পারছে না। তবে টিআরপি বড়ই অদ্ভুত। কখন যে কী হয়, তা বলা মুশকিল। আজ যে নেই প্রথম দশেও কাল সে প্রথম হবে না, কে বলতে পারে?