Avijatrik: মুক্তির আগে শেষ চলচ্চিত্র উৎসবে তিনটি বিভাগে ‘অভিযাত্রিক’-এর সাফল্য

Avijatrik: শুভ্রজিৎ মিত্রের পরিচালনায় এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন অর্জুন চক্রবর্তী। অর্জুনের কেরিয়ারের অন্যতম ছবি ‘অভিযাত্রিক’।

Avijatrik: মুক্তির আগে শেষ চলচ্চিত্র উৎসবে তিনটি বিভাগে ‘অভিযাত্রিক’-এর সাফল্য
‘অভিযাত্রিক’ ছবির একটি দৃশ্য।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 29, 2021 | 8:05 PM

গত এক বছর ধরেই আন্তর্জাতিক বিভিন্ন চলচ্চিত্র উৎসবে ‘অভিযাত্রিক’ দেখেছেন বিশিষ্টরা। মুক্তির সময় আসন্ন। সব কিছু ঠিক থাকলে হয়তো আগামী মাসেই মুক্তি পাবে এই ছবি। তার আগে মুকুটে নতুন পালক যোগ হল। ক্যালাইডোস্কোপ ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল বস্টন ২০২১-এর তিনটি বিভাগে সেরার সম্মান পেল এই ছবি। বেস্ট ফিল্ম, বেস্ট মিউজিক এবম বেস্ট প্রোডাকশন ডিজাইন বিভাবে পুরস্কৃত হল এই ছবি।

পরিচালক শুভ্রজিৎ মিত্র এই সম্মান পেয়ে অত্যন্ত খুশি। তিনি TV9 বাংলাকে বলেন, “ক্যালাইডোস্কোপ ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল বস্টন ২০২১ -এ তিনটে বিভাগে পুরস্কার পেয়েছে অভিযাত্রিক। আমি এবং আমার টিম ভীষণ খুশি। সামনেই আমাদের রিলিজ। তার আগে এটা…। এক বছর ধরে আমাদের ফেস্টিভ্যাল রাউন্ড চলছিল। এটা রিলিজের আগে শেষ ফেস্টিভ্যাল ছিল। সেটাতে এমন একটা হ্যাটট্রিক অব অ্যাওয়ার্ডস ভীষণই খুশির ব্যাপার। আমাদের টিম খুব আনন্দিত। প্রযোজকরা উচ্ছ্বসিত। টেকনিক্যাল টিম, মিউজিক টিম, ক্রিয়েটিভ টিম, অভিনেতা অভিনেত্রী সকলের সঙ্গে এই আনন্দ ভাগ করে নিচ্ছি। আশা করছি যখন রিলিজ হবে তখনও এই ভালবাসা, সম্মান দর্শকের কাছ থেকেও পাব।”

শুভ্রজিৎ মিত্রের পরিচালনায় এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন অর্জুন চক্রবর্তী। অর্জুনের কেরিয়ারের অন্যতম ছবি ‘অভিযাত্রিক’। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের লেখা ‘অপরাজিত’ উপন্যাসের শেষাংশ নিয়ে তৈরি হয়েছে এই ছবি। সত্যজিৎ রায় যেখানে অপু ট্রিলজি শেষ করেছিলেন, সেখান থেকেই এই ছবির চিত্রনাট্য শুরু করেছেন শুভ্রজিৎ। ‘অপু ট্রিলজি’র শেষ ছবি ‘অপুর সংসার’। অপু ও তাঁর পুত্র কাজলের মিলনে শেষ হয় গল্প। তারপর কী হল তাদের। সেই গল্পই বলবে ‘অভিযাত্রিক’। এই ছবিতে অপুর ভূমিকায় অভিনয় করেছেন অর্জুন। বাবা তথা অভিনেতা সব্যসাচী চক্রবর্তী রয়েছেন তাঁর বন্ধুর ভূমিকায়। বাবা-ছেলে দু’জনেই অভিনেতা হলে তুলনা স্বাভাবিক ভাবেই চলে আসে। কিন্তু অর্জুন মনে করেন, তিনি বাবার মতো হতে পারবেন না। নিজের মতো কাজের চেষ্টা চালিয়ে যাবেন।

সব্যসাচী এবং অর্জুন এর আগেও একসঙ্গে অভিনয় করেছেন। ধারাবাহিকের নাম ‘গানের ওপারে’। বাবা-ছেলের অদ্ভুত মিল। কেরিয়ারের প্রথম ধারাবাহিক ‘তেরো পার্বণ’-এ গোরা চরিত্রে অভিনয় করেছিলেন সব্যসাচী। আর তাঁর প্রথম সিরিয়াল ‘গানের ওপারে’তে অর্জুনের নাম ছিল গোরা।এ বার ফের তাঁদের একসঙ্গে দেখা যাবে ‘অভিযাত্রিক’-এ। আর এখানেই শ্রীলেখা মিত্রকে একেবারে ভিন্ন রূপে দেখবেন দর্শক।

আরও পড়ুন, Aryan Khan Drugs Case: আরিয়ানের জামিনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করলেন জুহি