কুম্ভমেলায় ১ লক্ষ ‘জাল’ কোভিড টেস্ট, নড়েচড়ে বসেছে প্রশাসন

১ লক্ষ জাল কোভিড রিপোর্ট (Covid Reports) দিয়েছিল ওই ল্যাব। একটি মাত্র কিট দিয়ে ৭০০ জনের করোনা পরীক্ষা হয়েছে। এমন অনেকের নামে করোনা পরীক্ষার রিপোর্ট দেওয়া হয়েছে যারা আদৌ কুম্ভ মেলায় আসেনি।

কুম্ভমেলায় ১ লক্ষ ‘জাল’ কোভিড টেস্ট, নড়েচড়ে বসেছে প্রশাসন
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 15, 2021 | 5:35 PM

হরিদ্বার: কুম্ভ মেলা নিয়ে আগেই সমালোচিত হয়েছে উত্তরাখণ্ড (Uttarakhand) সরকার। অতিমারির পরিস্থিতিতে এমন আয়োজন ঠিক হয়নি বলেই মুখ খুলেছেন অনেকে। আবার কুম্ভ মেলায় জমায়েতের পর অনেকের করোনার (Covid) রিপোর্ট পজিটিভ আসে। জানা গিয়েছে, এরপর মৃত্যুও হয়েছে অনেকের। কুম্ভ মেলা থেকেই করোনার দ্বিতীয় ঢেউ ব্যাপক হারে সারা দেশে আছড়ে পড়ে বলে অনেকের অভিযোগ।

কুম্ভ মেলায় জন্য করোনা পরীক্ষা নিয়ে এবার চাঞ্চল্যকর রিপোর্ট সামনে এল। একটি বেসরকারি ল্যাব অনেক পুণ্যার্থীকে করোনার ভুয়ো রিপোর্ট দিয়েছে বলে অভিযোগ উঠেছিল। তারপরেই ঘটনার তদন্ত শুরু করে উত্তরাখণ্ড প্রশাসন। হরিদ্বারের জেলাশাসক সি রবিশঙ্কর ল্যাবের কাছে জবাব চায়। এরপরেই উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। যা দুশ্চিন্তা বাড়িয়েছে অনেকের।

তদন্তে নেমে জানা যায় ১ লক্ষ জাল কোভিড রিপোর্ট দিয়েছিল ওই ল্যাব। একটি মাত্র কিট দিয়ে ৭০০ জনের করোনা পরীক্ষা হয়েছে। এমন অনেকের নামে করোনা পরীক্ষার রিপোর্ট দেওয়া হয়েছে যারা আদৌ কুম্ভ মেলায় আসেনি। যারা নমুনা সংগ্রহের দায়িত্বে ছিলেন তারা বেশির ভাগ স্বাস্থ্যকর্মী নন। একই মোবাইল নম্বরে ৫০ জনের নাম রেজিস্টার করার অভিযোগ উঠেছে ওই সংস্থার বিরুদ্ধে। খবর সামনে আসতেই নড়েচড়ে বসেছে উত্তরাখণ্ড প্রশাসন। ল্যাবরেটরির বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: করোনায় অনাথ পড়ুয়াদের পাশে দাঁড়াল ওড়িশা সরকার, শিক্ষাক্ষেত্রে সাহায্যের ঘোষণা