The Kerala Story: প্রধানমন্ত্রী যেভাবে ছবির প্রশংসা করেছেন, তাতে আপ্লুত ‘দ্য কেরালা স্টোরি’র নায়িকা

Adah Sharma: ছবিতে অনেক বেদনাদায়ক দৃশ্য রয়েছে, যা দেখলে যে কোনও মহিলাই শিউরে উঠবেন। ছবিতে নিজের মেয়েকে অকথ্য অত্যাচারের দৃশ্য়ে অভিনয় করতে দেখে আদাহর মায়েরও একই অবস্থা হয়েছে।

The Kerala Story: প্রধানমন্ত্রী যেভাবে ছবির প্রশংসা করেছেন, তাতে আপ্লুত 'দ্য কেরালা স্টোরি'র নায়িকা
প্রধানমন্ত্রী যেভাবে ছবির প্রশংসা করেছেন, তাতে আপ্লুত 'দ্য কেরালা স্টোরি'র নায়িকা
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2023 | 12:48 PM

বিতর্ক, তরজা, চর্চা বিগত প্রায় তিন সপ্তাহ ধরে এই সব কিছুকে ঘিরে রয়েছে একটি ছবি। সেই ছবি আর কিছু না, বাঙালি পরিচালক সুদীপ্ত সেনের ‘দ্য কেরালা স্টোরি’ (The Kerala Story)। মে মাসের ৫ তারিখ মুক্তি পায় এই ছবি। আর এরপর থেকেই দেশজোড়া বিতর্কের জেরে লাইমলাইটে ‘দ্য কেরালা স্টোরি’। সম্প্রতি এক সাক্ষাৎকারে ছবির প্রধান চরিত্র আদাহ শর্মা (Adah Sharma) বলেছেন, “সন্ত্রাসবাদ একটা বিশ্বসমস্যা।” কী বলছেন অভিনেত্রী?

মুক্তির পর থেকেই চর্চার কেন্দ্রে ‘দ্য় কেরালা স্টোরি’। যার ছাপ পড়েছে বক্সঅফিসেও। বিতর্ককে আরও একটু উসকে দিয়ে আদাহ বলেছেন, “সন্ত্রাসবাদ একটা বিশ্ব সমস্যা।” প্রসঙ্গত, এই ছবিতে দেখানো হয়েছে কেরলের ৩২ হাজার মহিলাকে জোর করে ধর্মান্তরকরণ করিয়ে আইএসএস জঙ্গি বাহিনী নিয়ে যাওয়ার কাহিনি। জঙ্গি শিবিরে তাঁদের দুর্বিষহ জীবনের নানা ঝলকও ফুটে উঠেছে এই ছবিতে। সম্প্রতি সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে আদাহ আরও জানান, যেভাবে সাধারণ মানুষ থেকে প্রধানমন্ত্রী সবাই এই ছবির প্রশংসা করছেন, তা দেখে অভিনেত্রী হিসেবে তিনি খুবই খুশি। এই ছবি নিয়ে সমাজকর্মীদের লেখালিখির প্রশংসা করতেও ভোলেননি আদাহ। অনেকেই একবারের জায়গায় বারবার এই ছবি দেখতে হলমুখী হচ্ছেন। এই প্রসঙ্গে অভিনেত্রী বলেন, “যখন কেউ এসে বলেন এই নিয়ে চারবার ছবিটা দেখলেন অথবা ছবির বিশেষ দৃশ্য থেকে ডায়লগ তাঁদের যখন সব মুখস্থ, তখন অভিনেত্রী হিসেবে খুবই আনন্দ হয়। সবাই এইভাবে ছবির পাশে দাঁড়াচ্ছেন, তাতে এটা আর আমাদের একার ছবি নয়, গোটা পৃথিবীই এই ছবির অংশ হয়ে গিয়েছে। এটা আর শুধুমাত্র আমার সাফল্য নয়, এটা সকলের সাফল্য।”

ছবিতে অনেক বেদনাদায়ক দৃশ্য রয়েছে, যা দেখলে যে কোনও মহিলাই শিউরে উঠবেন। ছবিতে নিজের মেয়েকে অকথ্য অত্যাচারের দৃশ্য়ে অভিনয় করতে দেখে আদাহর মায়েরও একই অবস্থা হয়েছে—এক সাক্ষাৎকারে জানিয়েছেন আদাহ স্বয়ং। তবে আদাহর মতে, এই ছবি সব বয়সের মহিলাকেই স্পর্শ করতে পারবে। তাঁরা অনুভব করতে পারবেন এই ছবিতে দেখানো মহিলাদের দুর্দশা। এই ছবির পর অনেক মেয়ে তাঁদের জীবনের কাহিনি সকলের সামনে বলার সাহস রাখবেন, এমনটাই আশা আদাহর। অনেকেই প্রশ্ন তুলছেন, মহিলারা শিক্ষিত হয়েও কী জঙ্গিদের এই ফাঁদে পা দিলেন? এই বিষয়ে আদাহর উত্তর, “ভালবাসা অনেককেই অন্ধ করে দেয়। তখন আর শিক্ষা কাজ করে না।”