Sreelekha Mitra: ক্লাস টেনের বোর্ড পরীক্ষায় দারুণ রেজ়াল্ট, ভবিষ্যতে কী হতে চায় শ্রীলেখার কন্যা?

Tollywood Star Kids: শ্রীলেখা বলেছেন, তাঁর কন্যা বাবার মতো হয়েছে, গুরুগম্ভীর ও প্রচণ্ড ফোকাসড।

Sreelekha Mitra: ক্লাস টেনের বোর্ড পরীক্ষায় দারুণ রেজ়াল্ট, ভবিষ্যতে কী হতে চায় শ্রীলেখার কন্যা?
শ্রীলেখা মিত্র ও তাঁর মাইয়া।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2022 | 6:52 AM

আইসিএসসি পরীক্ষার ফলাফল বেরিয়েছে সম্প্রতি। এবার পরীক্ষা দিয়েছিল অভিনেত্রী শ্রীলেখা মিত্রর কন্যা মাইয়া, অর্থাৎ ঐশী সান্যাল। তাক লাগানো রেজ়াল্ট করেছে সে। সর্বসাকুল্যে পেয়েছে ৯৫% নম্বর। সব বিষয়েই পেয়েছে ৯০% নম্বরের বেশি। বাংলা, ইংরেজি থেকে শুরু করে অঙ্ক… সবেতেই তাঁর দারুণ ফলাফল। এরপর বিজ্ঞান কিংবা বাণিজ্য নয়, কলা বিভাগ নিয়ে লেখাপড়া করবে ঐশী। মায়ের মতো মেয়েও ছক ভাঙল। সে প্রমাণ করল, ভাল রেজ়াল্ট করলে কেবল ডাক্তার কিংবা ইঞ্জিনিয়রিং নয়, কলা বিভাগের গুরুগম্ভীর বিষয় নিয়েও লেখাপড়া করা যায়। এত গেল উচ্চ শিক্ষার প্রসঙ্গ। জীবনে কী হতে চায় শ্রীলেখার কন্যা? মায়ের মতো অভিনয় করতে চায় কি? নাকি টলিউড কিংবা বিনোদন জগৎ থেকে থাকতে চায় শতহস্ত দূরে?

শ্রীলেখা যদিও জানিয়েছেন, মেয়ের ইচ্ছা সে পরবর্তীকালে সিনেমা পরিচালনা করবে। তবে এতে মা কিংবা বাবার ইচ্ছার কোনও ব্যাপার নেই। এটা মূলত ঐশী চায়। আর মেয়ে যা চায়, মা-বাবারও তাতে সায় আছে। সে যাই হতে চায় না কেন, পরিবারের পুরোপুরি সমর্থন পাবে। সম্প্রতি দুটি শর্ট ফিল্ম তৈরি করার কাজে ব্যস্ত শ্রীলেখা। একটি তৈরিও হয়ে গিয়েছে। ঐশী মায়ের পরিচালনা খুঁটিয়ে দেখেছে। TV9 বাংলাকে শ্রীলেখা বলেছেন, “আমার মেয়ে আমার কাজের সমালোচনা করে। আমার সেটা দেখে খুবই ভাল লাগে। ও আমার ক্রিটিক। কাজটা জানার ও বোঝার চেষ্টা করে।”

ঐশী কেমন?

শ্রীলেখা তাঁর মা-বাবা দু’জনকেই হারিয়েছেন বড্ড তাড়াতাড়ি। বিবাহবিচ্ছেদও হয়েছে তাঁর। কলকাতার একটি বিলাশবহুল বহুতলে মেয়েকে নিয়ে থাকেন। সঙ্গে থাকে তাঁর তিন সারমেয় সন্তান। মেয়ে যদিও মা-বাবা দু’জনের কাছেই ভাগাভাগি করে থাকে। কেননা, বিবাহবিচ্ছেদের পর কো-প্যারেন্টিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন অভিনেত্রী ও তাঁর প্রাক্তন স্বামী। ফলে মেয়ে মাকেও পায়, বাবাকেও পায়।

তবে মা-বাবা হারা শ্রীলেখার সহায়-সম্বল এই মেয়েই। মাকে রীতিমতো আগলে রাখে ঐশী। তাঁকে খানেক শাসনেও রাখে। শ্রীলেখা বলেছেন, “আমার মেয়েই তো মা-বাবার জায়গা নিয়ে নিয়েছে এখন।” কিছুদিন আগে দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন শ্রীলেখা। তাঁর অস্ত্রোপচারও হয়। মাকে কাছ ছাড়া করেননি শ্রীলেখার মাইয়া (এই নামেই মেয়েকে ডাকেন শ্রীলেখা)। সবটা সামলেছে।

তার উপর আরও একটা বিষয় আছে, ঐশী ভয়ানকরকম প্রচার বিমুখ। শ্রীলেখা যতটাই সোশ্যাল মিডিয়ায় উপস্থিত, মেয়ে কিন্তু বিন্দুমাত্র নয়। ফলে মেয়ের রেজ়াল্ট ফেসবুকে দিয়েও সরিয়ে নিতে বাধ্য হয়েছেন শ্রীলেখা। কন্যা এক্কেবারেই চায় না তাকে নিয়ে কথা হোক। কিন্তু যে তারকা সন্তান অঙ্ক থেকে শুরু করে বাংলা, ইংরেজি, ইতিহাস, ভূগোল, বিজ্ঞান সবেতেই ৯০%-র বেশি নম্বর পায়, তাঁকে তো বাহবা দিতেই হয়, তাই নয় কী!