Mithun Sankranti 2022: বৃষ থেকে মিথুন রাশিতে সূর্য গ্রহের প্রবেশ, মিথুন সংক্রান্তিতে ভাগ্য খুলছে কোন কোন রাশির?

Horoscope 2022: ভারতের বিভিন্ন অঞ্চলে ভিন্নভাবে পালন করা হয়। এই দিনটিকে ওড়িশায় রাজ সংক্রান্তি নামে পরিচিত। আবার দক্ষিণ ভারতে সংক্রমনাম , পূর্ব ভারতে আষাঢ় , কেরালায় একে মিথুনাম ঠোঁট নামে পরিচিত। এই বিশেষ দিন থেকেই বর্ষাকে স্বাগত জানানো হয়।

Mithun Sankranti 2022: বৃষ থেকে মিথুন রাশিতে সূর্য গ্রহের প্রবেশ, মিথুন সংক্রান্তিতে ভাগ্য খুলছে কোন কোন রাশির?
Follow Us:
| Edited By: | Updated on: Jun 15, 2022 | 5:40 PM

বুধবার, ১৫ জুন থেকে শুরু হচ্ছে বাংলার নয়া মাস। জ্যোতিষশাস্ত্রের (Astrology) বিশ্বাস অনুসারে, সূর্য দেবতা যখন এক রাশি থেকে অন্য রাশিতে প্রবেশ করেন, তখন তাকে সূর্য সংক্রান্তি (Surya Sankranti) বলা হয়। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, সূর্য দেবতা (Lord Sun) বৃষ রাশি ছেড়ে মিথুন রাশিতে প্রবেশ করতে চলেছেন। সূর্য যখন মিথুন রাশিতে প্রবেশ করবে তখন তাকে মিথুন সংক্রান্তি বলা হয় ও আষাঢ় মাস শুরু হয়। সংক্রান্তির দিনে পবিত্র নদীতে স্নানের পর দান করার প্রথা রয়েছে। এই দিনে স্নানের পর ব্রাহ্মণকে গম, গুড়, ঘি, শস্য ইত্যাদি দান করা শুভ বলে মনে করা হয়। সূর্যের অবস্থান পরিবর্তনের ফলে বেশ কয়েকটি রাশির উপর প্রভাবিত হয়। এই পরিবর্তন প্রকৃতি পরবির্তনের লক্ষণ বলে মনে করা হয়। ধারণা করা হয় যে মিথুন সংক্রান্তির (Mithuna Sankranti 2022) পর ২১ জুন থেকে বর্ষাকাল শুরু হয়। আর সেই সময় নক্ষত্র ও গ্রহগুলি রাশিচক্রের দিক পরিবর্তন করতে শুরু করে।

ভারতের বিভিন্ন অঞ্চলে ভিন্নভাবে পালন করা হয়। এই দিনটিকে ওড়িশায় রাজ সংক্রান্তি নামে পরিচিত। আবার দক্ষিণ ভারতে সংক্রমনাম , পূর্ব ভারতে আষাঢ় , কেরালায় একে মিথুনাম ঠোঁট নামে পরিচিত। এই বিশেষ দিন থেকেই বর্ষাকে স্বাগত জানানো হয়। যেমন শীতকালের আগমনের জন্য নবান্ন উত্‍সব পালন করা হয়, তেমনি এখানে মিথুন সংক্রান্তি পালন করা হয়।

মেষ রাশি: কর্মক্ষেত্রে নতুন সুযোগ আসবে

সূর্যের গমনে আপনি আপনার পিতার আশীর্বাদ এবং সমর্থন পাবেন। এই সময়ে আপনি একজন গুণী কর্মী হয়ে উঠবেন। সরকারি চাকরি পাওয়ার সম্ভাবনা রয়েছে। কর্মক্ষেত্রে নতুন সুযোগ আসবে। চাকরিজীবীদের প্রভাব ও গৌরব বৃদ্ধি পাবে। রাজনীতির সঙ্গে যুক্ত থাকলে সেখানেও বড় পদ পেতে পারেন। শত্রুদের দমন করা হবে। ভালো খবর পাবেন।

বৃষ রাশি: বিচ্ছেদের সম্ভাবনা রয়েছে

সূর্যের ক্রান্তিকালে পরিবারের সাথে সৌহার্দ্য বজায় রাখতে হবে। চোখের সমস্যা হতে পারে। ট্রানজিট সময়কালে আপনার খরচ বাড়বে বলে আপনি অর্থ নিয়ে একটু চিন্তিত হতে পারেন। জীবনসঙ্গীর সাথে কিছু বিবাদের সম্ভাবনা রয়েছে। আপনি আপনার কণ্ঠস্বর দিয়ে আপনার কাজ ভাল করবেন।

মিথুন রাশি: প্রতিভা দেখানোর সুযোগ পাবেন

সূর্যের এই ট্রানজিট আপনার জন্য চমৎকার হতে চলেছে। আপনি আপনার প্রতিভা প্রদর্শনের একটি সুযোগ পাবেন, যা আপনার সদ্ব্যবহার করা উচিত। সম্পর্কের ক্ষেত্রে কিছুটা সংযম থাকবে। পৈতৃক সম্পত্তির সুবিধা এই সময়ে পাওয়া যাবে এবং উপার্জন ভাল হবে।

কর্কট রাশি: অনেক সূত্র থেকে অর্থ লাভ হবে

সূর্যের ক্রান্তিকালে আপনার ইচ্ছা পূরণ হবে। আপনি যদি কোথাও বিনিয়োগ করে থাকেন তবে এই সময়ে আপনি ভাল লাভ পাবেন। আপনি অনেক উত্স থেকে অর্থ পাবেন। বন্ধুদের সাথে সতর্ক থাকুন এবং গোপন জিনিস বলবেন না। কর্কট রাশির জাতক জাতিকাদের সূর্য দেবতার পূজা করা উচিত।

সিংহ রাশি: আর্থিক অবস্থা শক্তিশালী থাকবে

সিংহ রাশির জাতক জাতিকারা হঠাৎ করে সরকারের মাধ্যমে কিছু সমর্থন পেতে পারেন। আয়ের নতুন উৎস পাওয়া যাবে। সূর্যের দৃষ্টি আপনাকে সম্মান দেবে। সন্তানদের থেকে লাভ হবে। আর্থিক অবস্থা মজবুত থাকবে।

কন্যা রাশি: সমস্ত বাধার অবসান ঘটবে

কন্যা রাশির জাতক জাতিকারা পিতা ও উচ্চস্তরের লোকদের সহযোগিতা পাবেন। কাজের সমস্ত বাধার অবসান ঘটবে এবং নতুন সুযোগ পাওয়া যাবে। মিথুন সংক্রান্তি কন্যা রাশির জাতকদের জন্য খুব দর্শনীয় হতে চলেছে।

তুলা রাশি: স্বাস্থ্যের প্রতি বিশেষ যত্ন নিন

সূর্যের যাত্রার কারণে আপনাকে স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার সম্মুখীন হতে হতে পারে। স্বাস্থ্যের প্রতি বিশেষ যত্ন নিতে হবে। এখনও একটি নতুন প্রকল্প শুরু করবেন না। আপনি যদি কোথাও বিনিয়োগ করার পরিকল্পনা করেন তবে এক মাসের জন্য থামুন।

বৃশ্চিক রাশি: সঠিক ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ স্থাপন হবে

মিথুন সংক্রান্তির সময়টি বৃশ্চিক রাশির জাতকদের জন্য চমৎকার হতে চলেছে। বিবাহিত জীবনে শান্তি থাকবে এবং ব্যবসায় ভাল লাভ হবে। বিদেশ ভ্রমণ হতে পারে। বিদেশ থেকেও অর্থ লাভ হতে পারে। আপনি সঠিক লোকেদের সাথে যোগাযোগ করবেন এবং আপনার সামাজিক বৃত্তও বৃদ্ধি পাবে। আপনার বাবার স্বাস্থ্য আপনার জন্য একটু খারাপ থাকতে পারে। পৈতৃক সম্পত্তির সুবিধা পেতে পারেন।

ধনু রাশি: প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য পাবেন

সূর্যের গমন আপনার রাশির জন্য শুভ ফল বয়ে আনতে চলেছে। ব্যবসায় বিপরীত লিঙ্গের সহযোগিতা থাকবে। আদালতে কোনো মামলা চলমান থাকলে রায় আপনার পক্ষে আসতে পারে। এই সময়ে আপনার অবস্থান এবং প্রতিপত্তি বৃদ্ধি পাবে। শিক্ষার্থী প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য পাবে। বিদেশ ভ্রমণের সুযোগ আসবে।

মকর রাশি: ব্যবসায় উত্থান-পতন থাকবে

মকর রাশির জাতকদের জন্য সূর্যের রাশি পরিবর্তন মিশ্র ফলদায়ক হবে। এই সময়ে শারীরিক সমস্যা হতে পারে, তাই আপনার স্বাস্থ্যের যত্ন নিন এবং যানবাহন থেকে দূরত্ব বজায় রাখুন। দাম্পত্য জীবন ভাল যাবে। ব্যবসায় উত্থান-পতন থাকবে। একটু ধৈর্য ধরুন। হঠাৎ আর্থিক লাভ হতে পারে। যাত্রার যোগফল তৈরি হচ্ছে। জমি ও যানবাহন কেনার সম্ভাবনা থাকবে। এই রাশির জাতক জাতিকারা চাকরি খুঁজছেন, তাদের ভালো চাকরি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

কুম্ভ রাশি: ব্যবসায় দারুণ লাভ হবে

কুম্ভ রাশিতে সূর্যের গমনের সময় আপনাকে সতর্ক থাকতে হবে। কোনও বিতর্কে জড়াবেন না, অন্যথায় আপনাকে অসুবিধার সম্মুখীন হতে হতে পারে। পরিবারের সদস্যদের সঙ্গে কিছু মতবিরোধ হতে পারে। ব্যবসায় লাভ হবে। বন্ধুদের সঙ্গে কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন।

মীন রাশি: ধর্মীয় কাজে আগ্রহ বাড়বে

মীন রাশির জাতকদের জন্য সময়টি মিশ্র হবে। ধর্মীয় কাজে আগ্রহ বাড়বে। স্ত্রীর সঙ্গে সম্পর্ক স্বাভাবিক থাকবে। আপনি বন্ধুদের সমর্থন পাবেন তবে আপনাকে স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার সম্মুখীন হতে হতে পারে।

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।