Budh Gochar 2023: জুনের শুরুতেই ছন্দপতন! বুধ গোচরের জেরে কেরিয়ার ও স্বাস্থ্যের বড় ক্ষতির মুখে পড়বে এই ২ রাশি

Mercury Transit 2023: স্বাস্থ্য ও কর্মজীবনে মারাত্মক কিছু ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এই ২ রাশির জাতক-জাতিকাদের খুব সতর্ক থাকতে হবে। সেই ২ রাশির কোনগুলি, তা জেনে নিন...

Budh Gochar 2023: জুনের শুরুতেই ছন্দপতন! বুধ গোচরের জেরে কেরিয়ার ও স্বাস্থ্যের বড় ক্ষতির মুখে পড়বে এই ২ রাশি
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2023 | 3:17 PM

জ্যোতিষমতে, বুধ গ্রহের রাশিচক্র জুনের দ্বিতীয় সপ্তাহে ঘটতে চলেছে। মে শেষে আগামী ৭ জুন বুধগ্রহ গ্রহ বৃষ রাশিতে প্রবেশ করতে চলেছে। জ্যোতিষশাস্ত্র মতে, ৭ জুন, সকাল ৭টা ৫৮ মিনিট, বুধগ্রহ বন্ধুত্বপূর্ণ গ্রহ শুক্রের ঘরে প্রবেশ করবে। আগামী ২৪ জুন পর্যন্ত বুধ বৃষ রাশিতে অবস্থান করবে। তারপর ২৪ জুন দুপুর ১২টা ৫৮ মিনিটে মিথুন রাশিতে যাত্রা করবে বুধ গ্রহ। এই মুহূর্তে বুধ মেষ রাশিতে অবস্থান করছে। গত ৩১ মার্চ, বুধগ্রহ মীন থেকে মেষ রাশিতে গমন করেছিল। বৃষ রাশিতে বুধের গমন ১২টি রাশির উপর ভালো বা খারাপ প্রভাব ফেলতে পারে। তবে এই ২ রাশির জাতকদের জন্য খুব একটা সুখবর নেই। স্বাস্থ্য ও কর্মজীবনে মারাত্মক কিছু ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এই ২ রাশির জাতক-জাতিকাদের খুব সতর্ক থাকতে হবে। সেই ২ রাশির কোনগুলি, তা জেনে নিন…

মিথুন রাশি

আগামী ৭ জুন বৃষ রাশিতে বুধের প্রবেশের কারণে মিথুন রাশির জাতকদের জন্য কঠিন সময় শুরু হতে পারে। এই সময়ে জাতকের কাজ আটকে যেতে পারে। অর্থনৈতিক দিকও দুর্বল হতে পারে। যে কাজেই হাত লাগান না কেন, তা সফল হবে বলে মনে হবে না। এই রাশির জাতক-জাতিকাদের কর্মজীবনে সমস্যার সম্মুখীন হতে পারেন। এই পরিস্থিতিতে হুট করে কোনও সিদ্ধান্ত নেবেন না। কাউকে টাকা ধার দেবেন না ও চিন্তা না করে বিনিয়োগ করবেন না। অর্থের ক্ষতি হতে পারে। আগামী ৭ জুন থেকে ২৪ জুনের মধ্যে, স্বাস্থ্যেরও ক্ষতি হতে পারে। চিকিৎসকের পরামর্শ ছাড়া কোনও ওষুধ খাবেন না।

প্রতিকার: বুধ গ্রহের অশুভ প্রভাব থেকে রক্ষা পেতে গণপতি বাপ্পার পুজো করা উচিত। গণেশকে ২১ মোদক এবং দূর্বা নিবেদন করুন। বিঘ্নহর্তার কৃপায় কাজ হবে ও সমস্যার সমাধান হতে পারে। চাইলে বুধবারও উপবাস রাখতে পারেন।

সিংহ রাশি

এই রাশির শাসক গ্রহ হল সূর্য, বুধের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। বৃষ রাশিতে বুধের গমন আপনার জন্য নেতিবাচক প্রভাব ফেলতে পারে। যারা ব্যবসার সঙ্গে যুক্ত তাদের জন্য ৭ জুন থেকে ২৪ জুন পর্যন্ত সময়টি সতর্ক হতে হবে। ব্যবসায় ক্ষতির সম্মুখীন হতে পারেন। এই সময়ে করা কাজ সফল হবে না। যদি নতুন কোনও কাজ করতে চান বা বিনিয়োগ করতে চান তাহলে এই সময়টি এখন অনুকূল নয়। এই রাশির জাতক-জাতিকাদের চর্মরোগ থাকতে পারে। কড়া রোদ এড়িয়ে চলুন। পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে নজর দিন। কোনও সমস্যা হলে দ্রুত চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করুন। ঋতুকালীন রোগেও সমস্যায় পড়তে পারেন। স্বাস্থ্য়ের জন্য খাবারের প্রতি মনোযোগ দিন।

প্রতিকার: বুধবার উপবাস করার সময় আপনার বুধ ওম ব্রম ব্রীম ব্রম সহ বুধায় নমঃ এর বীজ মন্ত্র জপ করা উচিত। এছাড়াও ভগবান বিষ্ণুর পূজা করলেও উপকার পাওয়া যাবে।