‘আমাকে আর কেন কোনও ছবিতে ডাকলেন না নন্দিতাদি-শিবুদা আমি জানি না’; ‘ইচ্ছে’ ছবির দশ বছর পর মুখ খুললেন সমদর্শী

'ইচ্ছে'তে রানার চরিত্রে দেখা গিয়েছিল সমদর্শীকে। তারপর বহু ছবি তৈরি করেন নন্দিতা-শিবপ্রসাদ। একই অভিনেতারা বারবার সুযোগ পেতে থাকেন তাঁদের ছবিতে। তালিকায় বাদ পড়েন সমদর্শী। তাঁকে 'ইচ্ছে' ছাড়া আর কোনও ছবিতেই দেখা যায়নি ভবিষ্যতে।

'আমাকে আর কেন কোনও ছবিতে ডাকলেন না নন্দিতাদি-শিবুদা আমি জানি না'; 'ইচ্ছে' ছবির দশ বছর পর মুখ খুললেন সমদর্শী
ইচ্ছে ছবির শুটিংয়ে শিবপ্রসাদ, সমদর্শী ও সোহিনী (সৌ: ফেসবুক)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2021 | 9:14 PM

১৫ জুলাই ‘ইচ্ছে’ ছবিটির ১০ বছর পূরণ করল। সেখানে অভিনয় করেছিলেন সমদর্শী দত্ত। কিন্তু ‘ইচ্ছে’ ছবিতে অভিনয়ের পর পরিচালক নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের আর কোনও ছবিতে দেখা গেল না অভিনেতাকে। কী হতে পারেন কারণ? দর্শকের মনে বারবার উঁকি দিয়েছে এই প্রশ্ন। শিবপ্রসাদ ও সমদর্শীর সঙ্গে কথা বলে কারণ জানতে চাইল TV9 বাংলা।

সাহিত্যিক সুচিত্রা ভট্টাচার্যর একটি উপন্যাসের গল্প অবলম্বনে তৈরি হয়েছিল ‘ইচ্ছে’। মা ও ছেলের সম্পর্কের এক অনন্য কাহিনি। মা মমতার তাঁর ছেলের ব্যাপারে অসম্ভব অধিকারবোধ। চরিত্রটিতে অসম্ভব ভাল অভিনয় করেছিলেন সোহিনী সেনগুপ্ত। ছেলে রানার চরিত্রে দেখা গিয়েছিল সমদর্শী দত্তকে। তারপর ‘অলীক সুখ’ ছবিতে সোহিনী অভিনয় করেন সোহিনী। পরপর বহু ছবি তৈরি করেন নন্দিতা-শিবপ্রসাদ। একই অভিনেতারা বারবার সুযোগ পেতে থাকেন তাঁদের ছবিতে। তালিকায় বাদ পড়েন সমদর্শী। তাঁকে ‘ইচ্ছে’ ছাড়া আর কোনও ছবিতেই দেখা যায়নি ভবিষ্যতে।

View this post on Instagram

A post shared by Samadarshi (@samadarshiofficial)

এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে দর্শক থেকে সমালোচক অনেকের মনেই। শিবপ্রসাদ মুখোপাধ্যায়কে প্রশ্ন করা হলে তিনি বলেন, “সমদর্শীকে আমরা পেতে চেয়েছিলাম। কিন্তু সমদর্শী আমাদের সিনেমা করতে চায়নি। ‘বেলাশেষে’ ছবিতে ছোট জামাইয়ের চরিত্রটা ওঁকে অফার করা হয়েছিল। কিন্তু চরিত্রটা ওঁর পছন্দ হয়নি। পরে ওই চরিত্রে অভিনয় করে অনিন্দ্য। হয়তো কোনও কারণে আমাদের সমদর্শীর সঙ্গে আর কাজ করা হয়ে ওঠেনি। আগামীতে নিশ্চয়ই আমরা একসঙ্গে কাজ করব।”

অন্যদিকে সমদর্শীর কণ্ঠে শোনা যায় অন্য সুর। তিনি বলেন, “এই কারণটা আমিও জানি না। ‘বেলাশেষে’-এর অফার আমাকে করা হয়েছিল এটা যদি শিবুদা বলে থাকেন, তা হলে তাই হবে। কিন্তু আমার কাছে এর কোনও উত্তর নেই। সকলেরই তো আলাদা জার্নি থাকে। সেদিক থেকে দেখতে গেলে আমাদের জার্নি একসঙ্গে শুরু হয়েছিল। তখন ‘ইচ্ছে’ হয়েছিল। যার জন্যে আমি খুব কৃতজ্ঞ। সেটাই আমি বলতে চাই।”

সমদর্শী TV9 বাংলাকে জানান তিনি পরিচালনার কাজে মন দিয়েছেন। খুব তাড়াতাড়ি কাজও শুরু করবেন।

আরও পড়ুনMimi Chakraborty: মিমি একটি সিক্রেট করলেন ফাঁস! কৌতূহল ভাঙলেন পোস্টে 

‘খড়কুটো’ ধারাবাহিকে কেন দেখা যাচ্ছে না চন্দন সেনকে; কী হয়েছে অভিনেতার?