পছন্দ বদলায়নি ‘ইন্ডাস্ট্রি’র, কার সঙ্গে মিলে যায় সেই রং?   

যার সঙ্গে মিলেছে রং, সে রয়েছে পাশেই। কাঁধে কাঁধ মিলিয়ে তুলেছেন ছবিও।

পছন্দ বদলায়নি ‘ইন্ডাস্ট্রি’র, কার সঙ্গে মিলে যায় সেই রং?   
প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।
Follow Us:
| Updated on: Mar 30, 2021 | 12:04 PM

ছেলে মিশুক ইউরোপে পড়াশোনা করছে। জানুয়ারি মাসে ছিল তার জন্মদিন, করোনার ছুটিতে তা কেটেছে বাবা-মায়ের সঙ্গে। বাবার সঙ্গে ছেলের সম্পর্ক একেবারে বন্ধুত্বের। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বহুবার জানিয়েছেন তাঁদের বন্ধুত্বের কথা। আজ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ইনস্টা পোস্টে আবার উঠে এল তাঁর বন্ধু তৃষাণজিতের ছবি।

আরও পড়ুন কেউ খবর রাখেনি! কলকাতাতেই প্রয়াত অভিনেত্রী কোয়েনা মিত্রর বাবা

বাবা-ছেলের একসঙ্গে দুটো ছবির কোলাজ। বাঁদিকের ছবিতে তৃষাণজিৎ যখন একটু ছোট। ছেলের কাঁধে হাত রেখে দাঁড়িয়ে আছে বাবা। আর ডানদিকেরটিতে,  বাবার কাঁধে হাত রেখে দাঁড়িয়ে আছে এখনকার তৃষাণজিৎ। ছবিতে যা দেখার বিষয় তা হল বাবার পরেনের পোশাকের সঙ্গে মিল রেখে জামাকাপড় পড়েছে তৃষাণজিৎ। ছবি পোস্ট করে ক্যাপশনে বুম্বাদা লিখেছেন, ‘বছর কেটে গিয়েছে এবং সে এখন বড় হয়েছে, তবে জামাকাপড়ের রঙ নিয়ে আমাদের পছন্দ এখনও একই থেকে গিয়েছে!’  হ্যাশট্যাগে লিখেছেন এখনতখন, টুইনিং এবং ফাদারঅ্যান্ডসন।

ছেলে তৃষাণজিতের এ বছরের ছেলের জন্মদিনে তিনটি ছবি পোস্ট করেন প্রসেনজিৎ। এবং সে ছবিগুলোতেও তাঁদের জামাকাপড়ের রংয়ের মিল চোখে পড়ার মতো। তিনটে ছবিতেই প্রসেনজিত-তৃষাণজিতের জামাকপড়ের রং একেবারে এক। ছবি পোস্ট করে ক্যাপশনে বুম্বাদা লিখেছেন, ‘প্রতিটা দিনে তিল তিল করে যে ভাবে বড় হয়ে যাচ্ছ তুমি, মানুষ হিসেবে যে রকম পরিপূর্ণ হচ্ছ, তা দেখে আমি গর্বিত ও আনন্দিত। হাসতে থাকো চিরকাল। আর ভুলো না, তোমার যা ইচ্ছে, তুমি সেটাই কর। পৃথিবীর সমস্ত ভাল কিছু তুমি পাও, সেই আশাই করি। শুভ জন্মদিন।’