করোনা টিকাকরণ কেন্দ্রে জালিয়াতির অভিযোগ মিমি চক্রবর্তীর, গ্রেফতার এক

পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় কসবা এলাকা থেকে দেবাঞ্জন দেব নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। গতকাল ১০৭ নম্বর ওয়ার্ড এলাকায় কলকাতা পুরসভার নাম ভাঙিয়ে টিকাকরণ ক্যাম্প চালানো হচ্ছিল বলে অভিযোগ।

করোনা টিকাকরণ কেন্দ্রে জালিয়াতির অভিযোগ মিমি চক্রবর্তীর, গ্রেফতার এক
মিমি চক্রবর্তী। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 23, 2021 | 11:46 AM

করোনা ভ্যাকসিন পাওয়া নিয়ে এখনও পর্যন্ত অব্যবস্থার চিত্র স্পষ্ট গোটা দেশে। পশ্চিমবঙ্গ এবং কলকাতাও তার ব্যতিক্রম নয়। এই পরিস্থিতিতে ভুয়ো ভ্যাকসিন দেওয়ার ঘটনাও ঘটল বলে দাবি করেছেন অভিনেত্রী সাংসদ মিমি চক্রবর্তী। তিনি নিজেও প্রথমে বুঝতে না পেরে ভুয়ো ভ্যাকসিন দানের জায়গায় পৌঁছন। পরে বুঝতে পেরে পুলিশ এবং প্রশাসনের সাহায্যে ব্যবস্থা নেন বলে জানান অভিনেত্রী।

সূত্রের খবর, কসবার ১০৭ নম্বর ওয়ার্ডে গত মঙ্গলবার দুপুরে এই ঘটনা ঘটে। সেখানে উপস্থিত ছিলেন মিমি চক্রবর্তীও। তিনি TV9 বাংলাকে এ বিষয়ে বলেন, “আমার কাছে ইনভাইট আসে। বলা হয় জয়েন্ট কমিশনার অব কেএমসি-র উদ্যোগে একটা ক্যাম্প হচ্ছে। সেখানে থার্ড জেন্ডারদের এবং যাঁরা স্পেশ্যালি চ্যালেঞ্জড তাঁদের জন্য একটা ভ্যাকসিনেশন ক্যাম্প করা হবে, আপনি এলে সকলে অনুপ্রেরণা পাবে। আমি বলেছিলাম, আমি গেলে যদি অনুপ্রেরণা পান সকলে আমি নিশ্চয় যাব। আমি যাই এবং ভ্যাকসিন নিই। তারপর খটকা লাগে কারণ কোনও মেসেজ আসেনি। তারপর সার্টিফিকেট চাই। ওরা দিতে পারেননি। তখন খোঁজ নিয়ে জানতে পারি, কারও রেজিস্ট্রেশন হয়নি, মেসেজ আসেনি। বুঝতে পারি গোটা ব্যাপারটা ভুল দিকে যাচ্ছে। তখন পুলিশ, প্রশাসনের সাহায্যে গ্রেফতার করাই।”

পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় কসবা এলাকা থেকে দেবাঞ্জন দেব নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। গতকাল ১০৭ নম্বর ওয়ার্ড এলাকায় কলকাতা পুরসভার নাম ভাঙিয়ে টিকাকরণ ক্যাম্প চালানো হচ্ছিল বলে অভিযোগ। কলকাতা পুরসভার লোগো ব্যবহৃত মাস্ক এবং স্যানিটাইজার দেওয়া হয়েছে। ভ্যাকসিন ক্যাম্প চালানোর অনুমতি পুরসভার তরফে দেওয়া হয়েছিল কিনা, কলকাতা পুরসভা শীর্ষ আধিকারিকরা খোঁজখবর শুরু করেন। পুলিশের হাতে এসেছে একটি জাল কার্ড।

পুলিশ সূত্রে খবর, ওই ব্যক্তি কলকাতা পুরসভার যুগ্ম কমিশনার পদ ব্যবহার করে এবং নিজেকে আইএস দাবি করে একটি জাল কার্ড তৈরি করেছিলেন। এমনকি সেখানে কলকাতা পৌর কমিশনার বিনোদ কুমারের সই জাল করা হয়েছে বলেও অভিযোগ। পুরো বিষয়টিই জাল বলেই অনুমান। কারণ ধরনের ভ্যাকসিনেশন ক্যাম্প চালাতে হলে কলকাতা পুরসভার অনুমতির প্রয়োজন। এক্ষেত্রে এ ধরনের কোনও অনুমতি ছিল না, বিষয়টি নিয়ে সম্পূর্ণ অন্ধকারে প্রশাসন। ভ্যাকসিন কোথা থেকে এল, কী ভাবে পুরসভার লোগো ব্যবহার করা হল, সব বিষয়ে তদন্ত শুরু হয়েছে।

আরও পড়ুন, সিক্রেট শেয়ার করলেন মিমি, বিধিবদ্ধ সতর্কীকরণও উল্লেখ নায়িকার