Today Horoscope 30th March, 2024: কোন কোন রাশির জন্য আজ শুভদিন, পড়ুন আজকের রাশিফল

Rashifal Today: আজকে কোনও কোনও বিষয়ে আপনাকে থাকতে হবে, সেটাও জানা যাবে জ্যোতিষশাস্ত্রে। আজ কেমন যাবে স্বাস্থ্য, কেমন থাকবে মানসিক অবস্থা, চলুন জেনে নেওয়া যাক আজকের মেষ রাশিফল। আজ কি আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে ও আপনার সামনে কি বাধা আসতে পারে, তা জানতে আপনার গ্রহ-নক্ষত্ররা আপনার সম্পর্কে আজ কী বলছে, দেখে নেওয়া যাক একঝলকে।

Today Horoscope 30th March, 2024: কোন কোন রাশির জন্য আজ শুভদিন, পড়ুন আজকের রাশিফল
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2024 | 8:22 AM

আজকের দিনটি কেমন যাবে? প্রতি ১২ রাশির জাতক-জাতিকাদের এ দিনে কী কী পদক্ষেপ গ্রহণ করা উচিত, কী কী গ্রহণ করা উচিত নয়, তাতে আজকের দিনটি শুভ হয়। এছাড়া কোনও বিষয়ের উপর নজর দিলে সহজেই ক্ষতি এড়াতে পারবেন। পাশাপাশি আজকে কোনও কোনও বিষয়ে আপনাকে সতর্ক থাকতে হবে, সেটাও জানা যাবে জ্যোতিষশাস্ত্রে। আজ কেমন যাবে স্বাস্থ্য, কেমন থাকবে মানসিক অবস্থা, চলুন জেনে নেওয়া যাক আজকের রাশিফল।

মীন রাশি

রাজনৈতিক ক্ষেত্রে আপনার কথা বলার ধরন প্রশংসিত হবে। কোনও ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার ধারণা ত্যাগ করুন। কেউ কি বলে তাতে মনোযোগ দিও না। পারিবারিক সমস্যার সমাধান হবে। নতুন কাজের আশা প্রবল হবে। বন্ধুরা সাহায্য করবে। ব্যবসায় ক্রমাগত কঠোর পরিশ্রম করুন, ফলাফল আনন্দদায়ক হবে। কর্মসংস্থানের সন্ধান সম্পন্ন হবে। দীর্ঘ ভ্রমণে যেতে পারেন। ক্রীড়া প্রতিযোগিতায় আসা বাধা দূর হবে। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে সক্রিয়ভাবে অংশগ্রহণ করবেন। পথে পূর্ণ সতর্কতা ও সতর্কতার সঙ্গে চলাফেরা করুন। নইলে আচমকা দুর্ঘটনা ঘটতে পারে।

কুম্ভ রাশি

আজ নষ্ট কাজ শেষ হবে। যানগাড়ি ইত্যাদি ক্রয়-বিক্রয়ের সুযোগ থাকবে। দীর্ঘ ভ্রমণ অনুকূল হবে। কর্মক্ষেত্রে পরিবেশ আপনার জন্য অনুকূল হবে। রাজনৈতিক উচ্চাকাঙ্ক্ষা পূরণ হবে। ব্যবসায় করা কিছু পরিবর্তন উপকারী প্রমাণিত হবে। চাকরিতে উচ্চপদস্থ অফিসারের সান্নিধ্যের সুবিধা পাবেন। আপনি একটি বড় প্রকল্পের কমান্ড পেতে পারেন. সরকারি প্রশাসনের সহযোগিতা পাবেন। আপনি কিছু মনোরম জায়গায় বেড়াতে যাবেন। পারিবারিক টানাপোড়েনের অবসান হবে।

মকর রাশি

আজ সরকারি সাহায্যে জমি সংক্রান্ত কাজে বাধা দূর হবে। ব্যবসায় আপনাকে খুব পরিশ্রম করতে হবে। চাকরিতে মতভেদ হতে পারে। অনাকাঙ্খিত ভ্রমণে যেতে হতে পারে। রাজনীতিতে জনসমর্থন থাকবে। ভেবেচিন্তে নীতি নির্ধারণ করুন। চুরির ভয় থাকবে। অন্য কারওর কাজের দায়িত্ব পাওয়া আপনার জন্য একটি শিক্ষা হতে পারে। মায়ের দিক থেকে কোনও সুখবর পাবেন, যানগাড়িের কারণে কোনও ঝামেলা হতে পারে। রাজ্য স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবেন।

ধনু রাশি

আজ সন্তানদের দিক থেকে অপ্রয়োজনীয় চাপ থাকবে। পড়াশোনার প্রতি আপনার আগ্রহ কম হবে। পুরনো বন্ধুর কাছ থেকে ভালো খবর পাবেন। চাকরিতে নতুন বন্ধু তৈরি হবে। ব্যবসায়িক অবস্থার উন্নতি হবে। শিল্প ও অভিনয় জগতের সঙ্গে যুক্ত ব্যক্তিরা গুরুত্বপূর্ণ অর্জন করবেন। রাজনৈতিক ক্ষেত্রে আধিপত্য প্রতিষ্ঠিত হবে। ভ্রমণের সময় আপনার মূল্যবান জিনিসপত্রের বিশেষ যত্ন নিন। পরিবারের বাইরের কারওর কারণে এটা হতে পারে। আদালতের মামলা যথাযথভাবে পরিচালনা করুন। অন্যথায় ক্ষতির মুখে পড়তে হতে পারে।

বৃশ্চিক রাশি

শত্রুপক্ষের বিরুদ্ধে জয়ী হবে। কারাবাস থেকে মুক্ত হবে। পারিবারিক অবস্থার উন্নতি হবে। রাজনৈতিক প্রতিপক্ষ পরাজিত হবে। চাকরিতে উচ্চপদস্থ অফিসারের সান্নিধ্যের সুবিধা পাবেন। কিছু গুরুত্বপূর্ণ কাজের দায়িত্ব পেলে সমাজে আপনার প্রতিপত্তি বাড়বে। আপনি কিছু শুভ অনুষ্ঠানের জন্য একটি আমন্ত্রণ পাবেন। যানগাড়িের আরাম বাড়বে। বেকাররা কর্মসংস্থানের সুযোগ পাবে। আপনার ব্যবসা পরিবর্তন করা আপনার পক্ষে ভাল নয়। ঘরে নতুন অতিথির আগমনে আনন্দ থাকবে।

তুলা রাশি

আজ কর্মক্ষেত্রে উদ্ভূত সমস্যাগুলিকে গুরুতরভাবে মোকাবেলা করার জন্য প্রস্তুত থাকুন। আতঙ্কিত হবেন না. সংগ্রামের পর গুরুত্বপূর্ণ কাজ শেষ হবে। প্রতিপক্ষ আপনার দুর্বলতার সুযোগ নেওয়ার চেষ্টা করবে। কর্মক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন আনার চেষ্টা করুন। মানুষ বাধা অতিক্রম করে সফলতা পাবে। রাজনীতির কোনও গুরুত্বপূর্ণ পদ থেকে অপসারিত হতে পারেন। ভ্রমণের সময় আপনাকে কিছু অসুবিধার সম্মুখীন হতে হবে। ব্যবসার ক্ষেত্রে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে।

কন্যা রাশি

আজ কিছু ভালো খবর পাবেন। সরকারি সাহায্যে কোনও গুরুত্বপূর্ণ কাজে বাধা দূর হবে। পরীক্ষা প্রতিযোগিতায় সাফল্য পাবেন। গার্হস্থ্য জীবন সুখকর হবে। ব্যবসায় নতুন সহযোগী তৈরি হবে। রাজনীতিতে সুনাম বাড়বে। পারিবারিক বিবাদ মিটে যাবে। দূর দেশ থেকে কোনও আত্মীয়ের বাড়িতে আগমন ঘটবে। ভ্রমণের সময় বিনোদন উপভোগ করবেন। সম্পর্কের উন্নতি হবে। ঊর্ধ্বতন কর্মকর্তার আশীর্বাদ থাকবে। আপনি পরিবারের সিনিয়র সদস্যদের কাছ থেকে সমর্থন এবং সাহচর্য পাবেন।

সিংহ রাশি

আজ আদালতে মামলার সিদ্ধান্ত আপনার পক্ষে আসতে পারে। ক্রীড়া প্রতিযোগিতায় সাফল্য ও সম্মান পাবেন। ব্যবসায় নতুন সহযোগী তৈরি হবে। রাজনীতিতে পদমর্যাদা ও মর্যাদা বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে বিরোধীরা শান্ত হবে। জীবিকার সন্ধান সম্পন্ন হবে। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিরা তাদের বসের কাছাকাছি থাকার সুবিধা পাবেন। বেকাররা কর্মসংস্থান পাবে। ভবন নির্মাণ কাজের সঙ্গে যুক্ত ব্যক্তিরা সাফল্য ও সম্মান পাবেন। আপনি কিছু সরকারি প্রকল্পের সুবিধা পাবেন। রাজনীতিতে নতুন দায়িত্ব পেতে পারেন। ব্যবসায় নিষ্ঠার সঙ্গে কাজ করুন। কারওর দ্বারা বিভ্রান্ত হবেন না। অন্যথায় আপনার ব্যবসা ধীর হয়ে যাবে।

কর্কট রাশি

আধ্যাত্মিক কাজে আগ্রহ থাকবে। কোনও গুরুত্বপূর্ণ কাজে সাফল্য পাবেন। রাজনীতিতে উচ্চ পদস্থ ব্যক্তির সঙ্গে দেখা হবে। চাকরিতে পদোন্নতির পাশাপাশি গুরুত্বপূর্ণ দায়িত্ব পাবেন। ব্যবসায় পিতা ও বন্ধুর সহযোগিতা পাবেন। কারওর দ্বারা বিভ্রান্ত হবেন না। আপনি আপনার সিদ্ধান্তে অটল ছিলেন। শিক্ষার্থীরা একাডেমিক পড়াশোনায় আগ্রহী হবে। কোনও ধর্মীয় কাজে যেতে পারেন। সরকারি প্রকল্পের সুবিধা পাবেন ব্যবসায়ী শ্রেণী। ক্রীড়া প্রতিযোগিতায় সাফল্য ও সম্মান পাবেন। সামাজিক কাজে তৎপরতা বৃদ্ধি পাবে।

মিথুন রাশি

আজ ব্যবসায় নতুন সহযোগী তৈরি হবে। কোনও গুরুত্বপূর্ণ কাজে কোনও বাধা সরকারি সহযোগিতায় দূর হবে। ব্যবসায়িক যাত্রা সুখকর ও সফল হবে। আপনি একটি গুরুত্বপূর্ণ প্রচারে নেতৃত্ব দেওয়ার সুযোগ পাবেন। কর্মক্ষেত্রে আপনার রাগ ও কথাবার্তা নিয়ন্ত্রণ করুন। মানুষ যেমন নতুন অধিকার পাবে, কর্মক্ষেত্রে তাদের প্রভাব বাড়বে। নতুন কর্মসংস্থান হবে। চাকরিতে পদোন্নতির প্রচেষ্টা সফল হবে। ব্যবসায়িক সফরে যাওয়ার সম্ভাবনা রয়েছে। ব্যবসায় আয় বৃদ্ধির প্রচেষ্টা সফল হবে। কোনও গুরুত্বপূর্ণ কাজে কোনও বাধা সরকারি সহায়তায় দূর হবে। রাজনৈতিক অবস্থান ও মর্যাদা বৃদ্ধি পাবে। একটি বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিদের বিদেশে যেতে হতে পারে বা দীর্ঘ ভ্রমণ করতে হতে পারে।

বৃষ রাশি

আজ চাকরির ক্ষেত্রে গোপন শত্রুর ষড়যন্ত্র থেকে সাবধান থাকুন। আপনার কর্মক্ষেত্রে আরও মনোযোগ দিন। যারা ব্যবসা করছেন তাদের সংগ্রামের পরে লাভের সম্ভাবনা থাকবে। চাকরির কোনও গুরুত্বপূর্ণ পদ থেকে অপসারিত হতে পারেন। রাজনীতিতে মিথ্যা অভিযোগ আপনার সুনাম নষ্ট করতে পারে। আপনার আবেগ নিয়ন্ত্রণ করুন। কোনও কোনও আত্মীয়ের সঙ্গে কোনও গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হবে। চিন্তা না করে ব্যবসায় কোনও পরিবর্তন করবেন না। অন্যথায় ক্ষতির মুখে পড়তে হতে পারে। কর্মক্ষেত্রে পরিকল্পিতভাবে কাজ করলে লাভ হবে। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিদের যেতে হতে পারে দূর দেশে বা বিদেশে।

মেষ রাশি

আজ কোনও উচ্চাকাঙ্ক্ষা পূরণ হবে। কোনও গুরুত্বপূর্ণ কাজে ভ্রমণে যেতে হতে পারে। আপনি একজন বিশেষ ব্যক্তির কাছ থেকে নির্দেশনা এবং সাহচর্য পাবেন। চলমান কাজে অগ্রগতির যোগ রয়েছে। বাচ্চাদের হাস্যরসের অনুভূতি অব্যাহত থাকবে। সারাদেশ থেকে খবর আসবে। প্রতিকূল পরিস্থিতিতে ধৈর্য ধরে কাজ করুন। সমস্যার সমাধান খোঁজার চেষ্টা করুন। অংশীদারিত্ব দ্বারা হ্রাস করা যেতে পারে। রাজনৈতিক মাঠে উঠবেন এই তারকা। নির্মাণ কাজ শেষ হবে। বন্ধুত্বে সম্প্রীতি তৈরি করুন। আইনি প্রক্রিয়ার চিন্তা বাদ দিন। ব্যর্থতার মাঝেও সাফল্য পাবেন। অপরিচিত কারওর সঙ্গে বন্ধুত্বে হাত মেলাবেন না। ক্রয়-বিক্রয়ের ব্যবসায় বেশি লাভ হবে।