সুন্দর দেখতে ছেলে দেখে কী করলেন শ্রীলেখা, মাশুল গুনতে হল বড়

Sreelekha Mitra: "মাছ খেতে এসে আমি তোমায় দেখে ফেলেছি!" তা 'সুদর্শন'-এর দিকে তাকাতে তাকাতে আনমনেই একটা মাছের আইটেম অর্ডার করে দিলেন অভিনেত্রী। তারপরই এই পিলে চমকানো ঘটনা।

সুন্দর দেখতে ছেলে দেখে কী করলেন শ্রীলেখা, মাশুল গুনতে হল বড়
শ্রীলেখা মিত্র (সৌ: ফেসবুক)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2021 | 5:01 PM

কলকাতায় নেই অভিনেত্রী শ্রীলেখা মিত্র। সুইৎজারল্যান্ডে বেড়াতে গিয়েছেন দিন কয়েক আগে। এখন তিনি ভেনিসে। একটি বহুমূল্যবান মাছের ডিস কিনে পস্তাচ্ছেন অভিনেত্রী। ঘটনা কী ঘটেছে জানেন?

খেতে ভালবাসেন শ্রীলেখা। সুইৎজারল্যান্ডে গিয়ে সেখানকার নানা ধরনের কুইজিন ট্রাই করছেন অভিনেত্রী। সম্প্রতি তিনি ছিলেন সুইৎজারল্যান্ডের ব্যস্ত ও বড় শহর জুরিখে। পায়ে হেঁটে, কখনও ট্রেনে চেপে ঘুরে বেরিয়েছেন গোটা শহর। বন্ধু পাতিয়েছেন। কেউ ওখানকার সাদা চামড়ার মানুষ। কেউ আবার বাঙালি। তাঁদের বাড়িতে গিয়ে ইলিশ মাছ খেয়ে এসেছেন। 

বাঙালির প্রাণ, তাই বিদেশের মাটিতেও খোঁজে মাছ। সাধের জুরিখকে আলবিদা জানিয়ে কিছুদিন আগে ভেনিসে পৌঁছেছেন অভিনেত্রী। সেখানে আবার রয়েছে ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। শ্রীলেখা অভিনীত ও আদিত্য বিক্রম সেনগুপ্ত পরিচালিত ‘ওয়ান্স আপন আ টাইম ইন ক্যালকাটা’ ছবিটি মনোনীত হয়েছে সেখানে। সব মিলিয়ে দারুণ এক্সাইটেড শ্রীলেখা।

তাই জুরিখ ঘুরে শ্রীলেখা সোজা চলে গিয়েছেন ভেনিস। এখন তিনি চুটিয়ে ঘুুরছেন স্বপ্নের নগরী। আর তাঁর মধ্যেই ঘটেছে এক আজব কাণ্ড। শহর ঘুরতে ঘুরতে খাদ্য রসিক শ্রীলেখা পৌঁছেছিলেন একটি রেস্তরাঁয়। মেনু কার্ড দেওয়া হয় তাঁকে। ‘ভাল মাছ আছে?’ খোঁজ অভিনেত্রীর। ইতিমধ্যেই সামনে এসে হাজির হন এক সুদর্শন যুবক। তিনিই অর্ডার নেবেন আরকী। তাঁকে দেখবেন না অ্যালা কার্টের দিকে মন দেবেন?

“মাছ খেতে এসে আমি তোমায় দেখে ফেলেছি!” তা ‘সুদর্শন’-এর দিকে তাকাতে তাকাতে আনমনেই একটা মাছের আইটেম অর্ডার করে দিলেন অভিনেত্রী। কিছুক্ষণের মধ্যে চলে এল সেই ডিশ। আলু. বেরি, মধু দিয়ে রান্না করা মাছের আইটেম। সিদ্ধই হবে। ওদেশে তো আবার কষিয়ে রান্না করার চল নেই। সবই বয়েলড!

জমিয়ে খাওয়াদাওয়া হল। এল বিল। সেই বিল দেখে পিলে চমকে গেল শ্রীলেখার। ৬৩.২০ ইউরো! ভারতীয় মুদ্রায় যার দাম ৬,৪০০ টাকার কাছাকাছি… এই বিল দেখে অন্নপ্রাশনের ভাত উঠে আসার মতো অবস্থার শ্রীলেখার। বিলের ছবি, মাছের ছবি ও সুদর্শনের ছবি পোস্টিয়েছেন। ক্যাপশনে লিখেছেন, “এই সেই কালনাগিনী মাছ… সুন্দর দেখতে ছেলে দেখে দাম জিজ্ঞেস না করার ফল, এই যে বিল!”

আরও পড়ুনপুরনো টিমের সঙ্গে দেখা হওয়ার মজাই আলাদা: ঋতুপর্ণা সেনগুপ্ত

আরও পড়ুন“এই সময় ‘খাবরি’ হবেন না দয়া করে”, সিদ্ধার্থের মৃত্যুর পর সাক্ষাৎকার দেওয়া ব্যক্তিদের উদ্দেশে গওহর খান