আমাদের দেশে রাজনীতিবিদরাই নিয়ম তৈরি করেন এবং ভাঙেন: দেব

পশ্চিমবঙ্গে নির্বাচনের দামামা বাজার কয়েকদিন পর থেকে মাঠে নেমেছেন দেব। দলীয় প্রার্থীদের সমর্থনে বিভিন্ন জায়গায় সভা করেছেন। একই সঙ্গে হাত জোড় করে মাস্ক পরারও অনুরোধ করেছেন।

আমাদের দেশে রাজনীতিবিদরাই নিয়ম তৈরি করেন এবং ভাঙেন: দেব
দেব। ছবি: টুইটার থেকে গৃহীত।
Follow Us:
| Updated on: Apr 19, 2021 | 12:59 PM

তিনি নিজে রাজনীতিবিদ। অভিনেতাও (Actor) বটে। নিজের পেশার দোষ-ত্রুটি নিয়ে বরাবরই অকপট থেকেছেন তিনি। এ বারও তার ব্যতিক্রম হল না। তিনি অর্থাৎ দেব (Dev Adhikari)।

পশ্চিমবঙ্গে নির্বাচনের দামামা বাজার কয়েকদিন পর থেকে মাঠে নেমেছেন দেব। দলীয় প্রার্থীদের সমর্থনে বিভিন্ন জায়গায় সভা করেছেন। প্রচারে সাধারণ মানুষ তাঁকে দেখার জন্য, তাঁর হাত একবার ছুঁয়ে দেখার জন্য ভিড় করেছেন। তিনি সে আবদার মিটিয়েছেন। তবে একই সঙ্গে হাত জোড় করে মাস্ক পরারও অনুরোধ করেছেন। এমনকি যে সব জায়গায় নির্বাচন হয়ে গিয়েছে, সেখানে লকডাউন বা করোনা প্রতিরোধকারী কিছু উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করে সেখানকার মানুষদের বাঁচানোর অনুরোধ করেছেন।

প্রতিদিন যে হারে করোনার সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে, তাতে আশঙ্কা তৈরি হয়েছে সব মহলে। হাসপাতালে বাড়ছে করোনা রোগীর চাপ। এই পরিস্থিতিতে সর্বস্তরে করোনা স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। যার মধ্যে অন্যতম মাস্ক পরা, সোশ্যাল ডিসট্যান্সিং বজায় রাখা। রাজনৈতিক মিছিল, কর্মসূচীতে সামাজিক দূরত্ব বজায় রাখা কার্যত অসম্ভব। তা দেব নিজেও জানেন। সে কারণেই অন্তত মাস্ক পরার অনুরোধ করেছেন তিনি। কিন্তু রাজনীতিবিদরা নিজেরাই কি সেই নিয়ম মেনে চলছেন? টুইটের মাধ্যমে এ প্রশ্ন তুলেছেন স্বয়ং দেব।

গত ১৫ এপ্রিল পয়লা বৈশাখের দিন মুক্তি পেয়েছে দেবের আসন্ন ছবি ‘গোলন্দাজ’-এর টিজার। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সেই টিজারের প্রশংসা করেছেন বহু দর্শক। সেই প্রসঙ্গ উল্লেখ করে গত ১৬ এপ্রিল টুইট করেন দেব। তিনি লেখেন, ‘গোলন্দাজ-এর টিজারের ভাল ফিডব্যাকের জন্য অনেক ধন্যবাদ। আমাদের সত্যিই ভাল লেগেছে। টিজারটি শেয়ার করুন। বাইরে বেরলে অবশ্যই মাস্ক পরুন। আপনি রাজনীতিবিদ না হলে অপ্রয়োজনে বাইরে বেরবেন না (আমাদের দেশে শুধু ওঁরাই নিয়ম তৈরি করেন এবং ভাঙেন)। সুস্থ থাকুন।’

আরও পড়ুন, করোনা মুক্ত হয়েই বেড়াতে গেলেন রণবীর-আলিয়া

এই বক্রোক্তি নির্দিষ্ট কোনও ব্যক্তি রাজনীতিকের জন্য কি না, তা অবশ্য খোলসা করেননি দেব। তিনি নিজেও রাজনীতিবিদ। ফলে এই ধরনের তির্যক মন্তব্যের আঁচ যে তার গায়েও লাগতে পারে, সে সম্ভবনা উড়িয়ে দিচ্ছেন না অনুরাগীরা।