Deepika Padukone: গেরুয়া-বিকিনি বিতর্ককে বুড়ো আঙুল, ভাত-ডাল-তরকারি খেয়েই ফিট থাকেন

Pathaan: গেরুয়া বিকিনি যতই বিতর্কের ঝড় তুলুক, তাঁর মেদহীন চেহারাই বেশি আকৃষ্ট করেছে ভক্তদের। কিন্তু নায়িকার এই মেদহীন চেহারার রহস্য কী জানেন?

Deepika Padukone: গেরুয়া-বিকিনি বিতর্ককে বুড়ো আঙুল, ভাত-ডাল-তরকারি খেয়েই ফিট থাকেন
রসম রাইস, ইডলি সাম্বার প্রিয় 'পাঠান'-এর নায়িকার...
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2023 | 1:32 PM

গেরুয়া বিকিনি যতই বিতর্কের ঝড় তুলুক, দীপিকার ফ্যানবেসে তার একটু প্রভাব পড়েনি। বরং, দীপিকার মেদহীন চেহারা বেশি আকৃষ্ট করছে ভক্তদের। যখনই ফিটনেসের প্রসঙ্গ আসে, দীপিকা তখন অনেকের কাছে অনুপ্রেরণা। খাওয়া-দাওয়ার বিষয়ে অতি সচেতন দীপিকা। যদিও ‘পাঠান’-এর নায়িকাকে ডার্ক চকোলেট কিংবা দক্ষিণী খাবারে মজতে বহুবার দেখা গিয়েছে। তবে, ডায়েটের দিকে খুব একটা ভুল করেন না দীপিকা। চলুন জেনে নেওয়া যাক, নায়িকার ডায়েট প্ল্যান।

দীপিকা খাবারকে উপভোগ করে খান। নিজেকে কঠোর ডায়েট প্ল্যানের মধ্যে আটকে রাখেন না। তিনি সব ধরনের খাবার খান। ভোগ ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে দীপিকা পাড়ুকোন জানিয়েছিলেন, তিনি নিজেকে কোন কিছু খাওয়া থেকে বিরত রাখেন না, বরং তিনি পেট ভর্তি করার জন্য সঠিক পরিমাণ খাবার খান। অর্থাৎ, যে কোনও খাবারই তিনি নির্দিষ্ট পরিমাণে গ্রহণ করেন।

দীপিকা সবসময় পেট ভর্তি রাখেন। ফলে, তিনি কয়েক ঘণ্টা অন্তর অন্তর খাবার খান। সারাদিনে মোট ছ’বার খাবার খান। এভাবে খাবার খেয়েও কিন্তু তিনি ক্ষুধার্ত অনুভব করেন না। ডায়েটের ক্ষেত্রে তিনি একটি সাধারণ নিয়ম মেনে চলেন। পেটের যতটুকু প্রয়োজন, ওইটুকু খাবারই দীপিকা খান। অতিরিক্ত পরিমাণ খাবার খাওয়া থেকে তিনি বিরত থাকেন।

যদিও দীপিকা দিনের শুরুটা করেন এক গ্লাস গরম জল দিয়ে। ওই গরম জলে মেশানো থাকে মধু, লেবুর রস আর মেথি। মেথির দানা সারারাত ধরে জলে ভেজানো থাকে। ওই এক কাপ মেথি ভেজানো জল গরম জলের সঙ্গে মিশিয়ে নেন। আর তাতে মধু ও লেবুর রস মিশিয়ে পান করেন। এরপরই তিনি প্রোটিন সমৃদ্ধ ব্রেকফাস্ট সারেন। সকালের জলখাবারে থাকে দুটো ডিমের সাদা অংশ আর টোস্ট। আমাদের শরীরস্বাস্থ্যের জন্য প্রোটিন ভীষণ জরুরি। এটি পেশি গঠনে, কোলাজেন উৎপাদনে সাহায্য করে, যা ত্বক ও চুলের স্বাস্থ্যের জন্য উপযোগী। পাশাপাশি কাজ করার ক্ষমতা জোগায় প্রোটিন।

মুম্বাইতে থাকলে এই ডায়েটই মেনে চলেন নায়িকা। কিন্তু বাঙ্গালুরু গেলেই একটু বদলে যায় দীপিকার ডায়েটে। বাড়ি গেলেই তিনি বেছে নেন ইডলি-সাম্বারকে। আর সঙ্গে থাকে ফিল্টার কফি। যদিও এই খাবার স্বাস্থ্যের জন্য উপকারী। ইডলি আপনার অন্ত্রের স্বাস্থ্যকে ভাল রাখে এবং দীর্ঘক্ষণ পর্যন্ত পেটকে ভর্তি রাখে।

দিনে ছ’বার খাবার খান দীপিকা। তাই লাঞ্চের আগে পর্যন্ত বেশ ভাল খাবার খান তিনি। বেশিরভাগ সময় তাজা ফল আর এক শাকসবজি খান তিনি। লাঞ্চের আগে তিনি এমন খাবার খান, যা অ্যান্টিঅক্সিডেন্ট এবং অন্যান্য প্রয়োজনীয় পুষ্টিতে সমৃদ্ধ। তবে, লাঞ্চে তিনি ডাল, সবজির তরকারি, রুটি খেতেই বেশি ভালবাসেন। এই খাবারে কিন্তু শরীরে কার্বোহাইড্রেট এবং প্রোটিনের চাহিদা পূরণ হয়ে যায়। আবার কোনও-কোনওদিন এর সঙ্গে মাছও থাকে। তবে, দীপিকার সবচেয়ে বেশি প্রিয় রসম-রাইস। এটি দক্ষিণের একটি জনপ্রিয় পদ।

সন্ধের জলখাবার বলতে দীপিকা বাদাম আর ফিল্টার কফিই বেশি খান। বাদাম কিন্তু স্বাস্থ্যের জন্য ভীষণ উপকারী। ডিনারেও যে দীপিকা বিশেষ কিছু খান, তা কিন্তু নয়। রাতের খাবারেও সবজির তরকারি, স্যালাদা ও রুটি থাকে। ডেজার্ট হিসেবে মাঝেমধ্যে ডার্ক চকোলেট খান। এতেই কিন্তু ফিটনেস বজায় রেখেছেন দীপিকা পাড়ুকোন।