Ranjan Ghosh: পিছিয়ে নেই বাংলা; বাঙালি পরিচালক রঞ্জন ঘোষের ছবি ‘মহিষাসুরমর্দ্দিনী’ ফের আন্তর্জাতিক মঞ্চে

আরও একটি আন্তর্জাতিক মঞ্চে নিজেদের এই ছবিকে পৌঁছে দিতে পেরে আশায় বুক বেঁধেছেন পরিচালক রঞ্জন ঘোষ ও তাঁর টিম।

Ranjan Ghosh: পিছিয়ে নেই বাংলা; বাঙালি পরিচালক রঞ্জন ঘোষের ছবি 'মহিষাসুরমর্দ্দিনী' ফের আন্তর্জাতিক মঞ্চে
Follow Us:
| Edited By: | Updated on: Apr 21, 2022 | 2:37 PM

তাঁর সদ্য তৈরি ছবি ‘মহিষাসুরমর্দ্দিনী’ জায়গা পেতে চলেছে নিউ ইয়র্কের ভারতীয় চলচ্চিত্র উৎসবে। খবরটি রঞ্জন নিজেই জানিয়েছেন TV9 বাংলাকে। তিনি বেশ খুশি। নিজের তৈরি বাংলা ছবিকে ফের আন্তর্জাতিক মঞ্চে পৌঁছে দিয়েছেন এই পরিচালক। আরও বেশি আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন তিনি। রঞ্জনের এই ছবিতে অভিনয় করেছেন টলিউড ইন্ডাস্ট্রির তাবড় অভিনেতারা – ঋতুপর্ণা সেনগুপ্ত, শাশ্বত চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়। একটি রাতের গল্প বলবে এই ছবি। সঙ্গে রয়েছে মা দুর্গার উপস্থিতি। যে মা দুর্গা রঞ্জনের অত্যন্ত আপন। TV9 বাংলার সঙ্গে আনন্দ সংবাদ ভাগ করে কিছু কথা বলেছেন পরিচালক।

রঞ্জন TV9 বাংলাকে বলেছেন, “বিদেশে যে ক’টি ফিল্ম ফেস্টিভ্যাল হয়, সেগুলির মধ্যে সবচেয়ে পুরনো এই ফেস্টিভ্যাল। আয়তনেও অনেকটাই বড়। সেই জন্য মনোনীত হওয়ার ব্য়াপারটা সম্মানজনক বিষয় আমাদের কাছে। প্রচুর ভাল ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়েছে এখানে। এমনকী, মীরা নায়ারের ছবিরও। ফলে আমাদের কাছে এই ফেস্টিভ্যালের মূল্য আলাদা। খুব ভাল লাগছে। বাংলা ছবিকে ফের আন্তর্জাতিক মঞ্চে রিপ্রেজ়েন্ট করার সুযোগ পেয়েছি আমরা। বাংলা ফিল্ম-ইন্ডাস্ট্রির জন্য সুখবর। অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন।”

রঞ্জনের ‘মহিষাসুরমর্দ্দিনী’ ছবিটি এক্কেবারে বাংলার ছবি। এখানে কোনও বিদেশি প্রযোজনা নেই। অনেক সময় দেখা যায়, সহ-প্রযোজক বাইরের হলে বিদেশের ফেস্টিভ্যালে জায়গা পেতে সুবিধে হয়। কিন্তু ‘মহিষাসুরমর্দ্দিনী’র ক্ষেত্রে বিষয়টা অন্যরকম। রঞ্জন TV9 বাংলাকে বলেছেন, “এটা একেবারেই হোম-গ্রোন ছবি। খাঁটি বাঙালি ছবি। সেটাই একটা সাফল্যের জায়গা বলা যেতে পারে।”

মে মাসের ৭ থেকে ১৪ তারিখ পর্যন্ত নিউ ইয়র্কে আয়োজিত হতে চসেছে এই ভারতীয় চলচ্চিত্র উৎসব। আরও একটি আন্তর্জাতিক মঞ্চে নিজেদের এই ছবিকে পৌঁছে দিতে পেরে আশায় বুক বেঁধেছেন পরিচালক রঞ্জন ঘোষ ও তাঁর টিম। ঋতুপর্ণা-শাশ্বত-পরমব্রত ছাড়াও ছবিতে অভিনয় করেছেন শ্রীতমা দে, আরিয়ুন ঘোষ, অরুণিমা হালদার, অভ্যুদয় দে, পূর্বাশা মাল। থিয়েটার পরিচালক এবং অভিনেতা কৌশিক কর, সাহেব ভট্টাচার্য ও পৌলমী দাসও রয়েছেন গুরুত্বপূর্ণ চরিত্রে।

আরও পড়ুন:  TRP: চমকে দেওয়া টিআরপি তালিকা, এতদিন যা হয়নি হল তাই-ই! ‘মিঠাই’ ভক্তদের মধ্যে হাহাকার

আরও পড়ুন: প্রসেনজিৎ আমাকে ক্যামেরার সামনে পায়ে হাত দিয়ে প্রণাম করত, তারপরই থাপ্পড় মারত: অনামিকা সাহা

আরও পড়ুন: জানেন কি এখনও কলকাতার রাস্তায় লাইনে দাঁড়িয়ে ফুচকা খান দীপিকা…