ইন্ডাস্ট্রিতে স্লিম মেয়েরাই শুধু কাজ পায়: শেহনাজ গিল

Shehnaaz Gill: ইন্ডাস্ট্রিতে শুধুমাত্র স্লিম মেয়েরাই অভিনয় করতে পারেন, কয়েক বছর আগেও এই ধারণাই কার্যকর ছিল। কিন্তু বিদ্যা বালনের মতো শিল্পীর উপস্থিতি, এই স্টিরিওটাইপ ধারণাকে অনেকটাই বদলে দিয়েছে।

ইন্ডাস্ট্রিতে স্লিম মেয়েরাই শুধু কাজ পায়: শেহনাজ গিল
শেহনাজ গিল।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 01, 2021 | 8:52 AM

শেহনাজ গিল। অভিনেত্রী হিসেবেই তাঁর প্রাথমিক পরিচিতি। কখনও বিগ বস-এ প্রতিযোগী হিসেবে, কখনও বা মিউজিক ভিডিয়োর মুখ হিসেবে, কখনও বা সহ প্রতিযোগী সিদ্ধার্থ শুক্লার সঙ্গে সম্পর্কের জল্পনায় শিরোনামে এসেছেন শেহনাজ। এ হেন অভিনেত্রী সদ্য সোশ্যাল মিডিয়া লাইভে অনুরাগীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন। নিজের ওজন কমানোর জার্নির কথা বলতে গিয়ে ইন্ডাস্ট্রির এক অমোঘ সত্যির কথা প্রকাশ্যে এনেছেন তিনি।

শেহনাজ জানান, ওই লাইভের জন্য প্রথমে তাঁর টিমের সদস্যরা একটি খসড়া তৈরি করেছিলেন। কিন্তু শেহনাজ ক্যান্ডিড কনভারসেশন চেয়েছিলেন। তিনি স্পষ্ট জানান, ওজন কমাতে গেলে খাওয়ার দিকে কড়া নজর দিতে হবে।

শেহনাজের কথায়, “আগে আমি মোটা ছিলাম। যে কোনও দিন খাওয়ার পরিমাণ বাড়িয়ে দিলেই ফের ওই চেহারায় ফিরে যেতে পারি। কিন্তু তখন কাজ পেতাম না। আসলে ইন্ডাস্ট্রিতে রোগা বা স্লিম মেয়েরাই শুধুমাত্র কাজ পায়।”

ইন্ডাস্ট্রিতে শুধুমাত্র স্লিম মেয়েরাই অভিনয় করতে পারেন, কয়েক বছর আগেও এই ধারণাই কার্যকর ছিল। কিন্তু বিদ্যা বালনের মতো শিল্পীর উপস্থিতি, এই স্টিরিওটাইপ ধারণাকে অনেকটাই বদলে দিয়েছে। তবে শেহনাজের কথায় স্পষ্ট, কিছু ক্ষেত্রে এই ধারণার বদল ঘটলেও, বেশিরভাগ ক্ষেত্রেই অভিনয়ের সুযোগ পাওয়ার ক্ষেত্রে চেহারা বড় ফ্যাক্টর হয়ে যায়।

শেহনাজ বলেন, “আমাকে চিনি খাওয়া বন্ধ করার কথা বলেন সকলে। আমি বলব, কতটা পরিমাণ খাচ্ছেন, সেটা বিষয়। পরিমাণে কমিয়ে দিন। এমনিতেই ওজন কমবে। আজ যা জনপ্রিয়তা এবং আর্থিক পরিস্থিতি আমার হয়েছে, তা পাওয়ার জন্য আমি নিরন্তর পরিশ্রম করেছি। এটা আমার প্রাপ্য। এত বছর ধরে চেষ্টা করেছি। এখন আমি নিজের সেরাটা শুধু দেখতে চাই।”

সেলেব্রিটি ফটোগ্রাফার ডাব্বু রত্নানির সঙ্গে একটি ফটোশুট করবেন শেহনাজ। হাতে রয়েছে আরও বেশ কিছু প্রজেক্ট। সব মিলিয়ে নিজের কেরিয়ার নিয়ে অত্যন্ত আশাবাদী এই অভিনেত্রী।

আরও পড়ুন,‘আমাদের আবার দেখা হল’, সৃজিত নন, তবে কার সঙ্গে দেখা হল মিথিলার?