Bengali Serial: নতুন ধারাবাহিক শুটিংয়ে ‘না’ ফেডারেশনের, স্থগিত মন ফাগুনের শুট

অন্যদিকে সূত্রের খবর, অ্যাক্রোপলিস এন্টারটেনমেন্টের ওই নয়া ধারাবাহিকের শুটিংয়ের যাবতীয় প্রস্তুতি ইতিমধ্যেই নেওয়া হয়ে গিয়েছিল। সেই মতোই হোটেল বুকিং থেকে খুঁটিনাটি...হয়ে গিয়েছিল সবই, কিন্তু শনিবার রাতে আচমকাই মেসেজে জানানো হয় নতুন শুটিংয়ে অংশ নেবে না ফেডারেশন।

Bengali Serial: নতুন ধারাবাহিক শুটিংয়ে 'না' ফেডারেশনের, স্থগিত মন ফাগুনের শুট
মন ফাগুন ধারাবাহিকে শন এবং সৃজলা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2021 | 4:29 PM

জট কেটেও কাটল না পুরোপুরি…দ্বন্দ্ব, মতবিরোধ কাটিয়ে শুটিং শুরু হলেও আবারও ধাক্কা। আপাতত পুরনো ধারাবাহিক শুটিংয়ে সম্মতি দিলেও নতুন ধারাবাহিক শুটে রাজি নয় ফেডারেশন। যার ফলে, সোমবার থেকে এক চ্যানেলে মন ফাগুন নামে এক নয়া ধারাবাহিকের শুট শুরু হওয়ার কথা থাকলেও তা আপাতত স্থগিত।

কী কারণে, ফেডারেশনের ‘না’? ফেডারেশনের কাছে টিভিনাইন বাংলার পক্ষ থেকে এ ব্যাপারে জানতে চাওয়া হলে তাঁরা বলেন, “পৌনে তিন বছর হয়ে গিয়েছে সর্বসম্মতিক্রমে যে MOU স্বাক্ষরের কথা বলা হয়েছিল তা হয়নি। একমাস আগেই ফেডারেশন জানিয়েছিল MOU-তে সই না হলে নতুন ধারাবাহিকের অংশ নেবে না ফেডারেশন।” কী রয়েছে এই MOU-য়ে? ফেডারেশনে তরফে জানানো হয়েছে, টেকনিশিয়ানদের ম্যান পাওয়ার কী হবে, বেতন কী হবে ইত্যাদি সংক্রান্ত বিষয় নিয়েই লেখা রয়েছে তাতে।

shooting

প্রতীকী ছবি।

অন্যদিকে সূত্রের খবর, অ্যাক্রোপলিস এন্টারটেনমেন্টের ওই নয়া ধারাবাহিকের শুটিংয়ের যাবতীয় প্রস্তুতি ইতিমধ্যেই নেওয়া হয়ে গিয়েছিল। সেই মতোই হোটেল বুকিং থেকে খুঁটিনাটি…হয়ে গিয়েছিল সবই, কিন্তু শনিবার রাতে আচমকাই মেসেজে জানানো হয় নতুন শুটিংয়ে অংশ নেবে না ফেডারেশন। ফলে আবারও বন্ধ কাজ। বড় অঙ্কের ক্ষতির মুখে ইন্ডাস্ট্রি। তবে শুধু মন ফাগুনই নয়, এই মুহূর্তে ‘শ্রীকৃষ্ণ ভক্ত মীরা’, ‘ধুলোকণা’, ‘সর্বজয়া’ সহ আরও বেশ কিছু নতুন ধারবাহিকের শুটিং শুরুর অপেক্ষায়। সাম্প্রতিকতম এই জটিলতায় সেই সব ধারাবাহিকে শুটিং শুরু হওয়াও আপাতত প্রশ্নের মুখে।, শোনা যাচ্ছে, নতুন ধারাবাহিকের শুটিং স্থগিত হওয়ার অসন্তোষ বেড়েছে প্রযোজক মহলেও। সূত্রের খবর, এ ব্যাপারে নিজেদের মধ্যে আলোচনা করে শীঘ্রই সাংবাদিক বৈঠকের ডাক দিতে পারেন প্রোডিউসারস গিল্ড।

প্রসঙ্গত, ফেডারেশন-প্রোডিউসারস গিল্ড তর্জায় বিগত এক মাস ধরেই উত্তাল টলিপাড়া। গত বৃহস্পতিবার মন্ত্রী অরূপ বিশ্বাস, রাজ চক্রবর্তী এবং পরমব্রত চট্টোপাধ্যায়ের প্রতিনিধিত্বে প্রোডিউসারস গিল্ড, আর্টিস্ট ফোরাম এবং ফেডারেশনের এক সম্মিলিত বৈঠক হয়। সেই মিটিংয়েই ঠিক হয়, তিন বছর ধরে আটকে থাকা মউ চুক্তি নিয়ে ফেডারেশন এবং প্রযোজকদের যে মতবিরোধ তৈরি হয়েছিল তা মিটমাট করে নতুন করে গাইডলাইন তৈরি করা হবে। ২০ জুলাইয়ের মধ্যে এই গাইডলাইন তৈরি করার নির্দেশ দেওয়া হয় এবং আগামী ৩১ জুলাইয়ের মধ্যে তা কার্যকর করার প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়। যদিও ফেডারেশনের বক্তব্য, গাইডলাইন কার্যকর হওয়া না পর্যন্ত নতুন ধারাবাহিকের কাজে যুক্ত হবেন না তাঁরা।