রাজনৈতিক জমায়েত বন্ধ করে ‘আত্মনির্ভর’ হতে বললেন দেব!

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের দামামা বাজার পর থেকেই দলীয় প্রার্থীদের হয়ে বিভিন্ন জায়গায় প্রচারে যাচ্ছিলেন দেব। করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার আগে তিনি প্রতিটি প্রচার সভায় গিয়ে মাস্ক পরার অনুরোধ করছিলেন। আর এ বার সমস্ত রাজনৈতিক জমায়েত বন্ধ করার সিদ্ধান্ত নিলেন।

রাজনৈতিক জমায়েত বন্ধ করে ‘আত্মনির্ভর’ হতে বললেন দেব!
দেব।
Follow Us:
| Updated on: Apr 23, 2021 | 6:23 PM

সত্যি কথাটা মুখের উপর স্পষ্ট করে বলতে জানেন তিনি। নিজের পেশার যদি কেউ কোনও ভুল করেন, তাও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেন। তিনি অর্থাৎ অভিনেতা (Actor) তথা সাংসদ দেব (Dev Adhikari)। নিজে রাজনীতির মানুষ হয়েও এর আগে রাজনীতিবিদদের কটাক্ষ করেছিলেন। এ বার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বলা ‘আত্মনির্ভর’ শব্দটি নিয়ে নিজের বক্তব্য পেশ করলেন। যার মধ্যে কটাক্ষের সুর খুঁজে পাচ্ছেন অনেকে।

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের দামামা বাজার পর থেকেই দলীয় প্রার্থীদের হয়ে বিভিন্ন জায়গায় প্রচারে যাচ্ছিলেন দেব। করোনা (covid 19) ভাইরাসের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার আগে তিনি প্রতিটি প্রচার সভায় গিয়ে মাস্ক পরার অনুরোধ করছিলেন। আর এ বার সমস্ত রাজনৈতিক জমায়েত বন্ধ করার সিদ্ধান্ত নিলেন। সেই সিদ্ধান্তের খবর সোশ্যাল ওয়ালে জানিয়েছেন দেব।

View this post on Instagram

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

দেব লিখেছেন, ‘আমার সমস্ত রাজনৈতিক জমায়েত বাতিল করলাম। সুস্থ থাকুন। বাইরে বেরলে অবশ্যই মাস্ক পরুন। রাজনৈতিক নেতা না হলে অকারণে বাইরে বেরবেন না (আপনারা এর কারণ জানেন)। অবশেষে আত্মনির্ভর হওয়ার সময় এসেছে (এটা কটাক্ষ নয়, এটাই বাস্তব)। নিজের জীবন বাঁচান।’

এর আগে দেব টুইট করেছিলেন, বাইরে বেরলে অবশ্যই মাস্ক পরুন। আপনি রাজনীতিবিদ না হলে অপ্রয়োজনে বাইরে বেরবেন না (আমাদের দেশে শুধু ওঁরাই নিয়ম তৈরি করেন এবং ভাঙেন)। সুস্থ থাকুন।’ এই বক্রোক্তি নির্দিষ্ট কোনও ব্যক্তি রাজনীতিকের জন্য কি না, তা অবশ্য খোলসা করেননি দেব। তিনি নিজেও রাজনীতিবিদ। ফলে এই ধরনের তির্যক মন্তব্যের আঁচ যে তার গায়েও লাগতে পারে, সে সম্ভবনা উড়িয়ে দেননি অনুরাগীরা।

আরও পড়ুন, মুম্বই থেকে দিল্লিতে অক্সিজেন পাঠাচ্ছেন কেন? সমালোচনার মুখে সুস্মিতা

ফের প্রধানমন্ত্রীর বলা ‘আত্মনির্ভর’ শব্দটির ব্যখ্যা দিয়েছেন দেব। তিনি যদিও খোলসা করেছেন, এটা কটাক্ষ নয়। পরিস্থিতির বিচারে এ কথা বলেছেন। তবুও সোশ্যাল অডিয়েন্সের একটা অংশের কাছে এটি কটাক্ষেরই সামিল। কেউ কটাক্ষ করে লিখেছেন, ‘খুব তাড়াতাড়ি সিদ্ধান্ত নিলেন!’ কেউ বা লিখেছেন, ‘আপনারা সকলে যা করেছেন, তা একেবারেই উচিত হয়নি।’ তবে সব কিছুর পরেও করোনা রুখতে সাধারণ স্বাস্থ্যবিধি মেনে চলার উপরে যে দেব জোর দিচ্ছেন, তা অস্বীকার করেননি কেউই।