কানে হেডফোন, মুখে হাত, এত মন দিয়ে কী করছেন সুপারস্টার দেব!

‘গোলন্দাজ’-এর শুটিং শেষ হয়েছে। প্রি-প্রোডাকশনের কাজও শুরু হয়ে গিয়েছে। আর আজ শুরু হল নগেন্দ্রপ্রসাদের ডাবিং। দেব তাঁর সোশ্যাল হ্যান্ডেলে সেই কথা জানিয়ে পোস্টও করেন ছবি।

কানে হেডফোন, মুখে হাত, এত মন দিয়ে কী করছেন সুপারস্টার দেব!
দেব।
Follow Us:
| Updated on: Feb 17, 2021 | 9:25 PM

নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী। ভারতীয় ফুটবলের জনক বলা হয় তাঁকে। এক কথায় যুগপুরুষ। কিন্তু ফুটবল পাগল এমন মানুষকে ভুলে গিয়েছে আপামর এক জাতি। তাঁকে আবার করে চেনাতেই পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায় পর্দায় আনতে চলেছে ‘গোলন্দাজ’। নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর জীবনের সত্যিকারের ঘটনা অবলম্বনে এই ছবি নিয়ে দর্শকের উৎসাহ, উন্মাদনা, কৌতূহলের শেষ নেই। করোনা এবং লকডাউন মাঝে কেড়ে নিয়েছিল বেশ কয়েকটি মাস। ‘গোলন্দাজ’ শুরু হয়েও থমকে গিয়েছিল হঠাৎই।

আরও পড়ুন শিল্প এবং সিনেমায় অসামান্য অবদান, ডিলিট পেলেন মাধবন

শুটিংয়ের শেষ কয়েকদিনে দেব আবেগপ্রবণ। স্বীকার করে নিলেন নগেন্দ্রপ্রসাদের কথা আগে শুনলেও তাঁর জীবনের এত মহত্ত্ব, ব্যাপ্তি তা আগে জানা ছিল না তাঁর। দেবের কথায়, “শুধু ফুটবলই নয়, তিনি ক্রিকেটও খেলতেন বেশ ভাল।” শুটিংয়ের কাজ দেখতে শুটিংয়ে হাজির হয়েছিলেন নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর নাতি ময়ুখ রঞ্জন সর্বাধিকারী।

শুটিং দেখে ভীষণ আপ্লুত হন ময়ুখ রঞ্জনবাবু। ধ্রুব সে সময়ে জানান, জীবনী নয়, সে সময়কার সত্যি ঘটনাগুলোকে আর এক হার না-মানা মানুষের জীবনীকে এক পঙতিতে বসিয়ে খানিক কল্পনার উপর ভর করে গল্প বলতে চেয়েছেন তিনি। সবটা দেখে খুব খুশি হন ময়ুখরঞ্জন। তাঁর কথায়, “এগিয়ে যান, আজকে তো আমরা দেখেই গেলাম। আরও এগিয়ে যান।” একগাল হেসে হাত মেলালেন ধ্রুব। তাঁর চোখে-মুখে তখন তৃপ্তির আভাস।

‘গোলন্দাজ’-এর শুটিং শেষ হয়েছে। প্রি-প্রোডাকশনের কাজও শুরু হয়ে গিয়েছে। আর আজ শুরু হল নগেন্দ্রপ্রসাদের ডাবিং। দেব তাঁর সোশ্যাল হ্যান্ডেলে সেই কথা জানিয়ে পোস্টও করেন ছবি। ক্যাপশানে লেখেন, ‘ডাবিং টাইম, গোলন্দাজের।’ কানে হেডফোন। সাদা পাঞ্জাবি পরে বসে আছেন নগেন্দ্রপ্রসাদ দেব সর্বাধিকারী। ঠোঁটের কাছে দেবের হাত। ভাব এমন বেশ চিন্তায় আছেন দেব। চিন্তা তো থাকবেই। সুপারস্টার দেবের কেরিয়ারে এই প্রথম একজন যুগপুরুষের চরিত্রে অভিনয়! চাট্টিখানি কথা!