Riddhi Sen: ঋদ্ধির সঙ্গে তাঁর বাবা কৌশিকের সম্পর্ক ঠিক কেমন, প্রকাশ পেল অভিনেতার সোশ্যাল মিডিয়া পোস্টে

Kaushik Sen Birthday: বাবার জন্মদিনে নিজের ছোটবেলার একটি ছবি শেয়ার করেছের ঋদ্ধি, যে ছবিতে তিনি বাবার কোলে।

Riddhi Sen: ঋদ্ধির সঙ্গে তাঁর বাবা কৌশিকের সম্পর্ক ঠিক কেমন, প্রকাশ পেল অভিনেতার সোশ্যাল মিডিয়া পোস্টে
কৌশিকের কোলে ছোট্ট ঋদ্ধি সেন।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2022 | 10:07 AM

অভিনেতা ঋদ্ধি সেন। বাঙালি এই অভিনেতার জীবনে অন্যতম উল্লেখযোগ্য ঘটনা, তিনি মাত্র ১৯ বছর বয়সে সেরা অভিনেতা হিসেবে জাতীয় পুরস্কার পেয়েছেন। বাঙালি অভিনেতা হিসেবে এই ঘটনা বিরল। কারণ হাতে গোনা কয়েকজন মাত্র কিংবদন্তি বাঙালি অভিনেতা এই পুরস্কার পেয়েছেন এ পর্যন্ত। তিনি অভিনেতা ও নাট্যব্যক্তিত্ব কৌশিক সেন .এবং রেশমি সেনের একমাত্র পুত্র। ১৯ সেপ্টেম্বর ছিল কৌশিকের জন্মদিন। বাবার জন্মদিনে নিজের ছোটবেলার একটি ছবি শেয়ার করেছের ঋদ্ধি, যে ছবিতে তিনি বাবার কোলে। অল্প বয়সি কৌশিককেও দেখা যায় সেখানে। বাবা ও ছেলের সম্পর্কের একটা নামও আছে -‘বন্ধু’। যে বন্ধুত্বের হাতছানি অপু দিয়েছিল কাজলকে। যে নামে মৃণাল সেনের ছেলে কুণাল সেন তাঁকে সম্বোধন করতেন।

বাবার উদ্দেশে ঋদ্ধির মনের কথা:
“দিনান্তে শুরু আর একটা নতুন দিনের। তাই শুরুর ছবি দিলাম। শুরু এক বন্ধুত্বের। যে বন্ধুত্ব বদলেছে, বদলাবে আরও। কিন্তু বন্ধুত্বের ‘মনটা’ এখনও এই ছবির মতোই। এই মনটা বাবা এখনও বাঁচিয়ে রাখতে পেরেছে বলেই সে আলাদা। তাই বয়স বাড়লেও বয়সটা আটকে নেই শুধু মাত্র সংখ্যার জালে। কারণ, বাবা তিক্ততাকে বিসর্জন দিয়ে এখনও বাঁচিয়ে রাখতে পেরেছে আবিষ্কারের সারল্য। বাঁচিয়ে রাখতে পেরেছে জীবন নামক এক আশ্চর্য ঘটনার প্রতি মুগ্ধতা, তিক্ততা এবং অসূয়ায। যা বড্ড তাড়াতাড়ি আর অল্পেতেই গ্রাস করে আমাদের। শুভ জন্মদিন বাবা।”

বাবা ছেলের যুগলবন্দি দর্শক বহুবার প্রত্যক্ষ করেছেন মঞ্চে। বাবার নির্দেশনায় ছেলে অভিনয় করেছেন, কখনও তাঁদের নাট্যদল ‘স্বপ্নসন্ধানী’র ‘তারায় তারায়’ নাটকে, কখনও ‘হ্যামলেট’ নাটকে। ছেলের নির্দেশনাতে মঞ্চে অভিনয় করেছেন বাবা। ছেলে পরবর্তীতে অভিনয়ের পাশাপাশি পরিচালনা করতে চান। TV9 বাংলাকে আগেই জানিয়েছেন কৌশিক। তাঁর অভিনয় ও সাফল্য নিয়ে বরাবরই আনন্দ ঝরে পড়েছে কৌশিকের কণ্ঠে। ছেলেরও তাই।