Tota Roy Choudhury:  টালিগঞ্জের মানুষ কাঁকড়া, কেন বললেন টোটা রায়চৌধুরী

Tota Roy Choudhury:  পরমব্রত চট্টোপাধ্যায়, যীশু সেনগুপ্ত, শাশ্বত চট্টোপাধ্যায়-এর মতো তিনিও মুম্বইতে প্রচুর কাজ করছেন।

Tota Roy Choudhury:  টালিগঞ্জের মানুষ কাঁকড়া, কেন বললেন টোটা রায়চৌধুরী
টোটা রায়চৌধুরী
Follow Us:
| Edited By: | Updated on: Apr 02, 2022 | 12:02 AM

টোটা রায়চৌধুরী ব্যস্ত টেলিভিশন, সিনেমার কাজ নিয়ে। রয়েছে ওয়েব সিরিজও। তিনি শেষ করলেন সৃজিত মুখার্জীর ফেলুদা সিরিজের কাজ। যেখানে তিনি নাম ভূমিকায় রয়েছেন। প্রথম সিরিজ খুব প্রশংসিত হয়। এবার দ্বিতীয় পর্বের কাজ শেষ করলেন।

রয়েছে মুম্বইয়ের কাজও। পরমব্রত চট্টোপাধ্যায়, যীশু সেনগুপ্ত, শাশ্বত চট্টোপাধ্যায়-এর মতো তিনিও মুম্বইতে প্রচুর কাজ করছেন। তবে এই নিয়ে তাঁকে অনেক সময়ই নানা কথা শুনতে হয়েছে। বলিউডের অভিনেতাদের থেকে কম অর্থে পাওয়া যায় বলেই নাকি মুম্বইতে তিনি কাজ পাচ্ছেন।

এই কথাগুলো শুনে তিনি বিরক্ত। কিন্তু তিনি বুঝে গিয়েছেন, টালিগঞ্জের বেশির ভাগ মানুষ কর্কট রাশির। তাই তাঁরা কাঁকড়ার মত ব্যবহার করেন। তিনি জানিয়েছেন, এখানকার মানুষের ধারণাই নেই, ওখানে তাঁরা জাতীয়স্তরের অভিনেতাদের মতোই অর্থ পান। কলকাতার শিল্পীদের নিয়ে মুম্বইতে কাজ করতে হলে কত খরচ হয় সেই আন্দাজই এখানকার মানুষদের নেই। কারণ শুধু অর্থ নয়, খাওয়া, যাতায়াত, রাখার খরচ- সব আলাদা করে বহন করতে হয়। ওকানকার শিল্পী নিলে বরং তাঁদের খরচ অনেক কম হয়। তারপরও তাঁরা বাংলার শিল্পীদের নিয়ে কাজ করেন।

মুম্বইতে কাজ করতে গেলে এ-লিস্ট ছাড়া সকলকেই অডিশন দিতে হয়। ১৫-২০ জন শিল্পী শুধু একটা দৃশ্যের কাজের জন্য লাইন দেন। সেখানে কলকাতার শিল্পীরা সুযোগ পান, মানে তাঁদের সেই গুণগতমান রয়েছে কাজের। তাঁরা দর্শকদের মনে স্থান করতে পারে সহজে। তাই সুযোগ আসে। নিজের কথার যুক্তিতে যাঁরা গুজব রটায় তাঁদের উদ্দেশ্যে এই কথাই জানালেন টোটা।

এর পাশাপাশি টোটা আরও বললেন, “বলিউড এখন ফ্রেশ মুখ চাইছে,যাঁরা খুব সহজে যে কোনও চরিত্রে অভিনয় করতে পারবেন। বাংলা ছবি ১৮-২০ দিনের মধ্যে শুটিং করা হয়ে যায়। সেখানে মুম্বইয়ে ৬০ দিন লাগে। আমরা কাজের দিক থেকে অনেক এগিয়ে। বলিউডে এখন অন্যধারার ছবি হচ্ছে। যেখানে অভিনেতার প্রয়োজন। এই সব কারণেই বলিউড কলকাতার শিল্পীদের নিয়ে কাজ করতে চায়”। বাংলার শিল্পীদের মধ্যে টোট রায়চৌধুরী ফিট। মুম্বইয়ে শিল্পীদের মতেই তিনি নিজের বয়স ধরে রেখেছেন. তাই ‘শ্রীময়ী’ মেগা ধারাবাহিকের রোহিত সেনকে আট থেকে আশি সকলেরই ছিল পছন্দ।

আরও পড়ুন-Abhishek Bachchan-Aishwarya Rai: অভিষেক বচ্চন কীভাবে নেগেটিভ ট্রোল সামলান?

আরও পড়ুন-Tabu-Ali Fazal-Vishal Bharadwaj: টাব্বু চললেন কানাডা, সঙ্গে আলি ফয়জল

আরও পড়ুন-Amitabh Bachchan-Rishikesh:  অমিতাভ বচ্চন হঠাৎ নিজের ব্লগে কেন ঋষিকেশ যাত্রা নিয়ে লিখলেন?