Lucky Stones: এই পাথর ধারণ করলেই টাকার গদিতে বসবেন জাতকরা! কোন রত্ন কোন রাশির জন্য লাকি?

Zodiac Signs: বাজারে নীলকান্তমণি অনেক দামী ও বিরল। তবে নীলা হল নীলকান্তমণির চেয়ে অনেক সস্তা। তবে যে কেউ এই রত্ন ধারণ করতে পারেন না। কারণ এই নীলা ধারণ করতে পারেন বেশ কয়েকটি রাশির জাতক-জাতিকারা।

Lucky Stones: এই পাথর ধারণ করলেই টাকার গদিতে বসবেন জাতকরা! কোন রত্ন কোন রাশির জন্য লাকি?
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2023 | 9:18 PM

রত্নশাস্ত্রে রত্নগুলির বর্ণনা পাওয়া যায়। নীলা রত্ন সম্পর্কে অনেকেই অনেক তথ্য় জানেন। শনি দেবের সঙ্গে এই রত্নের সম্পর্ক রয়েছে বলে বিশ্বাস করা হয়। কর্ম ও ন্যায়বিচারের দাতা, নীলা একটি মূল্যবান পাথর হিসাবে বিবেচিত হয়। এর মানে হল যে আপনি যদি নীলকান্তমণি কিনতে না পারেন তবে আপনি নীলা পরতে পারেন। কারণ বাজারে নীলকান্তমণি অনেক দামী ও বিরল। তবে নীলা হল নীলকান্তমণির চেয়ে অনেক সস্তা। তবে যে কেউ এই রত্ন ধারণ করতে পারেন না। কারণ এই নীলা ধারণ করতে পারেন বেশ কয়েকটি রাশির জাতক-জাতিকারা। কোন কোন রাশির জাতক-জাতিকাদের জন্য নীলা খুব শুভ ও কীভাবে তারা পরবেন, তা এখানে জেনে নিন…

রত্নবিদ্যা অনুসারে, যদি একটি নীলা রত্নপাথর কারও পক্ষে উপযুক্ত হয় তবে সেই ব্যক্তি আর্থিক সুবিধা পেতে শুরু করেন। তাদের চাকরি বা ব্যবসায় উন্নতির লক্ষণ দেখা দেয়। অন্যদিকে, যাদের স্থায়িত্ব নেই, অর্থাত ধৈর্য নেই, তারা নীলা পাথর পরলে জীবনে এক ধরনের স্থিরতা আসে ও তারা সঠিক সিদ্ধান্ত নিতে সক্ষম হয়। এমনকি কোনও ব্যক্তি জাদুবিদ্যা বা অশুভ আত্মা দ্বারা প্রভাবিত হয় তবে নীল পাথর পরিধান করা খুবই উপকারী।

কোন কোন রাশির জাতকরা নীলা পরতে পারেন, তা জেনে নিন এখানে। রত্নশাস্ত্র অনুসারে, বৃষ, মিথুন, কন্যা, তুলা, মকর ও কুম্ভ রাশির জাতক জাতিকারা এই রত্ন ধারণ করতে পারেন। যদি শনিদেব জন্মকুণ্ডলীতে অশুভ অবস্থায় অধিষ্ঠান করে থাকে, তাহলে নীল রত্ন পরাও ক্ষতিকর হতে পারে। অন্যদিকে, শনি যদি কেন্দ্র বাড়ির অধিপতি হয়, তবে আপনি নীল পাথরও পরতে পারেন। এর পাশাপাশি শনিদেব যদি উচ্চস্থানে চিহ্নে বসে থাকেন তবে নীল রত্নও পরা যেতে পারে। এছাড়াও, নীল পাথরগুলি রুবি ও প্রবালের সঙ্গে পরা উচিত নয়।

নীল পরার সঠিক উপায় নীল পাথর কমপক্ষে ৭,১৫ থেকে ৮.১৫ বেতের মধ্যে পরিধান করা উচিত। এর পাশাপাশি নীল পাথরকে পঞ্চধাতু বা রূপার মধ্যে রেখেও পরা যেতে পারে। শনির হোরা বা শনিবার নীল রত্ন পরা যেতে পারে। দুধ ও গঙ্গাজল দিয়ে শুদ্ধ করে মধ্যমা আঙুলে পরতে হবে। এছাড়াও, এটি পরার পরে, শনি সংক্রান্ত কিছু দান বের করে মন্দিরের পুরোহিতকে দেওয়া উচিত।