Abhishek Bachchan-Aishwarya Rai: অভিষেক বচ্চন কীভাবে নেগেটিভ ট্রোল সামলান?

Abhishek Bachchan-Aishwarya Rai: টুইটার জুড়ে তাঁর বুদ্ধিদীপ্ততার ছাপ দেখতে পাওয়া যায়। এই অভিষেকই এক সময় একটি নেগেটিভ ট্রোল হলেই তাতে বিব্রত হতেন।

Abhishek Bachchan-Aishwarya Rai: অভিষেক বচ্চন কীভাবে নেগেটিভ ট্রোল সামলান?
অভিষেক-ঐশ্বর্য
Follow Us:
| Edited By: | Updated on: Apr 01, 2022 | 5:39 PM

ভিষেক বচ্চনের সিনেমা ‘দসবি’ মুক্তির অপেক্ষায়। ৭ এপ্রিল ওটিটি প্ল্যার্টফর্মে মুক্তি পাবে ছবিটি। এই ছবির প্রচারে ব্যস্ত জুনিয়র বচ্চন। ছবির প্রচারের মাঝে তিনি নিজের কাজ, পরিবার নিয়েও বিভিন্ন সাক্ষাৎকারে বলছেন। তেমনই এক সাক্ষাৎকারে তিনি কীভাবে তাঁর বিরুদ্ধে হওয়া ট্রোল সামলান, সেই নিয়েও বলেছেন।

অভিষেক বচ্চন এমন একজন মানুষ যিনি কখনই সোশ্যাল মিডিয়ায় ট্রোল করার সুযোগ হাতছাড়া  করেন না। টুইটার জুড়ে তাঁর বুদ্ধিদীপ্ততার ছাপ দেখতে পাওয়া যায়। এই অভিষেকই এক সময় একটি নেগেটিভ ট্রোল হলেই তাতে বিব্রত হতেন। এই নিয়ে তাঁর স্ত্রী ঐশ্বর্যা রাই বচ্চন একদিন তাঁকে কিছু পরামর্শ দেন। যার ফলে এখন তিনি ট্রোল নিয়ে ভাবিত নন। কী বলেছিলেন ঐশ্বর্যা তাঁকে? “তুমি ১০ হাজার ইতিবাচক মন্তব্য পাও, কিন্তু একটি নেতিবাচক মন্তব্যে প্রভাবিত হও। তোমার ইতিবাচকতায় মনোনিবেশ করা উচিত নচেৎ নেতিবাচক দিকে। আর তোমার সবসময় ইতিবাচক বিশ্বের সৌন্দর্য অনুভব করা উচিত”, এই ছিল ঐশ্বর্যের পরামর্শ।

এই কথা মন্ত্রের মতো কাজ দেয় অভিষেকের জীবনে। তিনি তারপর থেকে সব কিছুর মধ্যে ইতিবাচক দিক খুঁজে বের করেন। এখন তিনি চেষ্টা করেন জীবনের নেতিবাতক দিকগুলোর সঙ্গে মানিয়ে নিতে। এই বিষযে তিনি আরও যোগ করেন, “ব্যর্থতার সাথে মোকাবিলা করা যায় না, বরং ব্যর্থতা আপনাকে মোকাবেলা করে। এর একমাত্র উপায় আপনি কীভাবে এটির থেকে বেরিয়ে আসবেন। ব্যর্থতা এবং সমালোচনাকে আমি নেতিবাচকভাবে আমার জীবনকে প্রভাবিত করতে দিই না। একজন ব্যক্তি এবং পেশাদার হিসাবে নিজেকে আরও ভাল করার জন্য আমি সেগুলো ইতিবাচক হিসাবেই গ্রহণ করি। আমি সবসময় আমার ব্যর্থতাকে নিজের শিক্ষারূপেই গ্রহণ করি।”

স্ত্রী যদি তাঁকে জীবনের পাঠ পড়ান, তবে মেয়ে আরাধ্যা তাঁর সিনেমা বাছাই করার পছন্দকে প্রভাবিত করেছে, জানিয়েছে জুনিয়র বি। সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিষেক বলেছেন, “যেকোনও অভিভাবক আপনাকে বলবেন, আপনার সন্তান আপনার মানসিকতার পরিবর্তন করে। শুধু  পেশাগত জীবনে নয়, প্রতিদিনের জীবন সংগ্রামেও। আমি সবসময় আমার পরিবারকে অনেক বেশি গুরুত্ব দিই। সময়ের সঙ্গে আমার সৃজনশীলতা পরিবর্তিত হয়েছে। আর তা হয়েছে আমার পরিবার, বিশেষ করে আমার মেয়ের কথা মাথায় রেখে।

আরও পড়ুন-Amitabh Bachchan-Rishikesh:  অমিতাভ বচ্চন হঠাৎ নিজের ব্লগে কেন ঋষিকেশ যাত্রা নিয়ে লিখলেন?

আরও পড়ুন-Ranbir Kapoor-‘Animal’: বিয়ের গুঞ্জন সরিয়ে কাজে মন রণবীর কাপুরের

আরও পড়ুন-Kangana-RRR: বিবেক ছেড়ে কি রাজমৌলির দিকে ঝুঁকচ্ছেন কঙ্গনা?