পাঁচ বছর আগে এই দিনেই ‘প্রাক্তন’-এর সঙ্গে দেখা হয়েছিল ঋতুপর্ণার

পাঁচ বছর আগে এই দিনেই 'প্রাক্তন'-এর সঙ্গে দেখা হয়েছিল ঋতুপর্ণার
ঋতুপর্ণা সেনগুপ্ত। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।

ইনস্টাগ্রামে ওই ছবির কোলাজ শেয়ার করেছেন অভিনেত্রী। নিজেই জানিয়েছেন প্রাক্তন এমন একটা ছবি যে ছবি বহু মানুষের জীবন বদলে দিয়েছে। ঠিক করে দিয়েছে অনেকের জীবন।

বিহঙ্গী বিশ্বাস

|

May 26, 2021 | 9:55 PM

ঠিক পাঁচ বছর আগের ২৬ মে। প্রাক্তনের সঙ্গে দেখা হয়েছিল অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর। মুক্তি পেয়েছিল শিবপ্রসাদ-নন্দিতা জুটির ছবি প্রাক্তন। আবারও বহু বছর পরে অনস্ক্রিন এক হয়েছিলেন ঋতুপর্ণা-প্রসেনজিৎ। পাঁচ বছর সেই স্মৃতি নিয়েই অকপট ঋতুপর্ণা।

ইনস্টাগ্রামে ওই ছবির কোলাজ শেয়ার করেছেন অভিনেত্রী। নিজেই জানিয়েছেন প্রাক্তন এমন একটা ছবি যে ছবি বহু মানুষের জীবন বদলে দিয়েছে। ঠিক করে দিয়েছে অনেকের জীবন। প্রাক্তনে ঋতুপর্ণার নাম ছিল সুদীপা। অভিনেত্রী লিখছেন, “মানুষ হিসেবেও সুদীপা আমার জীবনকে আলোকিত করেছে। সুদীপার চরিত্রে অভিনয় করে আমি গর্বিত। অনেকের জীবনেই গেমচেঞ্জার হিসেবে কাজ করেছিল ছবিটি। ”

তবে এই মুহূর্তে ঋতুপর্ণা চান তাঁর জীবনে প্রাক্তন হোক ‘কোভিড ১৯”। ইচ্ছে প্রকাশ করেছেন প্রাক্তনের মতো আরও ছবিতে অভিনয় করার। আক্ষরিক অর্থেই পারিবারিক ছবি হিসেবে সিনেমহলে রাতারাতি মাইলস্টোন তৈরি করেছিল ছবিটি। প্রসেনজিৎ এবং ঋতুপর্ণার পুরনো কেমিস্ট্রি আরও একবার বড় পর্দায় দেখে মুগ্ধ হয়েছিল দর্শক। শুধু প্রসেনজিৎ-ঋতুপর্ণাই নন, ওই ছবি ইমন চক্রবর্তীকে এনে দিয়েছিল গানের জন্য জাতীয় পুরস্কার। এ ছাড়াও আরও এক গুরুত্বপূর্ণ চরিত্রে অপরাজিতা আঢ্যর অভিনয়ও মন কেড়েছিল দর্শকদের।

মাঝে কেটেছে পাঁচ বছর। আজও দর্শক মননে অমলিন প্রাক্তনের স্মৃতি।

আরও পড়ুন-‘থলথলে বৌদি’ শ্রীলেখা? রিমঝিমের ‘বিতর্কিত’ কমেন্টে উত্তাল সোশ্যাল মিডিয়া

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA