‘এক এক দিন তোমাদের স্মৃতি কী ভীষণ তাড়া করে…’

বিশেষ দিনে যখন চারিদিকি রবীন্দ্র স্মরণে ব্রতী হয়, মায়ের সঙ্গে আহ্লাদের ছবিতে ভেসে যায় সোশ্যাল মিডিয়ায় পৌলমীরও মনে পড়ে মা'কে...বাপিকে...।

'এক এক দিন তোমাদের স্মৃতি কী ভীষণ তাড়া করে...'
সৌমিত্র-দীপা। ইনসেটে পৌলমী
Follow Us:
| Updated on: May 09, 2021 | 11:49 AM

রবিবার মায়েদের দিন। রবিবার রবিঠাকুরের জন্মদিন। অথচ এই বিশেষ দিন গুলোতেই মা এবং বাপিকে বড় বেশি মনে পড়ে পৌলমী বসুর। স্মৃতির সরণী বেয়ে মন চলে যায় কোন এক ছোটবেলায়। শনিবার গভীর রাতে তাঁর সোশ্যাল ওয়ালে আরও একবার ফিরে এলেন দীপা-সৌমিত্র।

পৌলমী লিখছেন, “এক এক দিন তোমাদের স্মৃতি কী ভীষণ তারা করে বেড়ায়। ছোটবেলার কথাগুলো, গানগুলো, কবিতাগুলো…খালি মাথার ভেতর ঘুরতে থাকে। মা-বাপি তোমাদের বড্ড মিস করি আমি।” সঙ্গে বাবা-মায়ের দুইখানা ছবি। সৌমিত্র চট্টোপাধ্যায় প্রয়াত হওয়ার মাত্র সাড়ে চার মাসের মধ্যেই মারা যান দীপা চট্টোপাধ্যায়।

আরও পড়ুন- পৃথিবীর নাম হোক পঁচিশে বৈশাখ

কিডনির সমস্যায় ভুগছিলেন তিনি। অন্যদিকে গত বছর ১৫ নভেম্বর প্রয়াত হন বাংলা চলচ্চিত্র জগতের কিংবদন্তী সৌমিত্র চট্টোপাধ্যায়। করোনা সংক্রান্ত জটিলতা থেকে মাল্টিঅর্গান ফেলিওর, ব্রেনডেথ হয়ে মৃত্যু হয় তাঁর। শোকে ভেসেছিল গোটা ইন্ডাস্ট্রি থেকে সাধারণ। চতুর্দিকে সৌমিত্র স্মরণ, সৌমিত্র-সন্ধ্যা থেকে শুরু করে নাটক, স্মৃতিচারণ… তবু বিশেষ দিনে যখন চারিদিকি রবীন্দ্র স্মরণে ব্রতী হয়, মায়ের সঙ্গে আহ্লাদের ছবিতে ভেসে যায় সোশ্যাল মিডিয়ায় পৌলমীরও মনে পড়ে মা’কে…বাপিকে…।