Tollywood: পাভেলের পরিচালনায় প্রসেনজিৎ এবার ‘ডাক্তারকাকু’, রয়েছেন ঋদ্ধিও

প্রসঙ্গত, পাভেল যে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে নিয়ে ছবিটি বানাতে চলেছেন সে খবর গত ফেব্রুয়ারিতে প্রথম বার এক্সক্লুসিভলি জানিয়েছিল টিভিনাইন বাংলা।

Tollywood: পাভেলের পরিচালনায় প্রসেনজিৎ এবার 'ডাক্তারকাকু', রয়েছেন ঋদ্ধিও
প্রসেনজিৎ এবার 'ডাক্তারকাকু'
Follow Us:
| Edited By: | Updated on: Oct 08, 2021 | 11:48 AM

‘ডাক্তার’– তিন অক্ষরের এই শব্দ ঘিরে রয়েছে বহু আলোচনা… বহু চর্চা। কারও কাছে তিনি মসিহা, রক্ষক। কারও কাছে ডাক্তার স্মৃতি মোটেও সুখকর নয়।

এমনই এক ডাক্তারের জীবনের নানা মুহূর্তই ছবি হয়ে আসতে চলেছে পাভেলের হাত ধরে। ছবির নাম ‘ডাক্তারকাকু’। ‘বাবু’ নয় ‘কাকু’– তাই সম্পর্কের টানাপড়েন যে রয়েছেই সে আঁচ করাই যায়। মুখ্য ভূমিকায় রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। শুধু প্রসেনজিৎই নন, ছবিতে আর এক চমক ঋদ্ধি সেন। তিনি অভিনয় করছেন প্রসেনজিতের ছেলের ভূমিকায়।

প্রসেনজিৎ ও ঋদ্ধি দুজনেই অভিনয় করছেন ডাক্তারের ভূমিকায়। প্রসেনজিৎ অভিজ্ঞ ডাক্তার, অন্যদিকে ঋদ্ধির জীবন বোধ কিছুটা ভিন্ন। তা নিয়ে রয়েছে মতবিরোধও। রয়েছে নীতিগত পার্থক্যও। ঋদ্ধি ও প্রসেনজিৎ জুটি একেবারে ফ্রেশ। ছবি নিয়ে পাভেল বলছেন, “মন খারাপে মানসিক স্বাস্থ্য নিয়ে কথা বলেছি, ডাক্তারকাকুতে কথা বলব মানুষের শরীরের ‘গঠনতন্ত্র’ নিয়ে।”

প্রসঙ্গত, পাভেল যে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে নিয়ে ছবিটি বানাতে চলেছেন সে খবর গত ফেব্রুয়ারিতে প্রথম বার এক্সক্লুসিভলি জানিয়েছিল টিভিনাইন বাংলা। সে সময় পাভেলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেছিলেন, “বুম্বাদার সঙ্গে প্রাথমিকভাবে একটা কথা হয়েছে। কিন্তু এখনও কিছু বলার মত জায়গায় আসেনি। এলে নিশ্চয়ই জানাব।” প্রযোজনা সংস্থার কর্ণধার বনানী সাহার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “পাভেল ছবিটি পরিচালনা করছেন। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় রাজিও হয়েছেন। তবে শুটিংয়ের ডেট এখনও চূড়ান্ত হয়নি। আমরা অপেক্ষা করছি বুম্বাদার ডেটের জন্য।” ছবির নাম কী, গল্পই বা কী, সে সব অবশ্য সে সময় জানা যায়নি। অবশেষে প্রকাশ্যে এল নাম।

ছবি নিয়ে উচ্ছ্বসিত প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ও। টিভিনাইন বাংলাকে তিনি বলেন, “ডাক্তারকাকা পাভেলের সঙ্গে আমার প্রথম কাজ। গত বছরই এই ছবি হওয়ার কথা ছিল, কিন্তু প্যান্ডেমিকের কারণে করে উঠতে পারিনি। ডাক্তার নিয়ে সারা পৃথিবী জুড়ে নানা আলোচনা-সমালোচনা হয়। কিন্তু বিগত দেড়-দু’ বছর ধরে সারা পৃথিবী জুড়ে এঁদেরকেই কিন্তু আমরা ডেকেছি। তাঁরা তাঁদের জীবনকে বিপন্ন করে ছুটে এসেছেন। পাশে দাঁড়িয়েছেন।” প্রসেনজিৎ যোগ করেন, “ডাক্তারকাকা এমন এক চরিত্র যে শুধু ওষুধ দিয়ে নয়, মন থেকে ভালবেসে, পাশে থেকে রোগীকে সুস্থ হতে সাহায্য করে। এমনই এক অদ্ভুত চরিত্র লিখেছেন পাভেল। ডাক্তারদের কথা মানুষের কাছে পৌঁছে দেওয়ার সুযোগ করে দিয়েছে।” ঋদ্ধিকে নিয়েও উচ্ছ্বসিত তিনি। তাঁর কথায়, “কোলে করে বড় করেছি যে মানুষটাকে সে এই ছবিতে আমার ছেলের ভূমিকায় অভিনয় করছে। ওঁর মতো এত ভাল অভিনেতার সঙ্গে কাজ করা আমার কাছেও চ্যালেঞ্জ হবে।”

২০২২-এর জানুয়ারি থেকেই শুরু হবে এই ছবির শুটিং। প্রযোজনায় রয়েছেন এনা সাহা। সব ঠিক থাকলে ডাক্তার বিধানচন্দ্র রায়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে আগামী বছরের ১ জুলাই মুক্তি পাবে ছবিটি।

আরও পড়ুন-এবার পাভেলের পরিচালনায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়