Bengali Heroine: ‘দৃশ্যম’ ছবির অঞ্জুকে মনে আছে নিশ্চয়ই, বাঙালি এই অভিনেত্রীর দিদি কে জানেন?

Bollywood: সুপারহিট ছবি 'দৃশ্যম'-এর কথা নিশ্চয়ই মনে আছে? ওই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্র অঞ্জুর কথা নিশ্চয়ই মনে আছে?

Bengali Heroine: 'দৃশ্যম' ছবির অঞ্জুকে মনে আছে নিশ্চয়ই, বাঙালি এই অভিনেত্রীর দিদি কে জানেন?
ঈশিতা দত্ত।
TV9 Bangla Digital

| Edited By: বিহঙ্গী বিশ্বাস

Aug 02, 2022 | 3:52 PM

সুপারহিট ছবি ‘দৃশ্যম’-এর কথা নিশ্চয়ই মনে আছে? ওই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্র অঞ্জুর কথা নিশ্চয়ই মনে আছে? জানেন অঞ্জুর চরিত্রে অভিনয় করেছিলেন যে অভিনেত্রী তাঁর নাম ও পরিচয়? এও কি জানেন, তাঁর দিদিও একদা সেনসেশনাল অভিনেত্রী ছিলেন? অঞ্জুর চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেত্রী ঈশিতা দত্ত। সম্পর্কে তিনি তনুশ্রী দত্তের বোন। সেই তনুশ্রী দত্ত ‘আশির বানায়া আপনে’ ছবিতে ইমরান হাসমির সঙ্গে যার অভিনয় দেখে আপনিও বলে উঠেছিলেন ‘উষ্ণ’। তনুশ্রী এখন শো-বিজ থেকে অনেকটা দূরে তবে বোন ঈশিতার কেরিয়ার তুঙ্গে। এই প্রথম এক সাক্ষাৎকারে বাংলা ছবিতে কাজ করার ইচ্ছে প্রকাশ করলেন তিনি।

কী বলেছেন ঈশিতা? তাঁর কথায়, “বিভিন্ন ভাষার ছবি এই মুহূর্তে ভীষণ ভাল ভাল সব কনটেন্ট নিয়ে কাজ করছে। আমার মনে হয় একজন অভিনেতা হিসেবে আমার অভিনয়ের সব দিক খুঁটিয়ে দেখা উচিৎ। একজন বাঙালি হিসেবে, যেহেতু ভাষাটাও আমি জানি তাই আমার মনে হয় বাঙালি চরিত্রে অভিনয় করলে আমার নিজের বাঙালি সত্ত্বাটাও অনুরাগীদের সামনে তুলে ধরতে পারব”। লকডাউনের সময় মজার সব ভিডিয়ো বানিয়ে ফোকাসে এসেছিলেন ঈশিতা। বর বৎসল শেঠের সঙ্গে তাঁর সেই ভিডিয়ো বেশ ভাইরাল হয়েছিল। একদিকে ঈশিতা যেমন বাংলা ছবিতে কাজ করার জন্য আগ্রহ প্রকাশ করেছেন অন্যদিকে কিছুদিন আগেই ইনস্টাগ্রামের এক পোস্টের মাধ্যমে ‘বলিউড মাফিয়া’দের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন তনুশ্রী। একটি লম্বা পোস্টে তিনি লিখেছিলেন, ““যদি আমার কোনওদিন কিছু হয়ে যায় তবে জানবেন মিটু’তে অভিযুক্ত নানা পাটেকর, তার আইঞ্জিনি ও বলিউডে তার মাফিয়া বন্ধুরাই এর পিছনে দায়ি। ওদের ছবি দেখবেন না। ওদের বয়কট করুন। যারা যারা আমার বিরুদ্ধে মিথ্যে খবর ছাপিয়েছে, মিথ্যে কথা রটিয়েছে, মিথ্যে প্রচার চালিয়েছে তাদের সবার জীবন নরক বানিয়ে দিন। কারণ ওরা আমার জীবন তছনছ করে দিয়েছে। এই আইন ব্যর্থ কিন্তু আমাদের এই দেশের মানুষের উপর আস্থা রয়েছে। জয় হিন্দ। বাই। আবার দেখা হবে।”

প্রসঙ্গত, এক ছবির শুটিংয়ের সময় নানা পাটেকরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ জানিয়েছিলেন তনুশ্রী। এর পর থেকেই বলিউডে #মিটুর ঢেউ ওঠে। যেই ঢেউয়ের একের পর এক অভিনেতা-পরিচালকের নাম প্রকাশ্যে আসতে থাকে। যদিও পরবর্তীতে প্রত্যক্ষদর্শীদের বয়ান ও উপযুক্ত প্রমাণের বিরুদ্ধে এই মামলায় ক্লিনচিট দেওয়া হয় নানা পাটেকরকে। তবে ক্ষতিগ্রস্ত হয়ে তনুশ্রীর কেরিয়ার। মাঝে ওজনও বাড়িয়ে ফেলেছিলেন তিনি। তবে আবারও তিনি ফিরে এসেছেন। রয়েছে কাজের খোঁজেও।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla