Tiyasha Lepcha: এতদিনের চেনা মেক-আপ আর ছুঁতে পারবেন না ‘কৃষ্ণকলি’র ‘শ্যামা’, কেমন হবে তিয়াশার কামব্যাক?

Bengali Serial: নতুন ধারাবাহিকের অভিনয়ের প্রস্তুতি নিচ্ছেন অভিনেত্রী তিয়াশা লেপচা। চলতি মাসের শেষে শুরু হবে তিয়াশার নতুন ধারাবাহিকের শুটিং।

Tiyasha Lepcha: এতদিনের চেনা মেক-আপ আর ছুঁতে পারবেন না 'কৃষ্ণকলি'র 'শ্যামা', কেমন হবে তিয়াশার কামব্যাক?
তিয়াশা।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 7:15 PM

দর্শক তাঁকে চেনে ‘কৃষ্ণকলি’ হিসেবে। শুধু তাই-ই নয়, দর্শকের একটা বড় অংশের বিশ্বাস: পর্দার ‘কৃষ্ণকলি’র ‘শ্যামা’ বাস্তবেও কৃষ্ণাঙ্গ। সেই ‘কৃষ্ণকলি’ তিয়াশা লেপচার এবার আফশোস: ‘নিগ্রো কনটুরিং’ (যে মেক-আপের সাহায্যে কোনও চরিত্রকে ‘কৃষ্ণাঙ্গ’ দেখানো হয়) মেক-আপটা আর তিনি স্পর্শ করতে পারবেন না পরের ধারাবাহিকে। অথচ এই একটা মেক-আপের সৌজন্যেই দীর্ঘদিন বাঙালির ড্রয়িং রুমে ‘কৃষ্ণকলি’ রূপে একপ্রকার রাজ করেছেন তিয়াশা। দীর্ঘ ৬ মাস পর ছোট পর্দায় ফিরছেন তিয়াশা লেপচা। এবার নিজের স্বাভাবিক রংয়েই পর্দার সামনে আসার প্রস্তুতি নিচ্ছেন অভিনেত্রী। চলতি মাসের শেষে শুরু হবে তিয়াশার নতুন ধারাবাহিকের শুটিং।

কয়েক মাস আগে শেষ হয়েছে প্রযোজক সুশান্ত দাসের জনপ্রিয় ধারাবাহিক ‘কৃষ্ণকলি’। শ্যামার চরিত্রে অভিনয় করে খুব অল্প সময়ের মধ্যেই দর্শকের মনে জায়গা করে নিয়েছিলেন তিয়াশা। চলতি মাসের শেষে, অর্থাৎ ২০২২-এর জুলাইয়ের শেষে, আবার একটি ধারাবাহিকের অভিনয়ে ফিরতে চলেছেন অভিনেত্রী। মাঝে ছিল ৬ মাসের বিরতি। এই ছ’মাসের বিরতিকে বড়ই ছোট মনে হয়েছে তিয়াশার। গল্পের ছলে TV9 বাংলাকে তিনি জানিয়েছেন, ৬ মাসের এই বিরতির মধ্যে আরও একটা পরিবর্তন ঘটেছে তিয়াশার কেরিয়ারে। প্রথম ধারাবাহিক ‘কৃষ্ণকলি’ জ়ি বাংলায় দেখানো হত। নতুন ধারাবাহিক স্টার জলসার। অর্থাৎ, চ্যানেল পরিবর্তন হল তিয়াশার। যদিও প্রযোজক একই: সুশান্ত দাস।

সুশান্তর প্রযোজনা সংস্থা দিয়েই সিরিয়ালে অভিনয়ে হাতেখড়ি তিয়াশার। প্রযোজককে প্রথমবার দেখে তিনি ভেবেছিলেন সুশান্ত নেহাতই প্রযোজকের সহকারী। তিয়াশা বলেছেন, “সুশান্তদা মাটির মানুষ। এরকম মানুষের সঙ্গে কাজ করতেই আমি স্বাচ্ছন্দ্য বোধ করি।”

শুধু প্রযোজক নন, সহকর্মী হিসেবেও অমায়িক নায়কই পছন্দ তিয়াশার। তিনি চান চারপাশের সহকর্মীরা যেন এমন হন, যাঁদের কোনও অহংকার নেই। শোনা যাচ্ছে, তিয়াশার বিপরীতে হিরো হিসেবে কাজ করার কথা হানি বাফনার। তিয়াশা যদিও বলেছেন, “বিষয়টি সম্পর্কে শুনলেও নিশ্চিতভাবে কিছুই বলতে পারব না।”

দীর্ঘ ৬ মাস পর ছোট পর্দায় ফিরছেন তিয়াশা লেপচা। এই অবসর পরিবারের সঙ্গে কাটিয়েছেন তিনি। ঘুরে বেড়িয়েছেন মন ভরে। প্রচুর খেয়েছেন। ওজনও বেড়ে গিয়েছে নায়িকার। পর্দায় আলুথালু হলে তো চলবে না। প্রযুক্তির হিসেব বলছে: বাস্তবে একজন অভিনেতা বা অভিনেত্রীর যা চেহারা, পর্দায় তার চেয়ে ৩৩ শতাংশ বেশি ওজনদার লাগে তাঁকে দেখতে। নতুন কাজ শুরু হওয়ার কথা উঠতেই তাই রোগা হতে হয়েছিল তিয়াশাকে। যদিও লাভের লাভ তেমন কিছুই হয়নি কারণ পরের মাসেই ফের বেড়েছে ওজন। এই ভাবেই কেটে গিয়েছে বিরতির সময়টা। জুলাইয়ের শেষে শুরু হবে তিয়াশার নতুন ধারাবাহিকের শুটিং। তাঁর চরিত্রটি এক শিক্ষিত নারীর। স্টুডিয়ো ফ্লোরে লাইট-ক্যামেরা-অ্যাকশনের অপেক্ষায় এক দিন গুনছেন শ্যামা, থুড়ি, তিয়াশা।