Sudipa Chatterjee: ‘কতবার মনে হয়েছে আর পারব না…’, জার্নি-শেষে আবেগঘন সুদীপা

Sudipa Chatterjee: টিভির পর্দায় রান্নাঘর নিয়ে শেষ বারের মতো হাজির হয়েছেন সুদীপা। আবেগঘন তিনি।

Sudipa Chatterjee: 'কতবার মনে হয়েছে আর পারব না...', জার্নি-শেষে আবেগঘন সুদীপা
জার্নিশেষে আবেগঘন সুদীপা
Follow Us:
| Edited By: | Updated on: Dec 31, 2022 | 5:05 PM

একটা দীর্ঘ জার্নি। সেই যাত্রাপথে হাজারও অভিজ্ঞতা। অবশেষে ইতি ঘটল এ সবেরই। কিছু দিন আগেই এই কুকিং শো’এর শেষ পর্বের শুটিং শেষ হয়েছে। আজ অর্থাৎ ৩১ ডিসেম্বর সেই শো’র শেষ সম্প্রচার ২০০৫ সালের মে মাসে প্রথম পথ চলা শুরু করে এই রান্নার শো’টি। প্রথম থেকেই এই শো-য়ে সঞ্চালিকার ভূমিকায় দেখা গিয়েছিল সুদীপা চট্টোপাধ্যায়কে। তাঁর মিষ্টি হাসি, নম্র স্বভাব বেশ ভাল লেগেছিল দর্শকের। বিদায় বেলায় আবেগঘন সুদীপা। একটি পোস্ট করেছেন। লিখেছেন, “দেখতে দেখতে ১৭ টা বসন্ত পেরিয়ে,আজ জি বাংলার রান্নাঘরের অন্তিম পর্বে এসে পৌঁছলাম। অনেক ভুল-ভ্রান্তি,ঝগড়া-বিবাদ,পরীক্ষা-নিরীক্ষা চলেছে এতগুলো বছর ধরে। দিনে দিনে সমৃদ্ধ হয়েছি আমরা।” এই যাত্রাপথে এসেছে প্রতিবন্ধকতাও।

সুদীপা যোগ করেন, “কতবার,মনে হয়েছে- আর পারবো না। শেষ হবে রান্নাঘর। কিন্তু,সবাই মিলে আবার নতুন উদ্যমে নেমে পড়েছি কাজে। কিন্তু, সব কিছু ম্লান করে,যখন হঠাৎ,চারদিক কাঁপিয়ে কোভিড এলো- তখন মনে হয়েছিল,আর বোধহয় পারব না। কিন্তু, রান্নাঘর থেমে থাকেনি। মোবাইল ক্যামেরায় ভরসা করে,নতুন নতুন রেসিপির সন্ধান আমরা চালিয়ে গেছি- সেই প্রতিকুল পরিস্থিতিতেও।”

টিভির পর্দায় রান্নাঘর নিয়ে শেষ বারের মতো হাজির হয়েছেন সুদীপা। আবেগঘন তিনি। যোগ করলেন, “আপনাদের সবাইকে miss করবো। কিন্তু,আমার স্বামী,ছেলেরা,আমার পরিবার- আমাকে আগলে রাখবে নিশ্চয়ই…।” আবারও নতুন কাজে মন দেবেন সুদীপা। তাঁর নিজস্ব ব্যবসা রয়েছে। তা ছাড়া এগিয়ে যাওয়াই তো জীবন। তবু রান্নাঘর যে তাঁর কাছে কতটা কাছের এ পোস্ট যেন বলে দিয়েছে সে কথাই। এই শো-য়ের হাত ধরেই কার্যত পরিচিতি মেলে তাঁর। বিয়ে থেকে সংসার, সন্তান– এ সবেরই যেন সাক্ষী ছিল তাঁর এই শো। কিন্তু মন খারাপকে সঙ্গী করেই তো নতুন কে জায়গা ছেড়ে দিতে হয়। ওই চ্যানেলে আসছে নতুন শো। তবু ২০০৫ থেকে ২০২২– এ সম্পর্ক ছিন্ন করে সে সাধ্য কার?