Basabdatta Chatterjee: ‘বোল্ড সিনের ওয়ার্কশপ করে কাজ পেতে হলে বাপ্পা কেন…’, হেনস্থা-কাণ্ডে সরব বাসবদত্তা

Basabdatta Chatterjee: এক ফেসবুক লাইভের মাধ্যমে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। বাপ্পার প্রথম ছবি 'শহরের উপকথা'তে দেখা গিয়েছিল বাসবদত্তাকে।

Basabdatta Chatterjee: 'বোল্ড সিনের ওয়ার্কশপ করে কাজ পেতে হলে বাপ্পা কেন...', হেনস্থা-কাণ্ডে সরব বাসবদত্তা
বাপ্পা-বাসবদত্তা।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 18, 2022 | 9:53 PM

ইন্ডাস্ট্রিতে ‘ভাল মেয়ে’ বলেই পরিচিত বাসবদত্তা চট্টোপাধ্যায়। বেছে কাজ করেন। তথাকথিত ঘনিষ্ঠ দৃশ্যে যে তাঁর আপত্তি রয়েছে সে কথা অনেকেরই জানা। সেই বাসবদত্তাই এবার ‘কাঠগড়া’য়। অভিনেত্রী সুকন্যা দত্ত বাপ্পা নামক এক পরিচালকের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ এনেছেন দিন কয়েক আগে। সেই অভিযোগে তিনি দাবি করেছেন, বাপ্পা নাকি তাঁকে বলেছেন, ‘বোল্ড’ দৃশ্যের ওয়ার্কশপ করেই নাকি তাঁর ছবিতে কাজের সুযোগ পেয়েছেন বাসবদত্তা। এ নিয়ে চুপ থাকলেও অবশেষে নীরবতা ভাঙলেন বাসবদত্তা।

এক ফেসবুক লাইভের মাধ্যমে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। বাপ্পার প্রথম ছবি ‘শহরের উপকথা’তে দেখা গিয়েছিল বাসবদত্তাকে। যা নাট্যকার বাদল সরকারের ‘বাকি ইতিহাস’ নাটক অবলম্বনে। বাসবদত্তার কথায়, “যারা নাটকটি দেখেছেন তাঁরা জানবেন নাটকটিতে কোনও বোল্ড সিন নেই”। বাসবদত্তার পাল্টা প্রশ্ন, “বোল্ড বলতেই সব সময় আমাদের কেন যৌন ইঙ্গিতপূর্ণ মনে হয়? বোল্ড কথাটি আদপে সাহস অর্থে বোঝায়, যে সাহস কোনও মানুষের মধ্যে থাকতে পারে, কোনও চরিত্রের মধ্যে থাকতে পারে।” বাসবদত্তা জানিয়েছেন, যে বাপ্পাকে নিয়ে এত আলোচনা তিনি তাঁকে দিদি বলে ডাকেন। তাঁর আরও একটি ছবিতে তিনি অভিনয় করবেন। বাপ্পা নতুন, সে তুলনায় বাসবদত্তা বহুদিন ধরেই ইন্ডাস্ট্রিতে রয়েছেন। তাই যে বা যারা তাঁকে বলছেন বোল্ড সিন করেই নবাগত পরিচালকের সঙ্গে কাজ পেতে হয়েছে তাঁকে, তাঁদের উদ্দেশে বাসবদত্তার প্রশ্ন, “যদি কোট আনকোট বোল্ড সিন করেই কাজ পেতে হয় তাহলে বাপ্পা কেন ইণ্ডাস্ত্রিতে যে পরিচালকেরা বহু বছর ধরে রয়েছেন তাঁদের সঙ্গে করব? আমার এতটাও খারাপ অবস্থা আসেনি যে কারও সঙ্গে ওয়ার্কশপ করে কাজ পেতে হবে। আর বাপ্পা আমায় কাজের সুযোগ দেবে”।

একদিকে বাসবদত্তা যখন এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন ঠিক তখনই মুখ খুলেছেন সুকন্যাও। তিনি কমেন্ট বক্সে লিখেছেন, “ওঁর সঙ্গে আপনি শুটিং করেছেন, তাই ওঁর ভার্সনটাই শুনেছেন। আমার প্রতিবাদ একজন অভিনেত্রী হিসেবে ছিল না। মেয়ে হিসেবে ছিল। আমি বড় কেউ নই। কিন্তু কাজের অফার বাপ্পা আমায় করেন। বাপ্পা আপনার নাম ব্যবহার করেছেন বোল্ড সিন ওয়ার্কশপ নিয়ে। আমার প্রয়োজন নেই কারও নামে মিথ্যে বলে জনপ্রিয়তা পাওয়ার। বাপ্পা আমায় যা বলেছে আপনার নাম করে আমি সেটাই বলেছি।” প্রসঙ্গত, দু’দিন আগেই নবাগত বাপ্পাকে নিয়ে সরব হয়েছিলেন সুকন্যা। তিনি অভিযোগ করেছিলেন কাজের নামে ওই ব্যক্তি হেনস্থা করেছেন তাঁকে। সে নিয়ে চলছে বিতর্ক। অন্যদিকে বাপ্পাও সে সময় আইনি ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছিলেন।