Leena Gangopadhyay: অনেকগুলো বছর হয়ে গেল, সিরিয়াল টপার হলে আমার আর শিহরন জাগে না: লীনা গঙ্গোপাধ্যায়

Bengal TRP Topper: 'মিঠাই', 'গাঁটছড়া'কে টপকে এখন টিআরপি লিস্টে শীর্ষস্থানে রয়েছেন 'ধুলোকণা'। বেশ কিছু নয়া মোড় এসেছে ধারাবাহিকে।

Leena Gangopadhyay: অনেকগুলো বছর হয়ে গেল, সিরিয়াল টপার হলে আমার আর শিহরন জাগে না: লীনা গঙ্গোপাধ্যায়
লীনা গঙ্গোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2022 | 7:44 PM

লীনা গঙ্গোপাধ্যায়। বাংলা সিরিয়ালের সাম্প্রতিককালের অন্যতম প্রথিতযশা লেখিকা ও প্রযোজক। তাঁর বর্ণিত কাহিনি লেখার খাতা থেকে উঠে এসে দারুণভাবে জায়গা করে নেয় ছোট পর্দায়। পৌঁছে যায় বাড়ির চার দেওয়ালের মধ্যে আটকে থাকা দর্শক মনে। বছরের পর-বছর ধরে লীনা রচনা করে চলেছেন তাঁর গল্প। সেই গল্প অপলক গিলেছে দর্শক। লীনা দর্শককে ভাবিয়েছেন। তিনি এখন বেঙ্গল টপার। তাঁর রচিত ও প্রযোজিত ধারাবাহিক ‘ধুলোকণা’  এখন বেঙ্গল টপার। ‘মিঠাই’, ‘গাঁটছড়া’কে টপকে এখন টিআরপি লিস্টে শীর্ষস্থানে রয়েছেন ‘ধুলোকণা’। বেশ কিছু নয়া মোড় এসেছে ধারাবাহিকে। কী বলছেন লীনা? TV9 বাংলার সঙ্গে কথা বললেন লেখিকা, প্রযোজক ও পশ্চিমবঙ্গের মহিলা কমিশনের চেয়ারপার্সান।

TV9 বাংলাকে লীনা বললেন, “অনেকগুলো বছর হয়ে গেল আমার সিরিয়াল টপার। এখন আর নতুন করে শিহরন হয় না। কিন্তু ভাল লাগে। এটা তো একটা লড়াই বটেই।”

বাংলা ধারাবাহিকে নায়ক-নায়িকার বিয়ে স্বাভাবিকভাবে দেখান হয় না। বিয়ে হয় অদ্ভুত পরিস্থিতিতে। লীনা বললেন, “আসলে মানুষ ড্রামা পছন্দ করে। সবই তো আসলে দর্শকের জন্য।”

এদিকে বেঙ্গল টপার হওয়ার আনন্দে ‘ধুলোকণা’র সেটে এখন দারুণ খুশির হাওয়া। তার উপর আজ (০৬.০৫.২০২২) আবার মানালীর জন্মদিনও। তাই দ্বিগুণ আনন্দ তো বটেই। ধারাবাহিকের নায়িকা তিনি। চরিত্রের নাম ফুলঝুড়ি। বস্তিতে বড় হয়েছে পালিত বাবা-মায়ের কাছে। সে ভালবাসে লালনকে। লালনও পরিস্থিতির চাপে বস্তিতেই থাকে। গাড়ি চালায় ফুলঝুড়ি যে বাড়িতে কাজ করে সেখানেই। সম্প্রতি ফুলঝুড়ি জানতে পেরেছে তাঁর আসল বাবা-মায়ের পরিচয়। সে সেই বাড়িরই মেয়ে, যেখানে সে ঠিকে কাজ করে।