Subhadra Mukherjee: ‘অশৌচ শরীরে রং মেখে অভিনয়টা করতে পারলাম না’, বাবাকে হারিয়ে ‘এক্কা দোক্কা’ থেকে বাদ পড়লেন সুভদ্রা

Bengali Serial: 'এক্কা দোক্কা' ধারাবাহিকে প্রতীক সেনের পিসির চরিত্রে অভিনয় করতে শুরু করেছিলেন সুভদ্রা। মাত্র দুটো এপিসোড হতে না-হতেই তাঁকে সরিয়ে সেই জায়গায় এলেন অনুশ্রী দাস।

Subhadra Mukherjee: 'অশৌচ শরীরে রং মেখে অভিনয়টা করতে পারলাম না', বাবাকে হারিয়ে 'এক্কা দোক্কা' থেকে বাদ পড়লেন সুভদ্রা
সুভদ্রা মুখোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2023 | 5:51 PM

একটি ধারাবাহিকে যুক্ত হলেন কয়েক লহমার জন্য। মাত্র দুটি এপিসোডে দারুণ ভাল পারফর্ম করলেন। তারপর হঠাৎই অভিনেত্রী বদল ঘটল। অভিনেত্রী সুভদ্রা মুখোপাধ্যায় ভাল আছেন তো? নাকি ইউনিটে কোনও গোলমালের কারণে তাঁর জায়গায় অন্য অভিনেত্রীকে আনা হল। তাঁকে রিপ্লেস করে যিনি যুক্ত হলেন, তিনি অনুশ্রী দাস। কথা হচ্ছে, ‘এক্কা দোক্কা’ ধারাবাহিকের। নতুন একটি ট্রাক ঢুকেছে ধারাবাহিকে। ‘মোহর’ ধারাবাহিকের নায়ক-নায়িকা জুটি প্রতীক সেন এবং সোনামণিকে ফিরিয়ে আনা হয়েছে। ডঃ অনির্বাণ গুহর চরিত্রে যুক্ত হয়েছেন প্রতীক। রাধিকার চরিত্রে আগে থেকেই ছিলেন সোনামণি। প্রতীকের পিসিমার চরিত্রে অভিনয় করতে শুরু করেছিলেন সুভদ্রা। তারপর হঠাৎই অনুশ্রীর আগমন। ‘মোহর’ ধারাবাহিকে প্রতীকের মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন অনুশ্রী। জমে উঠেছিল গল্প। অনুশ্রী-সোনামণি-প্রতীক, ফের এই ত্রয়ীকেই কি আনা হল? তাই জন্যই কি বাদ পড়লেন সুভদ্রা? খোঁজ নিল TV9 বাংলা।

বিষয়টি নিয়ে টেলিফোনের ওপারে সুভদ্রা TV9 বাংলাকে বললেন, “৬ তারিখ আমার বাবা গত হয়েছেন। বাবা আমার শিক্ষাগুরু এবং বন্ধু ছিলেন। তিনি একজন অভিনেতা এবং পরিচালক। বাবার নাম শান্তিগোপাল মুখোপাধ্যায়। বাবা হাসপাতালে ভর্তি ছিলেন কয়েকদিন। তাঁর পেলভিক বোন ভেঙে গিয়েছিল। তারপর সুস্থ হয়ে বাড়িও ফিরে এসেছিলেন। আমি হাসপাতালে বাবার চিকিৎসা করাতে-করাতে শুটিং করেছি। ‘এক্কা দোক্কা’রও শুটিং করেছি। বাড়িতে নিয়ে আসার পর হঠাৎই ম্যাসিভ হার্ট অ্যাটাক হয় বাবার। ৬ মার্চ বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আমার বাবা। সেদিনই বিকেল ৪টে নাগাদ আমার শ্বশুরমশাই গত হয়েছেন। একই দিনে দুই বাবাকে হারিয়েছি আমি।”

সেই কারণেই নাকি ‘এক্কা দোক্কা’ থেকে বাদ পড়েছেন সুভদ্রা। বিবাহিত কন্যার পিতৃ বিয়োগ হলে তিনদিনের কাজ করতে হয়। তেমনই নিয়ম হিন্দু ধর্মের। তিনদিনের সময়টুকু চেয়েছিলেন সুভদ্রা। বলেছিলেন বাবার কাজ সেরে ফের শুটিংয়ে আসবেন। কিন্তু ধারাবাহিকের গল্প অনুযায়ী সেটা সম্ভব ছিল না কোনও মতেই। এ দিকে সুভদ্রাও রাজি ছিলেন না এই পরিস্থিতিতে শুটিং করতে। তিনি বলেছেন, “আমি মানসিকভাবে ভেঙে পড়েছি। ডিপ্রেশনে আছি। বাবা আমার সব। তিনি চলে গিয়েছেন চিরকালের মত। এই পরিস্থিতিতে আমি কোনওভাবেই অশৌচ শরীরে মেকআপ করে অভিনয় করতে পারব না। বিষয়টা আমার কাছে বেশ অমানবিক।”

আর সেই কারণেই গল্পকে এগিয়ে নিয়ে যেতে তড়িঘড়ি অভিনেত্রী অনুশ্রীকে আনা হয় ‘এক্কা দোক্কা’-এ।