“তোমার স্মৃতি চিরকাল আগলে রাখব আমি”, কার উদ্দেশে বললেন অর্পিতা

Arpita Chatterjee: ঋতুপর্ণ ঘোষের অসমাপ্ত কাজ 'সত্যান্বেষী'। ছবিতে অলোকার চরিত্রে অভিনয় করেছিলেন অপির্তা চট্টোপাধ্যায়।

তোমার স্মৃতি চিরকাল আগলে রাখব আমি, কার উদ্দেশে বললেন অর্পিতা
অর্পিতা চট্টোাপাধ্যায় ও ঋতুপর্ণ ঘোষ
Follow Us:
| Edited By: | Updated on: Aug 31, 2021 | 5:57 PM

আজ ৩১ অগস্ট। ঋতুপর্ণ ঘোষের জন্মদিন। আজ ঋতু উৎযাপনের দিন। অনেকেই তাঁদের প্রিয় ঋতুকে মনে করছেন নানাভাবে। কিছুক্ষণ আগে অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায়ও মনে করলেন তাঁর প্রিয় মেন্টরকে।

View this post on Instagram

A post shared by Arpita Chatterjee (@imarpitac)

ঋতুপর্ণ ঘোষের অসমাপ্ত কাজ ‘সত্যান্বেষী’।  শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের ব্যোমকেশ বক্সি সিরিজের গল্প অবলম্বনে তৈরি হয়েছিল ছবিটি। হলে মুক্তি পেয়েছিল ঋতুপর্ণর মৃত্যুর পর। ব্যোমকেশ বক্সির চরিত্রে অভিনয় করেছিলেন পরিচালক সুজয় ঘোষ। অলোকার চরিত্রে অভিনয় করেছিলেন অপির্তা চট্টোপাধ্যায়। ছবি তৈরির একটি স্টিল ফটোগ্রাফ অর্পিতা আজ পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। লিখেছেন, “তোমার ৫৮তম জন্মদিন। আমার মেন্টর। তোমার স্মৃতি চিরকাল আগলে রাখব আমি। তোমাকে সবসময় মিস করি।

ঋতুপর্ণর জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় একটি খোলা চিঠি লিখেছেন অর্পিতার স্বামী প্রসেনজিৎও। প্রিয় ঋতুর জন্য আবেগ ঢেলে দিয়েছেন তিনিও। প্রসেনজিতের কেরিয়ারকে নতুন মোড় দিয়েছিলেন ঋতুপর্ণ। যে প্রসেনজিৎ অ্যাকশন ও কমার্শিয়াল ছবিতে ‘পোয়েনজিৎ’ ছিলেন, তাঁকে দিয়ে ‘উনিশে এপ্রিল’, ‘দোসর’, ‘চোখের বালি’, ‘নৌকা ডুবি’র মতো ছবিতে অভিনয় করিয়েছিলেন ঋতুপর্ণ। এক অন্য প্রসেনজিৎকে খুঁজে পেয়েছি বাংলা চলচ্চিত্র জগৎ। প্রসেনজিৎও খুঁজে পেয়েছিলেন তাঁর নতুন পরিচয়। প্রসেনজিতের বাড়ির নামকরণ করেছিলেন ঋতুপর্ণ। সেই বাড়িতে প্রতিদিনই ‘উৎসব’ হয়। কিন্তু যাপনে থাকেন না ঋতু। যদিও মনের তিনি সদা বিরাজমান।