Holi 2022: এই দোল উৎসবে মেতে উঠুন রঙে! রাশি অনুযায়ী বেছে নিন শুভ রঙ

Zodiac Signs: ফাল্গুন মাসের পূর্ণিমায় পালিত হয় দোল উৎসব। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জন্য কোন রঙ শুভ প্রমাণিত হয়।

Holi 2022: এই দোল উৎসবে মেতে উঠুন রঙে! রাশি অনুযায়ী বেছে নিন শুভ রঙ
কোন রাশির জন্য কোন রঙ শুভ, জানুন এখানেImage Credit source: istockphoto.com
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2022 | 1:10 PM

সনাতন ঐতিহ্যে, প্রতি মাসের পূর্ণিমা কোনও না কোনও উৎসব আকারে পালিত হয়। ফাল্গুন মাসের পূর্ণিমা পালিত হয় দোল উৎসব। নানা রঙে রাঙানো, মন্দের ওপর ভালোর বিজয় উদযাপন করে এই দোলের দিন। একই রঙ যা আমাদের অনুভূতির প্রতিনিধিত্ব করে। জ্যোতিষশাস্ত্রের দৃষ্টিকোণ থেকে, দোল উপলক্ষে ব্যবহৃত বিভিন্ন রঙের আবির ও গুলাল নবগ্রহের সঙ্গে সম্পর্কিত। এমন পরিস্থিতিতে, এই বছর আপনার এবং আপনার প্রিয়জনের জন্য দোলকে শুভ এবং মঙ্গলময় করতে, রাশিচক্র অনুসারে রঙগুলি ব্যবহার করুন। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জন্য কোন রঙ শুভ প্রমাণিত হয়।

মেষ রাশি- জ্যোতিষশাস্ত্র অনুসারে মেষ রাশির শাসক গ্রহ মঙ্গল। এমন পরিস্থিতিতে এই রাশির জাতক জাতিকাদের জন্য লাল রঙ খুবই শুভ বলে প্রমাণিত হয়। এর সঙ্গে আপনি চাইলে হোলিতে কমলা ও হলুদ রঙও লাগাতে পারেন। মেষ রাশির জাতক জাতিকাদের হোলিতে সবুজ ও নীল রঙ এড়ানো উচিত।

বৃষ রাশি- হোলিতে বৃষ রাশির জাতকদের জন্য রুপালি, সবুজ ও নীল রঙ ব্যবহার করা যেতে পারে। যদিও এই সমস্ত রং বৃষ রাশির জন্য শুভ বলে প্রমাণিত। তবে কমলা, হলুদ এবং লাল রঙও এড়িয়ে চলুন।

মিথুন রাশি- সবুজ রঙ সবসময় মিথুন রাশির জন্য সৌভাগ্যবান প্রমাণিত হয়, যার অধিপতি বুধ। এমন পরিস্থিতিতে দোলে মিথুন রাশির জাতকেরা গায়ে সবুজ রঙ লাগান। এর সঙ্গে আপনি চাইলে সেগুলোতে সিলভার কালারও লাগাতে পারেন। মিথুন রাশির জাতক জাতিকাদের সবসময় লাল ও কমলা রঙ এড়ানো উচিত।

কর্কট রাশি- কর্কট রাশির অধিপতি চন্দ্রদেব। এমন পরিস্থিতিতে এই রাশির জাতক জাতিকাদের রুপালি রঙ লাগাতে হবে। এছাড়াও, আপনি হলুদ রঙও লাগাতে পারেন। এই দুটি রঙই কর্কট রাশির জাতক জাতিকাদের জন্য ভাগ্যবান বলে প্রমাণিত, তবে আপনি নীল রঙও লাগাতে পারেন।

সিংহ রাশি- সিংহ রাশির অধিপতি সূর্য। এমন পরিস্থিতিতে এই রাশির জাতকদের জন্য হোলিতে লাল, কমলা এবং হলুদ রঙ লাগালে শুভ প্রমাণিত হয়, যেখানে সবুজ এবং নীল রঙ তাদের জন্য অশুভ। এমন পরিস্থিতিতে সিংহ রাশির জাতক জাতিকাদের সবুজ ও নীল রঙ এড়িয়ে চলা উচিত।

কন্যা রাশি- কন্যা রাশির অধিপতি বুধ গ্রহ। এমতাবস্থায় মিথুন রাশির মতো সবুজ রং তাদের জন্য খুবই শুভ বলে প্রমাণিত হয়। আপনি চাইলে সবুজ রঙের সঙ্গে সিলভার রঙও লাগাতে পারেন। যাইহোক, আপনি কখনই কন্যা রাশির জাতকদের জন্য লাল বা কমলা রঙ প্রয়োগ করবেন না, কারণ এই দুটি রঙই তাদের জন্য অশুভ প্রমাণিত।

তুলা রাশি- দোলে রূপালী রঙ লাগানো তুলা রাশির জাতকদের জন্য শুভ বলে প্রমাণিত। এর সঙ্গে আপনি চাইলে নীল এবং সবুজ রঙও লাগাতে পারেন। তবে এই রাশির জাতকদের জন্য লাল, হলুদ বা কমলা রঙ অশুভ।

বৃশ্চিক রাশি- বৃশ্চিক রাশির অধিপতি মঙ্গল। এমন পরিস্থিতিতে এই রাশির জাতকরা হোলিতে লাল, কমলা, রুপালি এবং হলুদ রঙ লাগাতে পারেন। এই সমস্ত রঙ তাদের জন্য শুভ প্রমাণিত হবে। এই রাশির জাতক জাতিকাদের জন্য নীল রঙ অশুভ।

ধনু রাশি- ধনু রাশির শাসক গ্রহ হল বৃহস্পতি। এমন পরিস্থিতিতে হোলিতে এই রাশির জাতকদের গায়ে হলুদ, কমলা ও লাল রং লাগাতে পারেন। এই তিনটি রঙ তাদের জন্য ভাগ্যবান বলে প্রমাণিত হয়।

মকর রাশি- মকর রাশি শনি গ্রহের স্পঙ্গে সম্পর্কিত। এমন পরিস্থিতিতে হোলিতে সবসময় নীল রঙ লাগান। এ ছাড়া সবুজ ও কালো রঙও তাদের জন্য শুভ, তবে ভুলেও লাল, হলুদ ও কমলা রঙ লাগাবেন না। এই তিনটি রঙ তাদের জন্য অশুভ প্রমাণিত হয়।

কুম্ভ রাশি- মকর রাশির মতো কুম্ভও শনি গ্রহের সাথে সম্পর্কিত। এমন পরিস্থিতিতে হোলিতে নীল, সবুজ ও কালো রঙ লাগানো শুভ প্রমাণিত হয়, অন্যদিকে লাল, হলুদ ও কমলা রঙ তাদের জন্য অশুভ প্রমাণিত। এমন পরিস্থিতিতে কুম্ভ রাশির জাতক জাতিকাদের লাল, হলুদ ও নীল রঙ এড়ানো উচিত।

মীন রাশি- মীন রাশির অধিপতি বৃহস্পতি। এমন পরিস্থিতিতে হোলিতে হলুদ রঙ এই রাশির জন্য খুবই শুভ বলে প্রমাণিত হয়। এর সঙ্গে আপনি চাইলে কমলা রঙও লাগাতে পারেন। তবে মীন রাশি ভুলেও কালো, নীল বা সবুজ রঙ লাগাবেন না।

আরও পড়ুন: ‘পারফেক্ট বেড-পার্টনার’-এর খোঁজে রয়েছেন? দুর্দান্ত যৌনসঙ্গী এই ৫ রাশির জাতকেরা